shono
Advertisement

স্নাতক হলেই IBPS-এর মাধ্যমে মিলতে পারে ব্যাংকে চাকরির সুযোগ, আজই আবেদন করুন

জেনে নিন আবেদনের যাবতীয় খুঁটিনাটি। The post স্নাতক হলেই IBPS-এর মাধ্যমে মিলতে পারে ব্যাংকে চাকরির সুযোগ, আজই আবেদন করুন appeared first on Sangbad Pratidin.
Posted: 04:41 PM Sep 04, 2020Updated: 04:41 PM Sep 04, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপনি কী চাকরি খুঁজছেন? তবে আপনার জন্য রয়েছে সুখবর। ইনস্টিটিউট অফ ব্যাংকিং পার্সোনাল সিলেকশনের (IBPS) মাধ্যমে ক্লার্ক পদে নিয়োগ করা হবে। ব্যাংক অফ বরোদা, কানাড়া ব্যাংক, ইন্ডিয়ান ওভারসিজ ব্যাংক, ইউকো ব্যাংক, ব্যাংক অফ ইন্ডিয়া, সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়া, পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক, ইউনিয়ন ব্যাংক অফ ইন্ডিয়া, ব্যাংক অফ মহারাষ্ট্র, ইন্ডিয়ান ব্যাংক এবং পাঞ্জাব ও সিন্ধ ব্যাংকে কমপক্ষে ১৫৫৭ জনকে নিয়োগ করা হবে। তার মধ্যে এ রাজ্যে মোট ১২৫ জনকে নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা আগামী ২৩ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে আবেদন করতে পারেন।

Advertisement

শিক্ষাগত যোগ্যতা:
১. যেকোন শাখায় স্নাতক হলে এই শূন্যপদে আবেদন করা যেতে পারে।
২. কম্পিউটারে সার্টিফিকেট/ডিপ্লোমা করা থাকতে হবে।
৩. যে এলাকায় নিযুক্ত হবেন সেখানকার ভাষা সম্পর্কে জ্ঞান থাকা বাঞ্ছনীয়।

আবেদনকারীর বয়সসীমা:
আগামী ১ সেপ্টেম্বর ২০২০ তারিখের ভিত্তিতে ন্যূনতম ২০ থেকে সর্বোচ্চ ২৮ বছর বয়সিরা এই শূন্যপদে আবেদন করতে পারেন। তবে সরকারি নিয়মানুযায়ী তফসিলি জাতি এবং উপজাতির প্রার্থীরা ৫ বছর এবং অন্যান্য অনগ্রসর শ্রেণির প্রার্থীরা ১০ বছর পর্যন্ত বয়সে ছাড় পাবেন।

[আরও পড়ুন: স্নাতক হলেই মিলতে পারে ডেটা এন্ট্রি অপারেটরের চাকরি, আজই আবেদন করুন]

আবেদনের পদ্ধতি:
www.ibps.in এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারেন।

আবেদনের ফি:
সাধারণ বা জেনারেল আবেদনকারীদের ৮৫০ টাকা ফি হিসাবে ব্যাংকে জমা দিতে হবে। তফসিলি জাতি, উপজাতি প্রার্থীদের ১৭৫ টাকা ফি লাগবে।

প্রার্থী নির্বাচনের পদ্ধতি:
আবেদনকারীদের প্রথমে অনলাইন প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হবে। এছাড়া অনলাইন মেন পরীক্ষাও নেওয়া হবে। প্রিলিমিনারি পরীক্ষা হবে ৫, ১২ এবং ১৩ ডিসেম্বর। মেন পরীক্ষা হবে আগামী বছরের ২৪ জানুয়ারি।

তবে বিস্তারিত যাবতীয় তথ্যের জন্য www.ibps.in এই ওয়েবসাইটে আবেদনকারীদের নজর রাখতে হবে।

[আরও পড়ুন: একশো দিন ৯ ঘণ্টা করে ঘুমোলেই মিলবে এক লক্ষ টাকা! সুখের চাকরি করবেন নাকি]

The post স্নাতক হলেই IBPS-এর মাধ্যমে মিলতে পারে ব্যাংকে চাকরির সুযোগ, আজই আবেদন করুন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement