shono
Advertisement

‘বস্‌তিতে গিয়ে বিলি করুন’, যোধপুর পার্কে বড়দিনের কেক বিতরণ নিয়ে মন্তব্য হাই কোর্টের

অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিল মেয়র ফিরহাদ হাকিম, মালা রায়-সহ একাধিক তৃণমূল নেতার।
Posted: 07:40 PM Dec 21, 2023Updated: 06:12 PM Dec 22, 2023

গোবিন্দ রায়: যোধপুর পার্কে বড়দিনের কেক বিতরণ অনুষ্ঠানে ‘না’ আদালতের। বস্‌তি এলাকায় গিয়ে অনুষ্ঠান করুন, এমনটাই মন্তব্য বিচারপতির।

Advertisement

সামনেই বড়দিন। কলকাতার বিভিন্ন জায়গায় নানারকম অনুষ্ঠানের আয়োজন চলছে। যোধপুর পার্ক এলাকায় বড়দিনে কেক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। কলকাতা পুরসভার ৯৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মৌসুমী দাসের উদ্যোগে ক্লাব উন্নয়ন সমন্বয় পরিষদ এই অনুষ্ঠানের আয়োজন করেছিল। উপস্থিত থাকার কথা ছিল মেয়র ফিরহাদ হাকিম, মালা রায় সহ একাধিক তৃণমূল নেতার।

তাতেই আপত্তি জানিয়ে জনস্বার্থ মামলা। আয়োজকদের আইনজীবী আশিস কুমার চৌধুরীর দাবি ছিল, “এর আগে দুর্গাপুজো, জগদ্বাত্রী পুজোর সময় বিরোধিতা করেনি। বড়দিন উপলক্ষ্যে কেক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করতেই যত আপত্তি। তাও আমরা রাস্তার এক কোনায় এই কর্মসূচি করছি। এর জন্য কোনও রাস্তা আটকাচ্ছে না। কোনও মানুষের সমস্যা হচ্ছে না।” কর্মসূচির আপত্তি জানিয়ে মামলাকারির আইনজীবী সৌম্য মজুমদারের দাবি, “যোধপুর পার্কে একটা বিশেষ সক্ষমদের স্কুল রয়েছে। একটা হাসপাতালও রয়েছে। সেখানে বড়দিনের অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। কেক বিতরণ করা হবে। গত দুবছর ধরে এটা করা হচ্ছে। এতে মানুষকে সমস্যায় পড়তে হবে।” সব শুনে ক্ষুব্ধ প্রধান বিচারপতি বলেন, “আপনি স্ল্যাম এরিয়াতে গিয়ে করুন। এইভাবে স্কুলের সামনে রাস্তা আটকে এটা করা যাবে না। রাজ্যের বাইরে গিয়ে এই অনুষ্টান করুন।”

[আরও পড়ুন: একটু ‘সুখনিদ্রা’য় ডিএ ঘোষণা মমতার, ১ জানুয়ারি থেকে মিলবে বর্ধিত ভাতা]

এই কেক বিতরণ অনুষ্ঠান নিয়ে হাই কোর্টে দায়ের হয় মামলা। মামলাকারির বক্তব্য ছিল, ওই এলাকায় বিশেষভাবে সক্ষমদের জন্য একটি স্কুল এবং হাসপাতাল রয়েছে। সেখানে বড়দিনের আরও একটি অনুষ্ঠান রয়েছে। ফলে কেক বিতরণ অনুষ্ঠান সমস্যার। রাস্তা আটকে এই অনুষ্ঠানের অনুমতি দেয়নি পুলিশ। সেই মামলায় এদিন প্রধান বিচারপতি বলেন, “বস্‌তি এলাকায় গিয়ে এই অনুষ্ঠান করুন। বড়দিন এ রাজ্যের অনুষ্ঠান নয়, প্রয়োজনে রাজ্যের বাইরে গিয়ে করুন।”

[আরও পড়ুন: ফেডারেশনের প্রধান পদে নির্বাচিত ব্রিজভূষণ ঘনিষ্ঠ, কুস্তি ছাড়ার সিদ্ধান্ত সাক্ষী মালিকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement