shono
Advertisement

সরকারি স্কিমের টাকা চাই, গণবিবাহের আসরে নিজের বোনকেই বিয়ে করলেন যুবক!

উত্তরপ্রদেশের ফিরোজাবাদে এই ঘটনায় তীব্র চাঞ্চল্য।
Posted: 02:07 PM Dec 17, 2021Updated: 02:07 PM Dec 17, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারি স্কিমের টাকা চাই। তাই গণবিবাহের আসরে নিজের বোনকেই বিয়ে করলেন যুবক। উত্তরপ্রদেশের ফিরোজাবাদে ঘটেছে এমনই ঘটনা। তাতেই তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। 

Advertisement

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) নামে বিশেষ স্কিম রয়েছে উত্তরপ্রদেশে। সামুহিক বিবাহ যোজনার এই স্কিম অনুযায়ী গণবিবাহে সাত পাকে বাঁধা পড়া দম্পতিদের ৩৫ হাজার টাকা করে দেওয়া হয়। এর মধ্যে ২০ হাজার টাকা নববধূর ব্যাংক অ্যাকাউন্টে জমা করা হয়। আর বাকি দশ-পনেরো হাজার টাকার উপহার দেওয়া হয়। যার মধ্যে বেশিরভাগই সংসারে কাজে লাগার নিত্য প্রয়োজনীয় জিনিস থাকে। 

[আরও পড়ুন: ‘দাদার পাশে দেশ’, বিরাট বিতর্কে এবার নেটদুনিয়ায় সৌরভকে সমর্থনের বন্যা]

অভিযোগ, এই টাকা ও সংসারের জিনিসপত্র পেতেই নিজের বোনকে বিয়ে করেন যুবক। ফিরোজাবাদের টুন্ডলা ব্লক অফিসে গণবিবাহের আয়োজন করা হয়েছিল। সেখানেই পাত্র ও পাত্রী হিসেবে নিজের ও বোনের নাম লেখান। ১১ ডিসেম্বর মোট ৫১ জন যুবক-যুবতীর বিয়ে হয়। তার মধ্যেই ছিলেন ভাই-বোন। টাকা ও উপহারও পেয়ে যান।

তবে বিয়ে ছবি প্রকাশ্যে আসতেই বিষয়টি জানাজানি হয়ে যায়। গ্রামের বাসিন্দারা স্বামী-স্ত্রী হিসেবে ভাই-বোনের ছবি দেখেই চমকে ওঠেন। বিষয়টি স্থানীয় প্রশাসনিক আধিকারিককে জানানো হয়। ইতিমধ্যেই যুবকের আধার কার্ড বাজেয়াপ্ত করা হয়েছে। স্থানীয় থানায় যুবকের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করা হয়েছে। সংসারের প্রয়োজনের জন্য যে উপহার তাঁদের দেওয়া হয়েছিল তাও ফিরিয়ে নেওয়া হয়েছে। টুন্ডলার ব্লক ডেভলপমেন্ট অফিসার নরেশ কুমার জানান, অভিযুক্ত ভাই-বোনের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা হবে। 

উল্লেখ্য, এর আগেও এমন ঘটনা ঘটেছিল পাঞ্জাবে। অস্ট্রেলিয়ার ভিসা পাইয়ে দিতে নিজের বোনকে বিয়ে করেছিলেন মনপ্রীত সিং নামের এক যুবক। ২০১২ সাল থেকে অস্ট্রেলিয়া থাকতেন মনপ্রীত। কিন্তু তাঁর বোন কিছুতেই বিদেশে যাওয়ার ভিসা পাচ্ছিলেন না। শেষে বিয়ে করে বোনকে অস্ট্রেলিয়া নিয়ে যাওয়ার চেষ্টা করেন মনুপ্রীত। তবে ধরা পড়ে যান।   

[আরও পড়ুন: ট্রেন বাতিলের জেরে বিক্ষোভে নিত্যযাত্রীরা, তীব্র উত্তেজনা তালান্ডু স্টেশনে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement