shono
Advertisement

পাঞ্জাবে দু’টি বাসের সংঘর্ষে ভয়াবহ পথ দুর্ঘটনা, মৃত ৩ কংগ্রেস কর্মী

নভজ্যোৎ সিং সিধুর আমন্ত্রণে চায়ের আসরে যোগ দিতে যাচ্ছি‌লেন তাঁরা।
Posted: 12:35 PM Jul 23, 2021Updated: 12:35 PM Jul 23, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু’টি বাসের মধ্যে হওয়ার সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা ঘটল পাঞ্জাবে (Punjab)। শুক্রবার সকালে মোগা জেলার লোহারা গ্রামের কাছে ওই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় তিন কংগ্রেস (Congress) কর্মীর মৃত্যু হয়েছে। সদ্য রাজ্যের কংগ্রেস সভাপতি হওয়া নভজ্যোৎ সিং সিধু যে চায়ের আসরের আয়োজন করেছেন তাতেই যোগ দিতে যাচ্ছি‌লেন তাঁরা। দুর্ঘটনায় অন্তত ৬০ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং ( Amarinder Singh) টুইট করে এই দুর্ঘটনার খবর জানিয়েছেন। সেই সঙ্গে নিহত কর্মীদের মৃত্যুতে শোকপ্রকাশও করেন তিনি।

Advertisement

ঠিক কীভাবে ঘটল এই দুর্ঘটনা? জানা যাচ্ছে, একটি বেসরকারি মিনিবাসে কংগ্রেস কর্মীরা জিরা থেকে চণ্ডীগড়ে যাচ্ছিলেন সিধুর চায়ের আসরে যোগ দিতে। অভিযোগ, বাসটি অত্যন্ত দ্রুতগতিতে চলছিল। সেই সময়ই সরকারি এক বাসের সঙ্গে সংঘর্ষ হয় সেটির। দুর্ঘটনায় অন্তত ৬০ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। দুর্ঘটনা স্থল থেকে মেলা বাস দু’টির ভগ্ন দশা থেকে পরিষ্কার দুর্ঘটনার ভয়াবহতা।

[আরও পডুন: Pegasus কাণ্ড: আরও দীর্ঘ তালিকা, অনিল আম্বানি-অলোক বর্মার ফোনেও আড়ি পাতার অভিযোগ]

মোগার সিনিয়র পুলিশ সুপারিটেন্ডেন্ট হরমনবীর সিং গিল জানিয়েছেন, আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে টুইট করেছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী। তিনি টুইটারে লেখেন, ‘‘মোগা জেলায় বাস দুর্ঘটনায় ৩ জন কংগ্রেস কর্মীর মৃত্যু ও বহু মানুষের আহত হওয়ার ঘটনায় শোকাহত। ইতিমধ্যে ডিসি মোগাকে নির্দেশ দেওয়া হয়েছে আহতদের সম্পূর্ণ চিকিৎসার বন্দোবস্ত করার জন্য এবং সরকারকে রিপোর্ট পাঠানোর জন্য।’’

প্রসঙ্গত, শুক্রবারই পাঞ্জাব কংগ্রেসের চায়ের আসরে যোগ দেওয়ার কথা পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর। বৃহস্পতিবার পর্যন্ত সিধুকে কংগ্রেস সভাপতি হিসেবে মেনে নিতে তাঁর আপত্তির কথা শোনা গিয়েছিল। তিনি জানিয়েছি‌লেন সিধু যতক্ষণ পর্যন্ত না সিধু ক্ষমা চাইছেন ততক্ষণ তিনি তাঁকে মানতে পারবেন না। কিন্তু এরপরই জানা যায়, বরফ গলেছে। শুক্রবারের চায়ের আসরে আসবেন মুখ্যমন্ত্রী। সেই আসরের আগেই দুর্ঘটনায় প্রাণ হারালেন কংগ্রেস কর্মীরা।

[আরও পড়ুন: সংসদে কাগজ ছিঁড়ে বিপাকে Santanu Sen, চলতি অধিবেশনের জন্য সাসপেন্ড তৃণমূল সাংসদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement