shono
Advertisement

আর্থিক কেলেঙ্কারির অভিযোগ, অনুরাগের বিরুদ্ধে সিবিআই তদন্ত

কী বললেন পরিচালক? The post আর্থিক কেলেঙ্কারির অভিযোগ, অনুরাগের বিরুদ্ধে সিবিআই তদন্ত appeared first on Sangbad Pratidin.
Posted: 05:20 PM Nov 23, 2018Updated: 06:06 PM Nov 23, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের শিরোনামে চিত্রপরিচালক অনুরাগ কাশ্যপ। কিছুদিন আগে ফ্যান্টম ফিল্মস বন্ধের সময় তাঁর বক্তব্য ঘিরে তুমুল ঝড় উঠেছিল। আর এবার আইনের ফাঁদে জড়ালেন তিনি। তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু করল সিবিআই। আর্থিক কেলেঙ্কারিতে তাঁর বিরুদ্ধে শুরু হয়েছে তদন্ত। তথ্য ও সম্প্রচার মন্ত্রকের অভিযোগের উপর ভিত্তি করে তদন্ত শুরু করেছে সিবিআই। ২৩ অক্টোবর একটি চিঠি দিয়ে ন্যাশনাল ফিল্ম ডেভলপমেন্ট কর্পোরেশনকে জানানো হয় সংস্থার কয়েকজনের বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির অভিযোগ উঠেছে। তাদের বিরুদ্ধে তদন্ত করবে সিবিআই। যে তালিকাটি সিবিআই দিয়েছে, সেই তালিকায় রয়েছে অনুরাগ কাশ্যপ ফিল্মসও।

Advertisement

#MeToo বিতর্কে এবার মুখ খুললেন সলমনের বান্ধবী ]

তবে অনুরাগ কাশ্যপ কিন্তু এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, সিবিআই তদন্ত নিয়ে তিনি কিছুই জানেন না। টুইটারে একথা জানান পরিচালক। তবে এর মধ্যে অনেকে রাজনীতির গন্ধ রয়েছে বলে মনে করছেন। অনেকের অনুমান মোদি সরকারের বিরুদ্ধে অনেকসময়ই মুখ খোলেন অনুরাগ। এ তারই প্রতিক্রিয়া।

১৯৭৫ সালে তথ্য ও সম্প্রচার মন্ত্রকের আওতায় আসে এনএফডিসি। কেন্দ্র সরকারের কাছ থেকে বিভিন্ন বিষয়ে অনুদান পায় এই সংস্থা। এছাড়া বিভিন্ন চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ করার জন্যও টাকা পায়। এছাড়া সরকারি ছবি তৈরি করাও এই সংস্থার কাজ। কিছুদিন আগে ফ্যান্টম ফিল্মস বন্ধের জন্য খবরে এসেছিলেন অনুরাগ কাশ্যপ। পরিচালক বিকাশ বহেলের বিরুদ্ধে যখন যৌন নিগ্রহের অভিযোগ উঠেছিল, তার পরই ফ্যান্টম ফিল্মস বন্ধের কথা জানান অনুরাগ। টুইটারে তিনি লিখেছিলেন, ফ্যান্টম তাঁদের স্বপ্ন ছিল। সেই স্বপ্ন শেষ হয়ে গেল। অনেক সাফল্য, ব্যর্থতা রয়েছে তাঁদের যাত্রাপথে। এবার তাঁদের সবার রাস্তা হবে আলাদা।

এই ঘটনার ঠিক পরপরই মুম্বই ফিল্ম ফেস্টিভ্যাল থেকে সরে দাঁড়ান অনুরাগ। ফিল্ম ফেস্টিভ্যাল বোর্ডকে তিনি একটি চিঠি লিখে জানান, যতদিন না বিকাশ বহেলের বিরুদ্ধে ওঠা যৌন নিগ্রহের মামলা গুটিয়ে যাচ্ছে, ততদিন তিনি বোর্ডের সদস্যপদ থেকে সরেই থাকতে চান।

দীপিকাকে বিয়ের শুভেচ্ছা জানাতে গিয়ে এ কী বললেন রবিনা! ]

The post আর্থিক কেলেঙ্কারির অভিযোগ, অনুরাগের বিরুদ্ধে সিবিআই তদন্ত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement