shono
Advertisement
Alia Bhatt

বলিউডের 'বস লেডি'! বিশ্বের প্রভাবশালীদের তালিকায় আলিয়া ভাট, স্বামী রণবীরকেও টেক্কা!

‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ বর্তমানে 'ক্যুইন'। কাপুরবধূর মুকুটে নয়া পালক।
Posted: 10:09 PM Apr 17, 2024Updated: 10:11 PM Apr 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা বিশ্বের প্রভাবশালী ব্যক্তিদের তালিকায় নাম তুলে ফেললেন আলিয়া ভাট। বলিউডের ময়দানে দক্ষ অভিনেত্রী হিসেবে নিজেকে প্রমাণ করার পর নিন্দুকদের তরফে 'নেপোকিড' তকমা পাওয়া আলিয়া কিন্তু হলিউডের হৃদয়েও জায়গা করে নিয়েছেন 'হার্ট অফ স্টোন' সিনেমার সুবাদে। আর এবার অভিনেত্রীর মুকুটে জুড়ল নতুন পালক।

Advertisement

করণ জোহরের ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ এখন বলিউডের ‘ক্যুইন’। দ্বিতীয় ছবি 'হাইওয়ে' থেকেই নিজের জাত চিনিয়েছেন আলিয়া ভাট (Alia Bhatt)। এক দশকের কেরিয়ারে একের পর এক ভিন্ন স্বাদের সিনেমায় অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছেন। জাতীয় পুরস্কার, একাধিক ফিল্মফেয়ার-এর পাশাপাশি আন্তর্জাতিক আঙিনা থেকেও পুরস্কার উঠেছে তাঁর হাতে। বলিউড তো বটেই এমনকী পাশ্চাত্যের বিনোদুনিয়াতেও আলিয়ার ভক্তসংখ্যা অগণিত। ‘কাপুর বাড়ির বউমা’ বর্তমানে গ্লোবাল স্টার। শুধু অভিনেত্রী হিসেবে নন, বরং প্রযোজক হিসেবে ছক্কা হাঁকাচ্ছেন তিনি। সিংহভাগ প্রযোজকরা যখন বক্স অফিসের নম্বর নিয়ে মাথা ঘামান কিংবা বক্স অফিসের ইঁদুর দৌড়ে শামিল হন, তখন আলিয়া ভাট কিন্তু চিরাচরিত পথে হাঁটেন না। বরং প্রযোজক হিসেবে কনটেন্টকেই রাজার সিংহাসনে বসান আলিয়া। এবার টাইমস ম্যাগাজিনে ২০২৪ সালের বিশ্বের একশো প্রভাবশালী মানুষদের তালিকায় নাম উঠল আলিয়া ভাটের।

[আরও পড়ুন: সকালে জয় শ্রীরাম ধ্বনি, বিকেলে মুসলিম ভাইয়ের হাতে জল, দেব বোঝালেন ‘এটাই সম্প্রীতির ঘাটাল’]

চলতি বছর বলিউড থেকে একমাত্র তাঁরই নাম রয়েছে এই তালিকায়। ব্রিটিশ লেখক তথা পরিচালক টম হার্পার কাপুরবধূর প্রশংসায় পঞ্চমুখ। কাজের আলিয়ার নিষ্ঠা এবং কঠোর পরিশ্রম দেখে মুগ্ধ তিনি। উল্লেখ্য, হার্পারের 'হার্ট অফ স্টোন' দিয়েই হলিউডে পা রেখেছিলেন আলিয়া ভাট। বলিউড অভিনেত্রীর প্রশংসা করে তিনি লিখেছেন, "'হার্ট অফ স্টোন'-এর সুবাদে আলিয়ার সঙ্গে পরিচয়। ওটাই ওঁর ইংরেজি সিনেমায় হাতেখড়ি। জনপ্রিয় হওয়া সত্ত্বেও মাটিতে পা রেখে চলা একজম মজার মানুষ। ওঁর কাজের একটা ধরণ রয়েছে। ভীষণ মনোযোগী। চরিত্রের প্রয়োজনে যে কোনওরকম ঝুঁকি নিতে কুণ্ঠাবোধ করেন না আলিয়া। ও প্রকৃতঅর্থে আন্তর্জাতিক মানের তারকা।" স্বামী রণবীর কাপুরের হাতে একগুচ্ছ প্রজেক্ট থাকলেও বর্তমানে তাঁর থেকেও যে বেশি চর্চিত আলিয়া, সেকথা ভক্তরাও একাধিকবার বলেছেন। অন্যদিকে ভারতীয় বংশোদ্ভূত দেব প্যাটেলের নামও রয়েছে টাইমস-এর নীরিখে বিশ্বের একশো প্রভাবশালীর তালিকায়।

[আরও পড়ুন: ৩ হাজার কোটির মালিক সলমন থাকেন ‘মামুলি’ ফ্ল্যাটে! তিন কামরার ঘর দেখে তাজ্জব নেটপাড়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ বর্তমানে 'ক্যুইন'। কাপুরবধূর মুকুটে নয়া পালক।
  • গোটা বিশ্বের প্রভাবশালী ব্যক্তিদের তালিকায় নাম তুলে ফেললেন আলিয়া ভাট।
  • চলতি বছর বলিউড থেকে একমাত্র তাঁরই নাম রয়েছে এই তালিকায়।
Advertisement