shono
Advertisement

হীরক জয়ন্তী বর্ষ উদযাপনের ঠিক আগেই মুর্শিদাবাদের স্কুলে বোমাতঙ্ক, ছাদ ও বাগানে মিলল সকেট বোমা

আতঙ্কে কাঁটা পড়ুয়ারা।
Posted: 03:19 PM Mar 03, 2023Updated: 03:19 PM Mar 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ব্যুরো: ৭৫ বছর পূর্তি উপলক্ষে অনুষ্ঠানের ঠিক আগেই মুর্শিদাবাদের হাসানপুরের স্কুলে বোমাতঙ্ক। শুক্রবার সকালে হাসানপুর রাজেশ্বরী বিদ্যালয়ের ছাদ ও বাগান থেকে উদ্ধার হয়েছে বোমা। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। খবর পেয়েই ঘটনাস্থলে যায় পুলিশ ও বোম্ব স্কোয়াড। ঘটনার নেপথ্যে কে বা কারা তা জানার চেষ্টা করা হচ্ছে।

Advertisement

জানা গিয়েছে, অন্যান্যদিনের মতোই শুক্রবার সকালে হাসানপুর রাজেশ্বরী বিদ্যাপীঠের কর্মীরা সাফাইয়ের কাজ করছিলেন। সেই সময় স্কুলের ছাদে ও বাগানে দুটি সকেট বোমা পড়ে থাকতে দেখেন। ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই তীব্র উত্তেজনা ছড়ায় এলাকায়। স্কুলের তরফে তড়িঘড়ি খবর দেওয়া হয় মুর্শিদাবাদ থানায়। ঘটনাস্থলে যায় পুলিশ ও বম্ব স্কোয়াড। উদ্ধার করা হয়েছে বোমাগুলি। সূত্রের খবর, স্কুলের ৭৫ বছর পূর্তি উপলক্ষে রবিবার স্কুলে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তার আগে এই বোমা উদ্ধারের নেপথ্যে বড়সড় নাশকতার ছক ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। এদিকে এই ঘটনার জেরে শুক্রবার ছুটি দিয়ে দেওয়া হয়েছে স্কুল।

[আরও পড়ুন: প্রথা ভেঙে বিশ্বভারতীতে শুরু ‘বসন্ত বন্দনা’, পর্যটক দূর-অস্ত প্রাক্তনীদের প্রবেশেও নিষেধাজ্ঞা]

এ বিষয়ে হাসানপুর রাজেশ্বরী বিদ্যাপীঠের প্রধান শিক্ষক আজিজুল হক বলেন, একজন অস্থায়ী নাইটগার্ড রয়েছেন। কিন্তু তিনি রাত্রি আটটা- ন’টার পর বাড়ি চলে যান। ফলে কে বা কারা স্কুলের ছাদে বোমা ফেলে গিয়েছে সে বিষয়ে কিছু বোঝা যাচ্ছে না। তবে রবিবার স্কুলের বর্ষপূর্তি অনুষ্ঠান রয়েছে। সেই অনুষ্ঠানকে ঘিরে ছাত্র-ছাত্রীদের উন্মাদনা রয়েছে। তার আগেই স্কুলের মধ্যে বোমা উদ্ধারে আতঙ্ক তৈরি হয়েছে।

[আরও পড়ুন: বসন্ত বন্দনাতেও অশান্তি! আবির খেলায় ছাত্রকে ‘মার’ নিরাপত্তারক্ষীর, কাঠগড়ায় বিশ্বভারতীর উপাচার্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement