shono
Advertisement

‘ছিছোড়ে’ সিনেমার চার বছর, সুশান্তের স্মৃতিতে কাতর পরিচালক নীতেশ তিওয়ারি

শুটিংয়ের ছবিতে যেন নস্ট্যালজিয়ার স্রোতে ভাসালেন পরিচালক।
Posted: 03:52 PM Sep 06, 2023Updated: 03:52 PM Sep 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সব ছিল ‘লুজার’-এর দল। অথচ সিনেমা ছিল হিট। বলা যায়, সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) জীবনের শেষ হিট সিনেমা ‘ছিছোড়ে’ (Chhichhore)। বুধবার ছবির চার বছর পূর্ণ হল। তাতেই স্মৃতিকাতর হলেন পরিচালক নীতেশ তিওয়ারি। সুশান্ত-সহ গোটা টিমের ছবি শেয়ার করলেন সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

 

২০১৯ সালের ৬ সেপ্টেম্বর মুক্তি ‘দঙ্গল’ খ্যাত পরিচালকের ছবি। ছবিতে অনিরুদ্ধ পাঠক ওরফে আন্নির চরিত্রে অভিনয় করেছিলেন সুশান্ত। প্রয়াত অভিনেতার বিপরীতে ছিলেন শ্রদ্ধা কাপুর। এছাড়ও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন বরুণ শর্মা, নবীন পোলিশেট্টি, তুষার পাণ্ড, তাহির রাজ ভাসিনরা। ছবির শুটিংয়ের একাধিক ছবি শেয়ার করেছেন নীতেশ। আর ক্যাপশনে লিখেছেন, “আহা কী দিনগুলোই না ছিল! এই দারুণ স্মৃতিতে আমার মন ভরে গিয়েছে। এত ভালবাসা দেওয়ার জন্য অনেক ধন্যবাদ।”

[আরও পড়ুন: বুসান চলচ্চিত্র উৎসবে ‘রকি রানি’র পাশাপাশি সুদীপ্তা-সুমনের ছবি ‘দ্য স্ক্যাভেঞ্জার অফ ড্রিমস’ ]

পরিচালক নীতীশ তিওয়ারি নিজে বম্বে আইআইটির ছাত্র ছিলেন। তাই কলেজ জীবনের গল্প বাস্তব অভিজ্ঞতা থেকেই বলতে পেরেছিলেন।গল্পের কেন্দ্রীয় চরিত্র অনিরুদ্ধ পাঠক ওরফে আন্নি ছিল ‘আপনে গাঁও মে শের’। কিন্তু যখন মুম্বই আইআইটির ক্যাম্পাসে গিয়ে সে পড়ল, তখন সেক্সা আর অ্যাসিডের সংস্পর্শে তাঁর সেই ধারণা ভাঙল। আইআইটির ক্যাম্পাস যেন এক অন্য দুনিয়া। এখানে প্রতিযোগিতা শুধু পরীক্ষার মার্কশিটে নয়, দুই হস্টেলের মধ্যেও চলে। স্পোর্টস চ্যাম্পিয়ানশিপ কে জিতবে, তা নিয়ে লড়াই চলে হস্টেলগুলির মধ্যে।

এই লড়াইয়ে জেতা-হারার থেকেও বেশি ছিল বন্ধুত্বের উদযাপন। যা দর্শকদের বেশ পছন্দ হয়েছিল। ৫০ কোটি টাকা বাজেটের সিনেমা ২১৫ কোটি টাকার ব্যবসা করেছিল। ‘ছিছোড়ে’র সৌজন্যেই কেরিয়ারে বহুদিন বাদে হিটের দেখা পেয়েছিলেন সুশান্ত। কিন্তু ২০২০ সালের ১৪ জুন সমস্ত কিছু শেষ হয়ে যায়। বান্দ্রার ফ্ল্যাট থেকে সুশান্তের ঝুলন্ত দেহ উদ্ধার হয়।

[আরও পড়ুন: ‘ওঁ’ ধ্বনিতে প্রকাশিত ‘দশম অবতার’-এর ফার্স্টলুক, কোলাজে প্রসেনজিৎ-যিশু-জয়া-অনির্বাণ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement