shono
Advertisement

যুদ্ধবিরতি লঙ্ঘন করে ফের কাশ্মীরে পাক সেনার গুলি, সহকর্মীদের বাঁচিয়ে শহিদ BSF অফিসার

প্ররোচনা ছাড়াই কাশ্মীরের রাজৌরি সেক্টরে গুলিবর্ষণ শুরু করে পাক সেনা।
Posted: 06:59 PM Dec 01, 2020Updated: 06:59 PM Dec 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান (Pakistan)। জম্মু ও কাশ্মীরের (Jammu & Kashmir) রাজৌরি জেলার সীমান্তরেখায় পাক সেনার ছোঁড়া গুলিতে শহিদ হলেন এক বিএসএফ (BSF) অফিসার। ভারতীয় সেনার তরফেও পাকিস্তানের আক্রমণের পালটা জবাব দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। SHO মেন্ধর, মনজুর আহমেদ জানিয়েছেন, শহিদ বিএসএফ জওয়ান ৫৯ নম্বর ব্যাটেলিয়নের সদস্য ছিলেন।

Advertisement

বিএসএফের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, কোনও কারণ ছাড়াই এদিন রাজৌরি সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর গুলি চালাতে শুরু করে পাকিস্তান। তাদের ছোঁড়া গুলিতে বিএসএফের সাব ইন্সপেক্টর শহিদ হন। মৃত্যুর আগে ওই জওয়ান অসীম সাহসের পরিচয় দিয়েছেন বলেও জানানো হয়েছে বিবৃতিতে। যেভাবে শত্রুর গুলির জবাব দেওয়ার পাশাপাশি নিজের কয়েকজন সহকর্মীর প্রাণ বাঁচান ওই জওয়ান, তার ভূয়সী প্রশংসা করা হয় বিবৃতিতে। জানানো হয়েছে, নিজের কর্তব্যের প্রতি অবিচল থেকে লড়াই করার সময় শহিদ হন মণিপুরের ওই তরুণ।

[আরও পড়ুন: চিকিৎসকদের পরামর্শ উপেক্ষা করেই ভোটের ময়দানে রজনীকান্ত? জল্পনা তুঙ্গে]

জানা গিয়েছে, শহিদ জওয়ানের মরদেহ প্রথমে বিমানে ইম্ফলে পৌঁছবে। তারপর তাঁর গ্রাম মণিপুরের মাফৌকুকিতে পৌঁছে দেওয়া হবে ওই দেহ। সেখানে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে। জম্মুর বিএসএফ আইজি এনএস জামওয়াল জানিয়েছেন, ‘‘ওঁর কর্তব্যবোধ ও মহৎ আত্মত্যাগকে দেশ চিরকাল মনে রাখবে। বিএসএফ পাক সেনার আক্রমণের যোগ্য জবাব দিচ্ছে। ওই জওয়ানের মৃত্যু বৃথা যাবে না।’’

এবছর পাকিস্তানের তরফে বারবার যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। ২০০৩ সালে হওয়া যুদ্ধবিরতি চুক্তির পর থেকে নিয়মিত পাকিস্তান তা ভঙ্গ করে আসছে। তবে এবছর সব পুরনো রেকর্ড ভেঙে দিয়েছে তারা। বিনা প্ররোচনাতেই বারবার যুদ্ধবিরতি লঙ্ঘনের ফলে নিয়মিত অশান্ত হয়ে উঠছে জম্মু ও কাশ্মীরের সীমান্তরেখা।

[আরও পড়ুন: লাভ জেহাদের বিরুদ্ধে আইন মানবাধিকার বিরোধী, বিস্ফোরক সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement