shono
Advertisement
All Eyes on Rafah

রক্তাক্ত গাজা, All Eyes on Rafah ট্রেন্ডে গা ভাসিয়ে প্রতিবাদ টলিউড-বলিউডের

Published By: Akash MisraPosted: 06:21 PM May 29, 2024Updated: 06:21 PM May 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার রাত থেকেই টলি-বলি সেলেবদের সোশাল মিডিয়ায় একটাই কথা, All Eyes on Rafah। গোটা বিশ্বের নানা প্রান্তের মানুষ যুদ্ধবিধ্বস্ত গাজা ভূখণ্ডের রাফায় আশ্রয় নেওয়া প্যালেস্তিনীয়দের সমর্থনে যে পোস্ট করছে সেখানেই উল্লিখিত হচ্ছে ‘অল আইজ অন রাফা’। আর সেই ট্রেন্ডেই গা ভাসিয়েছেন পরমব্রত চট্টোপাধ্য়ায়, নুসরত জাহান, মিমি চক্রবর্তী, করিনা কাপুর, প্রিয়াঙ্কা চোপড়া, আলিয়া ভাটের মতো সেলেবরা। এমনকী, সোশাল মিডিয়ার পোস্টে আলিয়া, প্রিয়াঙ্কারা স্পষ্ট লিখলেন, পৃথিবীর সব শিশুর ভালবাসা, নিরাপত্তা ও শান্তি পাওয়ার অধিকার আছে।

Advertisement

অন্যদিকে, রাষ্ট্রসঙ্ঘের ‘ইউনিসেফ’-এর ব্র্যান্ড অ্যাম্বাসাডর হয়েও প্যালেস্টাইনের পরিস্থিতি নিয়ে কখনও কথা বলতে দেখা যায়নি অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াকে। তবে এবার তিনিও প্রতিবাদ করলেন গাজার ঘটনার। মুখ খুলেছেন অভিনেত্রী রিচা চাড্ডাও। সোশাল মিডিয়ায় স্পষ্ট লিখলেন, এই অবস্থা দেখে যাঁরা এখনও ইজরায়েলকে সমর্থন করছেন, তাঁরা এই গণহত্য়ার জন্য দায়ী।

[আরও পড়ুন: ‘খাকি ২’তে প্রসেনজিৎ-জিৎ-পরমব্রতর সঙ্গী টলিপাড়ার এই নায়িকা! জল্পনা তুঙ্গে]

 

রবিবার রাতে দক্ষিণ গাজার রাফায় (Rafah) শরণার্থী শিবিরে ইজরায়েলের মিসাইল হামলায় মৃত্যু হয়েছে ৪৫ জনের। মৃতদের মধ্যে রয়েছে শিশুরাও। এহেন হামলায় ঘটনার পর ইজরায়েল প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতনিয়াহুর (Benjamin Netanyahu) দাবি, রাফার হামলা একটি ‘দুঃখজনক ভুল’। শুরুতে ইজরায়েলি সেনা দাবি করেছিল, হামাস জঙ্গিদের ঘাঁটিতে সফল অভিযানে চালানো হয়েছে। নিকেশ হয়েছে বেশ কয়েক জন হামাস কমান্ডার! শরণার্থী শিবিরে এহেন হামলা ঘিরে নিন্দায় সরব বিশ্ব। আর তার পর থেকেই ট্রেন্ডিং ‘অল আইজ অন রাফা’। এই রক্তক্ষয়ী যুদ্ধের ডাক দিয়েছেন অনেকেই।

গত ৭ অক্টোবর ইজরায়েলের (Israel) বুকে হামলা চালায় প্যালেস্টাইনের জঙ্গি গোষ্ঠী হামাস (Hamas)। অপহরণ করে নিয়ে যায় প্রায় দুশোর উপর মানুষকে। রক্তঝরা যুদ্ধে ইতিমধ্যে ইজরায়েলের ১, ১৭০ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে গাজায় প্রাণ গিয়েছে ৩৫, ৯৮৪ জন প্যালেস্তিনীয়র। কবে যুদ্ধ থামবে সেই অপেক্ষায় সারা বিশ্বের শান্তিকামী মানুষ। কিন্তু এখনও পর্যন্ত লড়াই থামার কোনও লক্ষণই দেখা যাচ্ছে না। এদিকে দেশের মাটিতেও কোণঠাসা হয়ে পড়েছেন নেতানিয়াহু। নিজের দেশেই প্রবল বিক্ষোভের মুখে পড়তে হচ্ছে ইজরায়েলের প্রধানমন্ত্রীকে। সম্প্রতি গাজা থেকে ৩ পণবন্দির দেহ উদ্ধার করেছে ইজরায়েলি ডিফেন্স ফোর্সেস (আইডিএফ)। তার পর থেকে প্রতিবাদ-বিক্ষোভ আরও তীব্র হয়েছে। এর মধ্যেই এক পণবন্দির পরিবার দাবি করল, নেতানিয়াহুর জন্যই হামাসের হাতে পণবন্দি মহিলাদের ধর্ষিত হতে হচ্ছে।

[আরও পড়ুন: শরীর নিয়ে কটাক্ষের জবাব! বাথরোবে ছবি পোস্ট করলেন ঐশ্বর্য]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এই রক্তক্ষয়ী যুদ্ধের ডাক দিয়েছেন অনেকেই।
  • পৃথিবীর সব শিশুর ভালবাসা, নিরাপত্তা ও শান্তি পাওয়ার অধিকার আছে।
Advertisement