shono
Advertisement

‘দশ দিনেই গুঁড়িয়ে দেব পাকিস্তানকে’, চরম হুঁশিয়ারি প্রধানমন্ত্রী মোদির

পালটা তোপ পাকিস্তানের। The post ‘দশ দিনেই গুঁড়িয়ে দেব পাকিস্তানকে’, চরম হুঁশিয়ারি প্রধানমন্ত্রী মোদির appeared first on Sangbad Pratidin.
Posted: 09:24 AM Jan 30, 2020Updated: 12:34 PM Jan 30, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানকে গুঁড়িয়ে দিতে সাত থেকে দশ দিন সময় লাগবে ভারতীয় সেনাবাহিনীর। মঙ্গলবার এই দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এনসিসি ক‌্যাডেটদের একটি অনুষ্ঠানে বক্তৃতা দেওয়ার সময় কথাপ্রসঙ্গে এই কথা বলেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী যখন পাকিস্তানকে তুলোধোনা করছেন তখন তাঁর পিছনের সারিতে বসে রয়েছেন সেনা সর্বাধিনায়ক জেনারেল বিপিন রাওয়াত ও তিন বাহিনীর প্রধান।

Advertisement

মোদি এদিন বলেন, ‘প্রতিবেশী দেশ তিনটি যুদ্ধে হেরেছে। পাকিস্তানকে পুরোপুরি পরাস্ত করতে ৭ থেকে ১০ দিনের বেশি সময় নেয় না ভারতের সেনা। এটা আগেও প্রমাণিত হয়েছে। গোটা দুনিয়া জানে, সরাসরি যুদ্ধে তারা পারবে না, তাই পাকিস্তান কাপুরুষের মতো ছায়াযুদ্ধ চালিয়ে এসেছে। দশকের পর দশক ধরে এই ছায়াযুদ্ধ চালাচ্ছে তারা। আগে পাক জঙ্গি ও পাক সেনার অনুপ্রবেশ দমন করতে ভারতীয় সেনাকে অভিযানের অনুমতি দেওয়া হত না। কিন্তু আমাদের সময় সার্জিক্যাল স্ট্রাইক, বালাকোটে বিমান হানা হয়েছে। আমরা পাল্টা জবাব দিয়েছি। উপযুক্ত বদলা নিয়েছি।’

মোদি বলেন, রাফালের মতো যুদ্ধবিমান আনতে দেরি হওয়ার জন্য দায়ী পূর্বতন ইউপিএ সরকার। সামরিক বাহিনীর জন‌্য দরকারি যুদ্ধ সরঞ্জাম আনতে এনডিএ সরকার তৎপরতার সঙ্গে কাজ করছে। দেশের সুরক্ষার প্রশ্নে এই সরকার কোনও আপস করছে না।বিরোধী দলগুলি বুধবার প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে বলেছে, দিল্লি বিধানসভা ভোটের জন‌্য প্রধানমন্ত্রী এনসিসি-র অরাজনৈতিক অনুষ্ঠানকে ভোটপ্রচারের মঞ্চ হিসাবে ব‌্যবহার করেছেন। তিনি এজন‌্য ‘পাকিস্তান’ তাস খেলেছেন। এটা কখনওই উচিত নয়।

এদিকে, প্রধানমন্ত্রী মোদির বক্তব্য নিয়ে পাকিস্তান পালটা তোপ দেগে বলেছে, মোদির যুদ্ধভাবাপন্ন বক্তব্য তার সরকারের উগ্র মানসিকতা তুলে ধরছে। পাক বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে মোদির বক্তব্যের প্রতিবাদ জানিয়ে এহেন বয়ান দায়িত্বহীন ও যুদ্ধে উসকানি দিচ্ছে বলে উল্লেখ করা হয়।

[আরও পড়ুন: অনুরোধ রাখল চিন, ইউহানে আটকে পড়া ভারতীয়দের উদ্ধারে শীঘ্রই পাঠানো হচ্ছে বিমান]

The post ‘দশ দিনেই গুঁড়িয়ে দেব পাকিস্তানকে’, চরম হুঁশিয়ারি প্রধানমন্ত্রী মোদির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement