shono
Advertisement

প্রতারণা মামলায় স্বস্তি মুকুলের, গ্রেপ্তারি পরোয়ানা খারিজ করল হাই কোর্ট

বিজেপি নেতাকে গ্রেপ্তার করার নির্দেশ দিয়েছিল ব্যাংকশাল আদালত। The post প্রতারণা মামলায় স্বস্তি মুকুলের, গ্রেপ্তারি পরোয়ানা খারিজ করল হাই কোর্ট appeared first on Sangbad Pratidin.
Posted: 03:49 PM Aug 07, 2019Updated: 03:50 PM Aug 07, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  দুর্নীতি ও প্রতারণার মামলায় আদালতে স্বস্তি পেলেন বিজেপি নেতা মুকুল রায়। তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা খারিজ করে দিল কলকাতা হাই কোর্ট। মুকুলের রায়ের হয়ে হাই কোর্টে মামলা লড়লেন বিকাশরঞ্জন ভট্টাচার্য।

Advertisement

[আরও পড়ুন: শূন্যপদে নিয়োগের দাবিতে DYFI-র মিছিল, ধুন্ধুমার কলকাতা পুরসভায়]

চলতি বছরের জানুয়ারি মাসে বড়বাজার থেকে ৯০ লক্ষ টাকা-সহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। দুর্নীতি ও প্রতারণার মামলা দায়ের করে শুরু হয় তদন্ত। বেশ কয়েকজনকে জেরাও করেন তদন্তকারীরা। জেরায় পুলিশ আধিকারিকরা জানতে পারেন, দুর্নীতি ও প্রতারণার সঙ্গে যুক্ত বিজেপি নেতা মুকুল রায়ও। তাঁকে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেন ব্যাংকশাল আদালতের বিচারক। জেরার করতে চেয়ে  নোটিস পাঠায় কলকাতা পুলিশও। কিন্তু তদন্তে সহযোগিতা করা তো দুর অস্ত, উলটে দিল্লি হাই কোর্টে মামলা করেন ওই বিজেপি নেতা। ব্যাংকশাল আদালতে অবশ্য সাফ জানিয়ে দিয়েছিল, স্রেফ দিল্লির হাই কোর্টে মামলা দায়ের করার কারণে কলকাতার আদালতে হাজিরা এড়ানো যায় না। শেষপর্যন্ত গত ২৯ জুলাই মুকুল রায়ের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। বড়বাজার থানার ওসিকে আদালতের নির্দেশ কার্যকর করার নির্দেশ দেন ব্যাংকশাল আদালতের বিচারক।

এদিকে মুকুল রায়ের মামলাটি কলকাতা হাই কোর্টে ফেরত পাঠিয়ে দেয় দিল্লি হাই কোর্ট। বৃহস্পতিবার সেই মামলার শুনানিতেই মুকুল রায়ের বিরুদ্ধে গ্রেপ্তার পরোয়ানা খারিজ করে দিল হাই কোর্ট। উল্লেখ্য, সিআরপিসি-র ১৬০ ধারা মোতাবেক দুর্নীতি ও প্রতারণার মামলায় জেরা করতে চেয়ে মুকুল রায়কে নোটিস পাঠিয়েছিল কলকাতা পুলিশ।  নোটিসে জানানো হয়েছিল, কলকাতায় নয়, বরং দিল্লিতে গিয়েই তাঁকে জেরা করতে চান তদন্তকারী। কারণ, এর আগে একটি মা্মলা মুকুল রায় জানিয়েছিলেন, কলকাতায় এসে তাঁর পক্ষে পুলিশি জেরায় অংশগ্রহণ করা সম্ভব নয়।

[ আরও পড়ুন: গাছ কাটা ঠেকাতে অডিট, সিদ্ধান্ত যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ]

The post প্রতারণা মামলায় স্বস্তি মুকুলের, গ্রেপ্তারি পরোয়ানা খারিজ করল হাই কোর্ট appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement