shono
Advertisement

শত্রুঘ্নর পর চিরঞ্জিত, এবার রাহুলের ‘ভারত জোড়ো যাত্রা’র প্রশংসায় TMC বিধায়কও

'সৎ উদ্যোগ', বলছেন অভিনেতা-বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তী।
Posted: 09:24 PM Jan 09, 2023Updated: 09:24 PM Jan 09, 2023

অর্ণব দাস, বারাসত: শত্রুঘ্ন সিনহার পর চিরঞ্জিত চক্রবর্তী (Chiranjeet Chakraborty)। আরও এক তৃণমূল জনপ্রতিনিধির মুখে রাহুল গান্ধীর ভূয়সী প্রশংসা। ভারত জোড়ো যাত্রাকে ‘সৎ, ভাল’ উদ্যোগ বললেন বারাসতের বিধায়ক। সোমবার ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচির সাংবাদিক সম্মেলনে এক প্রশ্নের জবাবে অভিনেতা-বিধায়ক বলেন, “বিনোবা ভাবে হেঁটেছিলেন। রাহুল গান্ধী হাঁটছেন। ভাল তো। যে যার মতো ভারতকে জোড়ার চেষ্টা করছেন। খারাপ কী!”

Advertisement

এদিন ‘ভারত জোড়ো যাত্রা’ নিয়ে চিরঞ্জিত চক্রবর্তীকে প্রশ্ন করেছিলেন সাংবাদিকরা। জবাবে বিধায়ক জানান, “কাশ্মীর থেকে কন্যাকুমারিক পর্যন্ত হাঁটছেন রাহুল। সৎ উদ্যোগ। ভাল উদ্যোগ। নেতিবাচক কোনও মনোভাব নেই। যে যার মতো করে ভারতকে জোড়ার চেষ্টা করছেন,ভাল তো।” স্বাভাবিকভাবেই তৃণমূলের বিধায়কের মুখে কংগ্রেস নেতার প্রশংসা নজর কেড়েছে রাজনৈতিক মহলের। তবে তারকা বিধায়ক স্পষ্ট করে দিয়েছেন, এটা তাঁর একান্ত ব্যক্তিগত মত। 

[আরও পড়ুন: ‘যাদের পাকা বাড়ি আছে তারা ঘর পাচ্ছে’, আবাস যোজনা নিয়ে উলটো সুর দেবের]

প্রশংসা থেকে নিন্দা – কোনও একটি রাজনৈতিক দলকে নিয়ে বক্তব্য বদল করতে সময় লাগেনি বিশেষ। এটাই আসলে রাজনীতির চলন। প্রায় কেউই এর বাইরে নন। যেমন রবিবারই রাহুলের প্রশংসা করেছেন আসানসোলের তৃণমূল সাংসদ আরেক চিত্র তারকা শত্রুঘ্ন সিনহা। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বললেন, ”রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা বৈপ্লবিক। দেশে এমন যাত্রা আগে কখনও হয়নি। রাহুলের ব্যক্তিত্ব দেশের যুবদের নিঃসন্দেহে উৎসাহিত করবে। ওঁর লক্ষ্য অনেক বড় ও শুভ। আমার আন্তরিক শুভেচ্ছা রইল।”

ভারত জোড়ো যাত্রার নানা দিক নিয়ে সমালোচনার মাঝে তাকে ‘বৈপ্লবিক’ অ্যাখ্যা দিয়ে শত্রুঘ্ন সিনহা যে নিজের দলকে বেশ অস্বস্তিতে ফেললেন, তা বলাই বাহুল্য। এবার সেই তালিকায় জুড়ে গেল চিরঞ্জিত চক্রবর্তীর নাম। যদিও দলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেনের মতে, ”এটা তাঁর একান্তই ব্যক্তিগত মতামত, এর সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই।” বিজেপি বিরোধিতায় ভারত জোড়ো যাত্রায় অংশ নেওয়ার জন্য তৃণমূলকেও সঙ্গে চেয়েছিল কংগ্রেস। কিন্তু বাংলার শাসকদল তাতে গুরুত্ব দেয়নি। 

[আরও পড়ুন: লাইনে ফাটল, দীর্ঘক্ষণ বন্ধ শিয়ালদহ-ডায়মন্ড হারবার শাখার ট্রেন চলাচল, চরমে যাত্রীবিক্ষোভ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার