shono
Advertisement

পাকিস্তানে পরমাণু অস্ত্র লুকিয়ে রেখেছে চিন, বোমা ফাটালেন মুলায়্ম

ভারতে আক্রমণের লক্ষ্যে... The post পাকিস্তানে পরমাণু অস্ত্র লুকিয়ে রেখেছে চিন, বোমা ফাটালেন মুলায়্ম appeared first on Sangbad Pratidin.
Posted: 07:51 PM Jul 19, 2017Updated: 02:21 PM Jul 19, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতকে আক্রমণ করতে তৈরি চিন। পাকিস্তানের সঙ্গে যৌথ উদ্যোগে হামলা চালাবে লালচিন। পাকিস্তানেই লুকানো রয়েছে চিনের তৈরি পরমাণু বোমা। বুধবার লোকসভায় জিরো আওয়ারে এমন বিস্ফোরক মন্তব্যই করলেন প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী ও সমাজবাদী পার্টির নেতা মুলায়ম সিং যাদব। তাঁর মন্তব্যকে ঘিরে এদিন দিনভর সরগরম হয়ে রইল সংসদ।

Advertisement

[ভারতের বিরুদ্ধে যুদ্ধের প্রস্তুতি চিনের, তিব্বতে ঢুকছে হাজার হাজার লালফৌজ]

মুলায়ম বলেন, “আজ ভারতের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী চিন। অথচ সেই চিনকে রুখতে কী করেছে কেন্দ্র? কাশ্মীরে অশান্তি সৃষ্টির পিছনে পাক সেনাকে পূর্ণাঙ্গ মদত দিচ্ছে চিনা সেনা। মনে রাখতে হবে, পাকিস্তান নয় চিন আমাদের শত্রু। পাকিস্তানের হিম্মত নেই ভারতে দাঁত ফোটানোর।” বরাবরই চিনের বিরুদ্ধে কট্টর অবস্থান নিয়েছেন মুলায়ম। তাঁর বক্তব্য, তিব্বত নিয়ে নরম অবস্থান পালটাতে হবে নয়াদিল্লিকে। প্রতিবেশী নেপাল, ভুটানের মতো দেশকে চিনা আগ্রাসনের হাত থেকে রক্ষা করার দায়িত্ব যে ভারতের, সে কথাও মনে করিয়ে দিয়েছেন এই সপা নেতা।

[সুর চড়াল ‘ড্রাগন’, প্রবল যুদ্ধের হুমকি ভারতকে]

এদিন লোকসভায় ভারত ও চিনের মধ্যে সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে মুখ খোলেন মুলায়ম। কেন্দ্রীয় সরকারের কাছে তাঁর আবেদন, চিনকে সামলাতে কী পদক্ষেপ করা হয়েছে, তার বিস্তারিত রিপোর্ট সংসদে জমা দিতে। এদিন তিনি বলেন, “ভারতে পূর্ণাঙ্গ হামলা চালাতে পুরোপুরি তৈরি চিন। কেন্দ্রকে আমি এই বিষয়ে বহুবার সতর্ক করেছি। পাকিস্তানের সঙ্গে হাত মিলিয়েছে লালফৌজ।” তিনি এও বলেন, ‘ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলো জানে, আমি একটাও মিথ্যা কথা বলছি না। চিন যে কত পরমাণু অস্ত্র লুকিয়ে রেখেছে পাকিস্তানে, সেটা জানতে চান।’

The post পাকিস্তানে পরমাণু অস্ত্র লুকিয়ে রেখেছে চিন, বোমা ফাটালেন মুলায়্ম appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement