shono
Advertisement

Breaking News

Alia Bhatt

১৬০ বছরের পুরনো! সোনা-রুপো খচিত শতাব্দী প্রাচীন শাড়ি পরে আম্বানি জলসায় আলিয়া ভাট

আম্বানিদের লাল গালিচায় চোখ ঘুরিয়ে দিল 'কাপুর বউমা'র লুক।
Published By: Sandipta BhanjaPosted: 03:51 PM Jul 13, 2024Updated: 03:52 PM Jul 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শাড়ির আভিজাত্য নিয়ে 'মেট গালা'য় আগুন ঝরিয়ে দিয়েছিলেন আলিয়া ভাট (Alia Bhatt)। এমনকী রামমন্দির উদ্বোধনের দিনও রামায়ণ শাড়ি পরে অযোধ্যার গালিচায় চোখ ধাঁধিয়ে দিয়েছিলেন। একশো ঘণ্টায় তৈরি সেই শাড়িতে ফুটে উঠেছিল রাম-গাঁথা। এবার আম্বানিদের রেড কার্পেটে 'কাপুর বাড়ির বউমা' যে শাড়িটা পরে গেলেন, সেই সাজপোশাকও ইতিমধ্যেই 'টক অফ দ্য টাউন'।

Advertisement

শতাব্দী প্রাচীন সেই শাড়ি সোনা, রুপোয় খচিত। অনন্ত-রাধিকার বিয়ের অনুষ্ঠানে (Ambani Wedding ceremony) যে গোলাপি শাড়ি পরে বলিউডের 'ফ্যাশন প্যারেডে' নজর কেড়েছেন আলিয়া ভাট, সেই শাড়ির বয়স ১৬০ বছর। আজ্ঞে! জেনে অবাক হবেন, অভিনেত্রীর শাড়িতে ঠিক কতটা সোনা-রুপোর কাজ করা? ৬ গ্রাম সোনা এবং মোট ৯৯% রুপো দিয়ে তৈরি জরির পার রয়েছে শাড়িতে। 'আশাবলী' ডিজাইনের এই শাড়ি পুরোটাই তৈরি হয়েছে গুজরাতে। পিওর সিল্কের উপর সোনা, রুপো দিয়ে গুজরাতের অতিপ্রাচীন ডিজাইন ফুটে উঠেছে গোটা শাড়িতে। ফ্যাশন ডিজাইনার মনীশ মালহোত্রার এক্সক্লুসিভ আর্কাইভাল কালেকশন থেকে এই শাড়ি আম্বানিদের বিয়ের জন্য বেছে নিয়েছেন আলিয়া।

[আরও পড়ুন: আম্বানির বিয়েতে খেতেই পারলেন না প্রিয়াঙ্কা, এলাহি মেনু ‘মিস’ করে হতাশ ‘দেশি গার্ল’!]

ভিন্টেজ এই শাড়ির সঙ্গে মেটালিক অফশোল্ডার ব্লাউজ পরেছিলেন আলিয়া ভাট। তার সঙ্গে সোনা-পান্নার চোকার নেকলেস, কানে ঝুমকা আর টিকলি এবং হাতে বালা। আলিয়া ভাটের লুকে মুগ্ধ অনুরাগীরা। অনন্ত-রাধিকার বিয়ের প্রতিটা অনুষ্ঠানে ভারতীয় সংস্কৃতি, ঐতিহ্যকে তুলে ধরতে চেয়েছিলেন মা নীতা আম্বানি। বিয়ের থিমও বারাণসীকে উৎসর্গ করেই ঠিক হয়েছে। বিয়ের আসর থেকে আন্তেলিয়া, সব জায়গাতেই ভারতীয় সংস্কৃতির ছোঁয়া রাখা হয়েছিল। আর আম্বানিদের সেই থিমের সঙ্গে সাযুজ্য রেখেই গুজরাতের শতাব্দী প্রাচীন ডিজাইন আশাবলী শাড়ি বেছে নিয়েছিলেন আলিয়া ভাট। ভিন্টেজ লুকের সঙ্গে আধুনিক সাজপোশাকের মেলবন্ধন দিব্যি ফুটিয়ে তুলেছিলেন অভিনেত্রী। এমনকী স্ত্রীর দিক থেকে চোখ ফেরাতে পারেননি খোদ রণবীর কাপুরও! নেটপাড়ার ফ্যাশন পুলিশদের কাছেও বহুল প্রশংসিত আলিয়ার শাড়ি।

[আরও পড়ুন: পোষ্যকে নিয়েই ছাদনাতলায় অনন্ত আম্বানি, আদুরের গায়েও ম্যাচিং শেরওয়ানি! মুগ্ধ নেটপাড়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • যে গোলাপি শাড়ি পরে বলিউডের ফ্যাশন প্যারেডে নজর কেড়েছেন আলিয়া ভাট, সেই শাড়ির বয়স ১৬০ বছর।
  • ৬ গ্রাম সোনা এবং মোট ৯৯% রুপো দিয়ে তৈরি জরির পার রয়েছে শাড়িতে।
  • 'আশাবলী' ডিজাইনের এই শাড়ি পুরোটাই তৈরি হয়েছে গুজরাতে।
Advertisement