shono
Advertisement

আদালতের নির্দেশে ফেডারেশন সভাপতির পদ গেল প্রফুল প্যাটেল

আগামী পাঁচমাসের মধ্যে ফের নির্বাচনের নির্দেশ রাজধানীর হাই কোর্টের। The post আদালতের নির্দেশে ফেডারেশন সভাপতির পদ গেল প্রফুল প্যাটেল appeared first on Sangbad Pratidin.
Posted: 05:32 PM Oct 31, 2017Updated: 12:02 PM Oct 31, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিসিসিআইয়ের ছায়া এবার এআইএফএফ-তে। সফলভাবে যুব বিশ্বকাপ আয়োজনের পরই বড়সড় ধাক্কা খেলেন প্রফুল প্যাটেল। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতির পদ হারালেন তিনি। মঙ্গলবার দিল্লি হাই কোর্ট সাফ জানিয়ে দিল, আগামী পাঁচমাসের মধ্যে নতুন করে নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

Advertisement

[যুব বিশ্বকাপ শেষ, তারপরও ম্যাচের টিকিট বিকোচ্ছে ‘লাখ’ টাকায়!]

২০১৩ আইপিএল-এ স্পট ফিক্সিং আদালতের ভর্ৎসনার মুখে পড়েছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। যার জেরে সভাপতির পর থেকে সরিয়ে দেওয়া হয়েছিল নারায়ণস্বামী শ্রীনিবাসনকে। ফুটবল প্রশাসনের ক্ষেত্রে একই সিদ্ধান্ত নেওয়া হল। যদিও কারণটা সম্পূর্ণ আলাদা। পদ খোয়ালেন প্রফুল প্যাটেল। আদালত জানিয়েছে, যে নির্বাচনের মাধ্যমে প্রফুল প্যাটেল সভাপতি হয়েছিলেন, তা ন্যাশনাল স্পোর্টস কোডের নিয়ম মেনে হয়নি। সেই কারণেই আগামী পাঁচমাসের মধ্যে ফের নির্বাচনের ব্যবস্থা করার নির্দেশ দেয় রাজধানীর হাই কোর্ট। আর পরবর্তী নির্বাচন পর্যন্ত এআইএফএফ-এর প্রশাসনিক প্রধানের দায়িত্বে থাকবেন প্রাক্তন প্রধান নির্বাচনী কমিশনার এসওয়াই কুরেশি।

গত ডিসেম্বরে ফেডারেশনের বার্ষিক সাধারণ সভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃতীয়বারের জন্য সভাপতি নির্বাচিত হন প্রফুল প্যাটেল। প্রিয়রঞ্জন দাশমুন্সি হৃদরোগে আক্রান্ত হওয়ার পর ২০০৮ থেকে প্রেসিডেন্টের দায়িত্ব নেন তিনি। ২০০৯-এর অক্টোবর থেকে আনুষ্ঠানিকভাবে পদে বসেন। তবে এবার আদালতের নির্দেশে বিপাকে পড়তে হল তাঁকে। রাহুল মেহরা নামের এক ক্রীড়াপ্রেমী নির্বাচনী প্রক্রিয়ায় নিয়মভঙ্গের অভিযোগ তুলে হাই কোর্টে মামলা করেছিলেন। তারই ভিত্তিতে এদিন নিজেদের রায় দিল বিচারক এস রবীন্দ্র ভাট এবং বিচারক নাজমি ওয়াজিরির একটি বেঞ্চ। আই লিগ ও আইএসএল-এর আগে যে বড়সড় সমস্যায় পড়ল ফেডারেশন, তা স্পষ্ট।

[কমনওয়েলথ শুটিং চ্যাম্পিয়নশিপে সোনা হিনার]

The post আদালতের নির্দেশে ফেডারেশন সভাপতির পদ গেল প্রফুল প্যাটেল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement