shono
Advertisement

যৌন দৃশ্যে শিশুশিল্পীকে ব্যবহার! পরিচালক মহেশ মঞ্জরেকরের বিরুদ্ধে দায়ের পকসো মামলা!

অভিযোগ নিয়ে কী বলছেন পরিচালক?
Posted: 02:30 PM Feb 24, 2022Updated: 04:01 PM Feb 24, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিপাকে পড়লেন পরিচালক মহেশ মঞ্জরেকর (Mahesh Manjrekar)। তাঁর মারাঠি ছবি ‘নায় ভরন ভাট লোঞ্চার কোন নায় কোঞ্চা’ নিয়ে ফের শুরু হল বিতর্ক। ছবিতে নারী ও শিশুকে নিয়ে আপত্তিজনক দৃশ্য থাকায় এবার পরিচালকের বিরুদ্ধে দায়ের হল পকসো মামলা। বুধবার পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, কয়েক দিন আগে পরিচালকের বিরুদ্ধে ‘ভারতীয় স্ত্রী’ শক্তির দায়ের করা অভিযোগের ভিত্তিতেই পকসো মামলা করা হয়েছে।

Advertisement

কয়েক দিন আগে একাধিক যৌনদৃশ্য, বিশেষ করে এক শিশুশিল্পীর সঙ্গে অভিনেত্রীর যৌনদৃশ্য দেখানোর কারণে পরিচালক মহেশ মঞ্জরেকরের মারাঠি ছবি ‘নয় ভরন ভাট লোঞ্চা কোন নয় কোঞ্চা’ (‘Nay Varan Bhat Loncha Kon Nay Koncha) থেকে বাদ গিয়েছিল বেশ কিছু দৃশ্য। ছবির ট্রেলারে অভিনেত্রী কাশ্মীরা শাহর সঙ্গে এক শিশুর যৌনতা দেখানোয় রীতিমতো ক্ষোভে ফেটে পড়েছিল মহারাষ্ট্রের ভারতীয় স্ত্রী শক্তি সংগঠনের সদস্যরা। ট্রেলার ও ছবি থেকে আপত্তি দৃশ্য বাদ দেওয়ার জন্য জাতীয় মহিলা কমিশনের কাছে একটি অভিযোগপত্র পাঠিয়েছিলেন তাঁরা। সেই অভিযোগের উপর ভিত্তি করেই ছবি থেকে একাধিক যৌনদৃশ্য এবং আপত্তিজনক সংলাপ বাদ দেওয়া হয়। আর এবার সেই দৃশ্যের কারণেই পরিচালকের বিরুদ্ধে দায়ের হল পকসো মামলা।

ছবির এই দৃশ্য নিয়েই আপত্তি।

[আরও পড়ুন: ‘ঠগ’ চন্দ্রশেখরের সঙ্গে এবার নাম জড়াল ভূমি পেডনেকরের! ইডিকে কী জানালেন নায়িকা]

তা কী ছিল সেই দৃশ্যে?

ছবির একটি দৃশ্যে দেখানো হয়, একটি শিশুকে নিজের অনাবৃত বুকের দিকে টেনে আনছেন কাশ্মীরা। সঙ্গে যৌন উসকানিমূলক সংলাপ। শুধু এই দৃশ্যই নয়। এই ছবির আরও বেশ কিছু যৌনদৃশ্যও নিয়ে আপত্তি তুলেছে মহিলা কমিশন।

এই ছবিটি প্রাপ্তবয়স্কদের জন্য ছবির শংসাপত্র নিয়ে ছাড়পত্র পেয়েছিল দ্য সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন-এর (সিবিএফসি)। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে সেই দৃশ্য। শুরু হয় বিতর্ক। মহিলা কমিশনের অভিযোগ এই মারাঠি ছবি ভারতীয় সংস্কৃতি, ভাবধারাকে নোংরা ভাবে দেখিয়েছে। এই ছবি মোটেই সমাজের জন্য ভাল নয়। বিশেষ করে শিশুদের মনে এই ছবি কুপ্রভাব ফেলবে। 

মামলা দায়ের হওয়ার পর প্রতিক্রিয়া দিতে গিয়ে মহেশ জানিয়েছেন, ‘পুরো বিষয়টা আমার আইনজীবী দেখছে।এই নিয়ে আপাতত কিছু বলতে চাই না।’   

[আরও পড়ুন: ফুটবল মাঠে বস্তির দামাল ছেলেরা, কোচ অমিতাভ বচ্চন, ‘ঝুন্ড’ ছবির ট্রেলারে দুরন্ত বিগ বি]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement