shono
Advertisement

এটিএম জালিয়াতির শিকার গ্রাহকরা, টাকা ফেরতের প্রক্রিয়া শুরু কানাড়া ব্যাংকে

রাষ্ট্রায়ত্ত ব্যাংকের উদ্যোগে খুশি গ্রাহকরা। The post এটিএম জালিয়াতির শিকার গ্রাহকরা, টাকা ফেরতের প্রক্রিয়া শুরু কানাড়া ব্যাংকে appeared first on Sangbad Pratidin.
Posted: 02:07 PM Aug 07, 2018Updated: 02:37 PM Aug 07, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথা রাখল কানাড়া ব্যাংক কর্তৃপক্ষ। এটিএম থেকে যাঁদের টাকা গায়েব হয়ে গিয়েছিল, মঙ্গলবার থেকে তাঁদের টাকা ফিরিয়ে দেওয়ার প্রক্রিয়া শুরু করল রাষ্ট্রায়ত্ত ব্যাংকটির গড়িয়াহাট শাখা। ব্যাংকের এক সিনিয়র ম্যানেজার জানিয়েছেন, এটিএম জালিয়াতদের খপ্পরে পড়েছেন কমপক্ষে ৪৪ জন গ্রাহক। উধাও হয়ে গিয়েছে ১২ লক্ষ টাকা। নির্দিষ্ট সময়ে মধ্যে সকলে টাকা ফিরিয়ে দেওয়া হবে। মঙ্গলবার দিনভর চলবে টাকা ফেরত দেওয়ার কাজ। কানাড়া ব্যাংকের উদ্যোগে স্বাভাবিকভাবেই খুশি গ্রাহকরা।

Advertisement

[ জালিয়াতি রুখতে ব্যাংক কর্তৃপক্ষকে আরও কড়া হওয়ার নির্দেশ ক্রেতা সুরক্ষা দপ্তরের]

দিন কয়েক ডুপ্লিকেট কার্ড তৈরি করে কানাড়া ব্যাংকের গড়িয়াহাট শাখার গ্রাহকদের টাকা হাতিয়ে নেয় জালিয়াতরা। এটিএম জালিয়াতির ঘটনায় শোরগোল পড়ে যায় রাজ্যে। বাছাই করা গোয়েন্দাদের নিয়ে বিশেষ তদন্তকারী দল গঠন করেছে কলকাতা পুলিশ। তদন্তে নামে ব্যাংক কর্তৃপক্ষও। তদন্তে জানা গিয়েছে, শুধু কানাড়া ব্যাংকই নয়, এ শহরের আরও বেশ কয়েকটি রাষ্ট্রায়ত্ত ও বেসরকারি ব্যাংকের এটিএম থেকে টাকা গায়েব করা গিয়েছে। অভিযুক্তদের ধরতে লুক আউট নোটিস জারি করেছেন তদন্তকারীরা। দিল্লিতে ধরা পড়েছে দু’জন রোমানিয়ান যুবক। জোরকদমে তদন্ত তো চলছে। কিন্তু, টাকা কী ফেরত পাওয়া যাবে? উৎকণ্ঠায় ছিলেন গ্রাহকরা। কানাড়া ব্যাংক কর্তৃপক্ষ অবশ্য টাকা ফিরিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছিল। জানা গিয়েছে, গ্রাহকদের গচ্ছিত টাকা দ্রুত ফিরিয়ে দেওয়ার জন্য আলাদা একটি সেল তৈরি করেছে রাষ্ট্রায়ত্ত ব্যাংকটি। কাজ করছেন ৫ থেকে ৭ জন কর্মী। মঙ্গলবার থেকে টাকা ফেরত দেওয়ার প্রক্রিয়াও শুরু হয়ে গেল। কানাড়া ব্যাংকের এক আধিকারিক জানিয়েছেন, যত টাকাই গায়েব হয়ে যাক না কেন, নির্দিষ্ট সময়ের মধ্যে সমস্ত গ্রাহককে সেই টাকা ফিরিয়ে দেওয়া হবে। খুশি গ্রাহকরাও।

[মৃত্যুর দেড় বছর পর মিলল বিচার, বেকসুর খালাস ‘আসামী’]

The post এটিএম জালিয়াতির শিকার গ্রাহকরা, টাকা ফেরতের প্রক্রিয়া শুরু কানাড়া ব্যাংকে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement