shono
Advertisement

দু’মাসে ২ কোটি টাকা লেনদেন! তথ্য খতিয়ে দেখতে তাপস সাহার প্রাক্তন আপ্ত সহায়ককে CBI তলব

সোমবার নিজাম প্যালেসে তলব করা হয়েছে তাঁকে।
Posted: 12:01 PM Apr 30, 2023Updated: 12:44 PM Apr 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের স্ক্যানারে বিধায়ক তাপস সাহার প্রাক্তন আপ্ত সহায়ক প্রবীর কয়াল। সিবিআই সূত্রে খবর, মাত্র দু’মাসে দু’কোটি টাকা তাঁর অ্যাকাউন্টে লেনদেন হয়। সেই লেনদেন সংক্রান্ত তথ্যের খোঁজে সোমবার নিজাম প্যালেসে তলব করা হয়েছে তাঁকে। ব্যাংকের নথিপত্রও সঙ্গে আনতে বলা হয়েছে।

Advertisement

সিবিআই সূত্রে খবর, শিক্ষক ও অশিক্ষক নিয়োগ দুর্নীতি ছাড়াও রাজ‌্য সরকারের বিভিন্ন দপ্তরে নিয়োগের জন‌্যও টাকা নেওয়া নিয়েছিলেন তেহট্টের বিধায়ক তাপস সাহা ও তাঁর সঙ্গীরা। এই ব‌্যাপারে আগেই রাজ‌্য পুলিশের হাতে এসে পৌঁছেছিল নথি। অভিযোগ উঠেছে, নদিয়া ও আশপাশের জেলা থেকে প্রাথমিক শিক্ষক, নবম-দশম ও একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগের জন‌্য টাকা নেওয়া হয়েছিল।

[আরও পড়ুন: ‘জনতা আমার কাছে ঈশ্বর’, ‘মন কি বাত’-এর ১০০তম পর্বে আবেগরুদ্ধ মোদি]

এছাড়া দমকল এবং স্বাস্থ‌্যদপ্তরে বিভিন্ন পদের নিয়োগের জন‌্যও টাকা নেওয়া হয় বলে অভিযোগ। রাজ্যের আবগারি দপ্তরে নিয়োগের নথি উদ্ধার করা হয় বিধায়ক তাপস সাহার প্রাক্তন আপ্তসহায়ক প্রবীর কয়ালের কাছ থেকে। প্রবীরের হাওড়ার শ‌্যামপুরের বাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় কৃষি দপ্তরের নথি। এছাড়া বিভিন্ন দপ্তরে নিয়োগের জন‌্য বায়োডাটাও উদ্ধার করেছিলেন রাজ‌্য পুলিশের গোয়েন্দারা, যে নথিগুলি এখন সিবিআইয়ের কাছে।

সিবিআই ইতিমধ্যে প্রবীর কয়ালের ব্যাংকের নথিপত্রও খতিয়ে দেখেছে। তাতেই দেখা গিয়েছে, ২ মাসে ২ কোটি টাকারও বেশি ঢুকেছিল প্রবীরের অ্যাকাউন্টে। এই বিপুল পরিমাণ টাকা নিয়ে একাধিক প্রশ্নের ভিড়। কোথা থেকে এল ওই টাকা? কে বা কারা ওই টাকা প্রবীরের অ্যাকাউন্টে লেনদেন করলেন? এই সংক্রান্ত নানা তথ্যের খোঁজে প্রবীরকে সোমবার নিজাম প্যালেসে তলব করেছে সিবিআই।

[আরও পড়ুন: এবার লুধিয়ানায় বিষাক্ত গ্যাস লিক, হু হু করে বাড়ছে মৃতের সংখ্যা, আহতও বহু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার