shono
Advertisement

একাধিক দেশে নাম ভাঁড়িয়ে আত্মগোপন, অবশেষে জালে আন্ডারওয়ার্ল্ড ডন রবি পূজারি

সেনেগালে গ্রেপ্তার করা হয়েছে তাকে। The post একাধিক দেশে নাম ভাঁড়িয়ে আত্মগোপন, অবশেষে জালে আন্ডারওয়ার্ল্ড ডন রবি পূজারি appeared first on Sangbad Pratidin.
Posted: 02:47 PM Feb 23, 2020Updated: 02:47 PM Feb 23, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঠিক যেন সিনেমার গল্প। বলিউড ছবি ‘ডন’-এ যেমন অমিতাভ বচ্চনকে ধরা অসম্ভব ছিল, ১১টি দেশের পুলিশ তাকে ধরার জন্য হন্যে হয়ে ঘুরছিল। পর্দার সেই চরিত্রের মতোই বাস্তবের ডন অবশেষে ধরা পড়ল জালে। কুখ্যাত আন্ডারওয়ার্ল্ড ডন রবি পূজারিকে পশ্চিম আফ্রিকার সেনেগাল থেকে গ্রেপ্তার করলেন ভারতীয় গোয়েন্দারা। দীর্ঘদিন ধরে নাম পালটে বিশ্বের একাধিক দেশে আত্মগোপন করেছিল রবি। কুখ্যাত ডন ছোটা রাজনের একদা সঙ্গী রবি পূজারি গত বছর দক্ষিণ আফ্রিকায় ঘাপটি মেরেছিল। শেষপর্যন্ত কর্ণাটক পুলিশ ও তদন্তকারী সংস্থার যৌথ টিম খুন, মাদক পাচার এবং তোলাবাজির অভিযোগে ধৃত পূজারিকে আনতে সেনেগালে গিয়েছে।

Advertisement

সূত্রের খবর, দক্ষিণ আফ্রিকা পুলিশের সাহায্যে পূজারির খোঁজ পান গোয়েন্দারা। তারপর সেনেগালে তাকে গ্রেপ্তার করা হয়। তাকে দ্রুত ভারতে প্রত্যর্পণের জন্য প্রক্রিয়া চলছে। গোয়েন্দারা জানিয়েছেন, পশ্চিম আফ্রিকার আরেকটি দেশ বুরকিনা ফাসোর একটি প্রত্যন্ত গ্রামে অ্যান্টনি ফার্নান্ডেজ নাম নিয়ে লুকিয়ে ছিল পূজারি। অমিতাভের বড় ফ্যান পূজারি। তাই সে ‘অমর আকবর অ্যান্টনি’ ছবিতে অভিনেতার যে নাম ছিল সেই অ্যান্টনি হিসাবে বুরকিনা ফাসোর পাসপোর্ট তৈরি করেছিল। ভারতীয় গোয়েন্দাদের সূত্র ধরে সেনেগাল পুলিশ গত বছর দক্ষিণ আফ্রিকায় পূজারিকে ধরে ফেলেছিল। কিন্তু কোনওক্রমে জামিন পেয়ে যায় সে।

[আরও পড়ুন: ‘মোগাম্বোকে খুশ করতে কোটি টাকা খরচ’, ট্রাম্পের সফরকে কটাক্ষ অধীরের]

আফ্রিকার বিভিন্ন দেশে পূজারির বিরুদ্ধে ২০০টি অপরাধের মামলা রুজু হয়েছে। ২০০০ সালে প্রথম বলিউডের বিখ্যাত প্রযোজক-পরিচালক, নামী অভিনেতা-অভিনেত্রীদের ফোনে হুমকি দিয়ে তোলাবাজি শুরু করে পূজারি। তারপর মুম্বইয়ের বিখ্যাত শিল্পপতি, ইমারতি ব্যবসায়ীদের টার্গেট করতে শুরু করে পূজারি। বাণিজ্যনগরীর এক নামী আইনজীবীকে খুনের চেষ্টার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। কয়েক বছর আগে নিজের পরিবার নিয়ে ফেরার যায় পূজারি। আফ্রিকায় খোঁজ মেলে তার। সেখানেই নানা দেশে নাম বদলে থাকতে শুরু করে। কিন্তু বিদেশে বসেই ভারতে অপরাধমূলক কার্যকলাপে যুক্ত ছিল পূজারি।

The post একাধিক দেশে নাম ভাঁড়িয়ে আত্মগোপন, অবশেষে জালে আন্ডারওয়ার্ল্ড ডন রবি পূজারি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement