shono
Advertisement

বেঙ্গালুরু বিস্ফোরণে তামিলদের তোপ! মামলা বিজেপি নেত্রীর বিরুদ্ধে

নির্বাচন কমিশনের নির্দেশে একাধিক ধারায় রুজু মামলা।
Posted: 05:04 PM Mar 21, 2024Updated: 05:04 PM Mar 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেঙ্গালুরুর (Bengaluru) রেস্তরাঁয় ভয়ংকর বিস্ফোরণের (Blast) ঘটনায় আসলে জড়িত তামিলনাড়ুর বাসিন্দারাই। এমনই বিস্ফোরক মন্তব্যের অভিযোগ উঠেছিল কেন্দ্রীয় মন্ত্রী শোভা করন্দলাজের বিরুদ্ধে। এবার নির্বাচন কমিশনের নির্দেশে তাঁর বিরুদ্ধে মামলা রুজু হল। জনপ্রতিনিধিত্ব আইন-সহ একাধিক ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে বিজেপি নেত্রীর বিরুদ্ধে।

Advertisement

প্রসঙ্গত, মার্চের শুরুতেই বেঙ্গালুরুর এক রেস্তরাঁয় ভয়াবহ বিস্ফোরণ ঘটে। কুণ্ডলাহল্লিতে রামেশ্বরম নামের রেস্তরাঁতে এই বিস্ফোরণের ঘটনায় শিউরে ওঠে গোটা দেশ। আর এই বিস্ফোরণ প্রসঙ্গে শোভাকে বলতে শোনা গিয়েছিল, ”তামিলনাড়ু (Tamil Nadu) থেকে লোকেরা এখানে আসে, প্রশিক্ষণ নেয় আর এখানেই বোমা রেখে যায়। ওরাই ক্যাফেতে বোমা রেখেছিল।” তিনি আরও বলেন, ”কর্নাটকের আইন শৃঙ্খলা ভেঙে পড়েছে।

[আরও পড়ুন: ‘ছক করে কংগ্রেসকে গুঁড়িয়ে দিতে চাইছেন মোদি’, অ্যাকাউন্ট ফ্রিজ নিয়ে তোপ সোনিয়া-খাড়গের]

তামিলনাড়ু থেকে যারা আসে, তারা বোমা রেখে যায়। দিল্লি থেকে আগতরা ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দেয়। আর কেরল থেকে যারা আসে তারা অ্যাসিড হামলা চালায়।” ভাইরাল হয়ে যায় ভিডিওটি। নিন্দার ঝড় ওঠে।
তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন এক্স হ্যান্ডলে লেখেন, ‘ তামিলি এবং কন্নড় ভাষাভাষীরা বিজেপির এই ধরনের বিভেদমূলক বক্তব্যকে প্রত্যাখ্যান করবে। শান্তি, সম্প্রীতি ও জাতীয় ঐক্যকে বিপন্ন করতে শোভার বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়ারও আহ্বান জানাচ্ছি।’ কেবল নিন্দা করাই নয়, তিনি দ্বারস্থ হন নির্বাচন কমিশনের। আর এবার তাঁর বিরুদ্ধে দায়ের হল মামলা।

এদিকে মঙ্গলবারই নিজের মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছিলেন শোভা। ‘তামিল ভাইবোনদের’ কাছে তাঁর দাবি, তিনি যা বলেছেন তা আলো ফেলার জন্য, ছায়া তৈরির জন্য নয়। তিনি বলেন, ‘আমার মন্তব্যে অনেকেই আহত হয়েছেন দেখতে পাচ্ছি। তাই আমি ক্ষমা চাইছি। আমি কেবল কৃষ্ণগিরিতে যারা প্রশিক্ষণ নিয়েছিল, তাদের উদ্দেশেই কথাটা বলেছিলাম।’

[আরও পড়ুন: ‘নিজেদের নাগরিকদেরই অগ্রাধিকার’, সুপ্রিম কোর্টে রোহিঙ্গা ‘দায়’ ঝেড়ে ফেলল কেন্দ্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement