shono
Advertisement
Karwa Chauth 2024

নির্জলা উপোস, হাতে মেহেন্দি, চাঁদের অপেক্ষা, প্রথম করবা চৌথ পালনে বলিউডের কোন ৬ নায়িকা?

অদিতি থেকে সোনাক্ষী, কৃতী আর কারা সেই তালিকায়?
Published By: Sandipta BhanjaPosted: 03:05 PM Oct 20, 2024Updated: 03:05 PM Oct 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তারকাদের জীবনে ব্যস্ত শিডিউল যতই হোক, ভারতীয় সংস্কৃতি বা রীতি-নীতি মেনে অক্ষরে অক্ষরে সব নিয়ম পালন করেন তাঁরা। বিয়ের পর রেওয়াজ মাফিক হেঁশেলে প্রথম খাবার বানানো থেকে নির্জলা উপোস করে, হাতে মেহেন্দি এঁকে, স্বামীর মঙ্গলকামনায় করবা চৌথের ( Karwa Chauth 2024) রীতিও পালন করেন তাঁরা। বলিপাড়ার নায়িকাদের সোশ্যাল মিডিয়ায় উঁকি দিলেই চোখে পড়বে যে শনিবার রাত থেকেই তাঁদের করবা চৌথ উদযাপনের প্রস্তুতি তুঙ্গে। এদের মধ্যে প্রথমবারের জন্য করবাচৌথ পালন করবেন বেশ কজন সেলিব্রিটি দম্পতিরা। সেই তালিকায় কারা রয়েছেন?

Advertisement

তিথি অনুযায়ী রবিবার করবা চৌথ পালনের দিন। ইতিমধ্যেই নবপরিণীতা সোনাক্ষী সিনহা স্বামী জাহির ইকবালের মঙ্গলকামনা করে নির্জলা উপবাস রেখেছেন। রবিবার লাল শাড়িতে সেজে গলায় মঙ্গলসূত্র, সিঁথিতে সিঁদুর পরে দেখা গেল অভিনেত্রীকে। গত আগস্টেই বিয়ে করেছেন তাঁরা। সোশাল মিডিয়াতেও মাঝেমধ্যেই তাঁদের দাম্পত্যের খুনসুঁটি দেখা যায়।

অন্যদিকে সেপ্টেম্বর মাসে দীর্ঘদিনের প্রেমিক সিদ্ধার্থের সঙ্গে সাতপাকে বাঁধা পড়েছেন অদিতি রাও হায়দরি। খাঁটি দক্ষিণী রীতি মেনে বিয়ে সেরেছেন। রবিবার বলিউড স্টাইলে তিনিও চাঁদের অপেক্ষায় বিয়ের পর প্রথম করবা চৌথ পালনের জন্য।

ফেব্রুয়ারি মাসে জ্যাকি ভাগনানির সঙ্গে বিয়ে করেছেন রকুলপ্রীত সিং। দিন কয়েক আগেই জিম করতে গিয়ে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল তাঁকে। তবে তার জন্যে বিয়ের পর প্রথম করবা চৌথ উদযাপনে ভাঁটা পড়েনি তাঁদের। শনিবার রাতেই স্বামীর নামের আদ্যাক্ষর মেহেন্দিতে এঁকে সেই ছবি শেয়ার করে জানান দিলেন যে তিনিও রবিবারের চাঁদনি রাতের অপেক্ষায় রয়েছেন।

ছবি : ইনস্টাগ্রাম

চলতি বছরের মার্চ মাসেই পুলকিত শর্মার সঙ্গে গোয়ায় বিলাসবহুল বিয়ে সেরেছেন কৃতি খারবান্দা। রবিবার বিমানবন্দরে দেখা গেল তাঁকে। বিয়ের পর পয়লা করবা চৌথ পালনের জন্য তড়িঘড়ি শ্বশুরবাড়ির উদ্দেশে রওনা হয়েছেন তিনি।

অন্যদিকে আমির খানের মেয়ে ইরা খানেরও এবার প্রথম করবা চৌথ। মারাঠি এবং খ্রিস্টান রীতিতে বিয়ে সেরেছিলেন নূপুর শিখারের সঙ্গে। বলিউড মাধ্যম সূত্রে খবর, ইরা-নূপূরও তাঁদের প্রথম করবা চৌথ পালন করবেন রবিবার রাতে। এই তালিকায় আরও দুই তারকাদম্পতির নাম রয়েছে। গতবছর নভেম্বর মাসে মণিপুরী রীতিতে সাতপাকে বাঁধা পড়েছিলেন রণদীপ হুডা এবং লিন লাইশরম। তাঁদেরও এবার প্রথম করবা চৌথ। এবং অবশ্যই নজর থাকবে আম্বানিদের ছোট ছেলে-বউমা অনন্ত-রাধিকার করবা চৌথ উদযাপনের দিকে।

কেউ হাতে মেহেন্দি পড়ে আবার কেউ বা নির্জলা উপোস রেখে করবাচৌথ পালন করলেন। বলিপাড়ার নায়িকাদের সোশ্যাল মিডিয়ায় উঁকি দিলেই চোখে পড়বে স্বামীদের সঙ্গে তাঁদের দুষ্টু-মিষ্টি ছবি। এদের মধ্যে যাঁরা প্রথমবারের জন্য করবাচৌথ পালন করবেন, রবিবার বিকেল থেকেই তাঁদের সোশাল মিডিয়ায় নজর থাকবে অনুরাগীদের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নবপরিণীতা সোনাক্ষী সিনহা স্বামী জাহির ইকবালের মঙ্গলকামনা করে নির্জলা উপবাস রেখেছেন।
  • জ্যাকি ভাগনানি, রকুলপ্রীত সিংয়ের পয়লা করবা চৌথ।
  • রণদীপ হুডা এবং লিন লাইশরমের প্রথম করবা চৌথ। নজর থাকবে আম্বানিদের ছোট বউমা রাধিকার করবা চৌথ উদযাপনের দিকে।
Advertisement