shono
Advertisement

ভারতীয় দলের টিম মিটিংয়েও কৃষক বিক্ষোভের আঁচ! বিস্ফোরক স্বীকারোক্তি বিরাটের

কী বললেন ভারত অধিনায়ক?
Posted: 06:24 PM Feb 04, 2021Updated: 07:14 PM Feb 04, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার প্রায় এক বছর পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে দেশের মাটিতে। চেন্নাইয়ে (Chennai) জো রুটদের (Joe Root) মুখোমুখি হবেন বিরাটরা। সেই মহাগুরুত্বপূর্ণ সিরিজের আগেও টিম ইন্ডিয়ার আনাচে কানাচে কৃষক বিক্ষোভের আঁচ। ম্যাচের আগের দিন টিম মিটিংয়ে কৃষকদের আন্দোলন নিয়ে আলোচনা ভারতীয় দলের ড্রেসিং রুমে। বৃহস্পতিবার ভারচুয়াল সাংবাদিক বৈঠকে এসে বিস্ফোরক এই স্বীকারোক্তি করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)।

Advertisement

সদ্যই কৃষকদের আন্দোলনের পাশে দাঁড়িয়ে ভারতের বিরুদ্ধে সরব হয়েছেন বিশ্বখ্যাত পপস্টার রিহানা (Rihana), সমাজকর্মী গ্রেটা থুনবার্গ থেকে প্রাক্তন পর্নস্টার মিয়া খালিফা (Mia Khalifa)। টুইটারে কৃষক বিক্ষোভের প্রচার শুরু করেছেন তাঁরা। ইতিমধ্যেই শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar), বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, রবি শাস্ত্রী, অক্ষয় কুমার, লতা মঙ্গেশকর, সুনীল শেট্টি, করণ জোহরদের মতো সেলেবরা ভারতের সংহতির কথা বলেছেন। বিদেশমন্ত্রকের সঙ্গে সুর মিলিয়ে ভারতীয় সেলেবরা বলছেন, রিহানা-থুনবার্গদের মন্তব‌্য দুর্ভাগ‌্যজনক। এদিন ভারচুয়াল সাংবাদিক সম্মেলনে এসেও তাই ওই প্রশ্নেরই সম্মুখীন হতে হয় বিরাটকে। তখনই ভারত অধিনায়ক জানান, টিম মিটিংয়ে দেশজুড়ে চলা কৃষি আন্দোলন নিয়ে কথা হয়েছে। কিন্তু ঠিক কী কথা হয়েছে তা জানাননি বিরাট। তিনি বলেন, “কৃষি আন্দোলন নিয়ে টিম মিটিংয়ে সামান্য আলোচনা হয়েছে। প্রত্যেকেই নিজের নিজের বক্তব্য রেখেছেন।” প্রশ্ন হচ্ছে, এ হেন গুরুত্বপূর্ণ সিরিজের আগে দলের অন্দরে অক্রিকেটীয় বিষয়ে এই আলোচনা আবার ক্রিকেটারদের ফোকাস নষ্ট করবে না তো? 

[আরও পড়ুন: চার ম্যাচ নির্বাসনের সঙ্গে ৫ লক্ষ টাকা জরিমানা, ডার্বিতেও স্টেডিয়ামে ঢুকতে পারবেন না ফাউলার]

এদিকে, ক্রীড়াবিশেষজ্ঞদের ধারণা, ব্রিসবেন টেস্টে দুরন্ত খেললেও ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম একাদশে সুযোগ পাবেন না ওয়াশিংটন সুন্দর, শার্দূল ঠাকুররা। কারণ ঘরের মাঠে এই টেস্টে দুই স্পিনারে খেলবে ভারত। আর তাঁরা দু’জন অবশ্যই কুলদীপ যাদব এবং রবিচন্দ্রন অশ্বিন। দুই পেসার জসপ্রীত বুমরাহ এবং ইশান্ত শর্মা। অলরাউন্ডার হিসেবে সুযোগ পেতে পারেন হার্দিক পাণ্ডিয়া। তবে কেউ কেউ আবার হার্দিকের জায়গায় অক্ষর প্যাটেলের থাকার সম্ভাবনার কথাও বলছেন। অন্যদিকে, আবার উইকেটকিপার হিসেবে ঋদ্ধিমান সাহার পরিবর্তে ঋষভ পন্থই খেলবেন। ম্যাচের আগের দিন সেটা জানিয়েও দিলেন ভারত অধিনায়ক বিরাট।

এক নজরে দেখে নিন ভারতের সম্ভাব্য প্রথম একাদশ:
শুভমন গিল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্ক রাহানে (সহ-অধিনায়ক), ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া/অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রীত বুমরাহ এবং ইশান্ত শর্মা/শার্দূল ঠাকুর।

[আরও পড়ুন: রিহানা-গ্রেটাদের টুইটের পালটা, ঐক্যবদ্ধ থাকার আহ্বান শচীন-বিরাট-অক্ষয়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement