shono
Advertisement

পিছিয়ে পড়েও দুর্দান্ত প্রত্যাবর্তন, কলকাতা লিগে মহামেডানকে হারাল ডায়মন্ড হারবার

নিজেদের গ্রুপে শীর্ষস্থান দখলে রাখল ডায়মন্ড হারবার এফসি।
Posted: 05:16 PM Jul 22, 2023Updated: 05:25 PM Jul 22, 2023

ডায়মন্ড হারবার: ২ (রাহুল পাসওয়ান ২)
মহামেডান: ১ (ব্যারেটো)
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা লিগে ডায়মন্ড হারবার এফসির (Diamond Harbour FC) স্বপ্নের দৌড় চলছেই। শনিবার তিন প্রধানের অন্যতম মহামেডান স্পোর্টিংকে তাদেরই ঘরের মাঠে গিয়ে হারিয়ে দিল কিবু ভিকুনার দল। পিছিয়ে পড়েও ২-১ গোলে দুর্দান্ত জয় পেল ডায়মন্ড হারবার এফসি।

Advertisement

দু’দলের জন্যই এই ম্যাচ ছিল প্রেস্টিজ ফাইট। একে তো লিগ টেবিলের শীর্ষস্থানের লড়াই। এই ম্যাচের আগে ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে ছিল ডায়মন্ড হারবার। আর মহামেডান জয়ের হ্যাটট্রিক করে ছিল দু’নম্বরে। জিতলে তারাই এক নম্বরে চলে যেত। তার উপর আবার এটা ডায়মন্ড হারবার কোচ কিবু ভিকুনার জন্যও খানিকটা নিজেকে প্রমাণ করার লড়াই ছিল। কারণ এক মরশুম আগে কিবুকে একপ্রকার হঠাৎই ছাঁটাই করে দিয়েছিল মহামেডান (Mohammedan Sporting)।

[আরও পড়ুন: বদলা চাইছে ‘মৃত’ জঙ্গি! খলিস্তানিদের হিটলিস্টে শাহ-জয়শংকর]

এ হেন প্রেস্টিজ ফাইটে দু’দলের ফুটবলাররাই নিজেদের উজাড় করে দিলেন। কিন্তু শেষ হাসি হাসল ডায়মন্ড হারবার এফসি। প্রথমে পিছিয়ে পড়লেও দুর্দান্ত প্রত্যাবর্তনে ২-১ গোলে জিতল তারা। এদিন ম্যাচের প্রথমার্ধে কোনও গোল হয়নি। প্রথম গোলটি আসে ম্যাচের ৬২ মিনিটে। ব্যারেটোর গোলে এগিয়ে যায় মহামেডান স্পোর্টিং। কিন্তু সাদা-কালো ব্রিগেডের সেই খুশি বেশিক্ষণ স্থায়ী হয়নি। মিনিট চারেকের মধ্যেই পেনাল্টি স্পট থেকে গোল শোধ করেন রাহুল পাসওয়ান। ৭৫ মিনিটে ফের রাহুলই গোল করেন। তাঁর জোড়া গোলেই জয় নিশ্চিত হয়ে যায় ডায়মন্ড হারবার ক্লাবের।

[আরও পড়ুন: কীভাবে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছিল করমণ্ডল এক্সপ্রেস? অবশেষে প্রকাশ্যে রিপোর্ট]

জয়ের ফলে কলকাতা লিগে (Calcutta Football League) নিজেদের গ্রুপে শীর্ষস্থান ধরে রাখল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্লাব। ৫ ম্যাচে তাঁদের সংগ্রহ ১৩ পয়েন্ট। মহামেডানের ৪ ম্যাচে সংগ্রহ ৯। মোহনবাগানের ৩ ম্যাচে সংগ্রহ ৯ পয়েন্ট।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement