shono
Advertisement

মাত্র ১৫ মিনিটেই শেষ রাজ্য মন্ত্রিসভার বৈঠক, পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে আলোচনাই হল না

সোমবার ফের রাজ্য মন্ত্রিসভার বৈঠক।
Posted: 03:51 PM Jul 28, 2022Updated: 04:40 PM Jul 28, 2022

গৌতম ব্রহ্ম: রাজ্য মন্ত্রিসভায় গুরুত্বপূর্ণ রদবদল হতে পারে বৃহস্পতিবার, এমনই ইঙ্গিত ছিল। কিন্তু এদিন নবান্নের (Nabanna) ক্যাবিনেট বৈঠকে ঠিক উলটো ছবি। মাত্র ১৫ মিনিটেই শেষ হয়ে গেল বৈঠক। ইডির হাতে গ্রেপ্তার হওয়া পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে কোনও আলোচনাই হল না।  আগামী সোমবার ফের ডাকা হয়েছে মন্ত্রিসভার বৈঠক। সম্ভবত সেই বৈঠকে তাৎপর্যপূর্ণ কোনও সিদ্ধান্ত নেওয়া হতে পারে। 

Advertisement

বৃহস্পতিবার বিকেলে দলের শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠক ডেকেছেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তৃণমূল ভবনে বৈঠক হওয়ার কথা। সেখানে পার্থ চট্টোপাধ্য়ায়কে নিয়ে কোনও সিদ্ধান্ত নিতে পারে শাসকদল। কী সিদ্ধান্ত হয়, তার জন্য অপেক্ষা করছেন সকলেই। আর সেই কারণেই হয়ত আজকের মন্ত্রিসভায় পার্থ প্রসঙ্গ উঠল না। এমনই মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ। 

[আরও পড়ুন: পার্থর গ্রেপ্তারির পর SSC আন্দোলনকারীদের ফোন অভিষেকের, শুক্রবার দেখা করার আশ্বাস]

যদিও এদিনের বৈঠকে আলোচনার বিষয় ছিল, নানা দপ্তরে কর্মী নিয়োগ।  সেই প্রসঙ্গেই এদিন মন্ত্রিসভায় আলোচনা হয়। সূত্রের খবর, যে দপ্তরগুলি পার্থ চট্টোপাধ্যায়ের (Partha  Chatterjee) অধীনে, তাঁর অনুপস্থিতিতে  নিয়োগ কিংবা অন্য কোনও সিদ্ধান্ত নিতে কোনও অসুবিধা হবে না বলেই জানিয়েছেন মন্ত্রীরা। তাছাড়া মুখ্যমন্ত্রী নিজে আজই শিল্পপতিদের সঙ্গে বৈঠক করবেন। পার্থবাবুর গ্রেপ্তারির পর থেকে শিল্প-বাণিজ্য দপ্তরের দায়িত্ব সামলাবেন মুখ্যমন্ত্রী নিজে। 

[আরও পড়ুন: অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটে স্বর্ণভাণ্ডার, কী কী উদ্ধার করল ইডি?]

নবান্নে মন্ত্রিসভার বৈঠকের পরই শিল্পপতিদের সঙ্গে আলোচনায় বসেন মুখ্যমন্ত্রী। পার্থ চট্টোপাধ্যায়ের অনুপস্থিতি যাতে শিল্পবিকাশের পথে বাধা না হয়ে দাঁড়ায়, তার জন্য সক্রিয় তিনি। তাই সম্প্রতি যেসব ক্ষেত্রে কাজের কথা এগিয়েছিল, সেসব কতদূর কী হল, তার খোঁজখবর নেন। ফিল্ম ইন্ডাস্ট্রির অগ্রগতি নিয়েও জানতে চান মুখ্যমন্ত্রী। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement