shono
Advertisement
Heeramandi

বের করেছিলেন অফিস থেকে! সেই ফরদিনকেই কেন 'হীরামাণ্ডি'র নবাব করলেন বনশালি?

Published By: Sandipta BhanjaPosted: 07:56 PM Apr 27, 2024Updated: 07:56 PM Apr 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: 'হীরামাণ্ডি'তে নবাব ওয়ালি মহম্মদের চরিত্রে ফরদিন খান (Fardeen Khan)। 'দুলহা মিল গ্যায়া'র পর বলিউডে দীর্ঘ বিরতি। এবার সঞ্জয় লীলা বনশালির (Sanjay Leela Bhansali) হাত ধরেই প্রত্যাবর্তন করলেন ফরদিন। যার জন্য চেহারার আমূল পরিবর্তন ঘটিয়েছেন অভিনেতা। বছর কুড়ি আগে বলিপাড়ার এই ডাকসাইটে পরিচালকের অফিস থেকেই ভগ্ন হৃদয়ে বেরিয়ে আসতে হয়েছিল ফরদিনকে। আর তাঁকেই কিনা এবার 'হীরামাণ্ডি'তে (Heeramandi: The Diamond Bazar) নবাবের সিংহাসনে বসালেন বনশালি! কী ঘটেছিল সেদিন? 

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে সেকথা জানিয়েছেন ফরদিন খান। বনশালি বলেছিলেন, "তোমার চোখে সেই আগুনটা নেই। তাই তোমার সঙ্গে কাজ করতে পারব না।" বছর কুড়ি আগের কথা। স্মৃতির সরণি বেয়ে ফরদিন ফিরে গেলেন সেই দিনটিতে। অভিনেতা বললেন, "বনশালি স্যরের সঙ্গে যেদিন ওয়ালি মহম্মদ চরিত্রের জন্য দেখা করতে গেলাম, সেদিন ওঁকে সেকথাটা মনে করিয়ে দিয়েছিলাম। ২০০০ সালের গোড়ার দিকের কথা। আমি বনশালির অফিসে গিয়েছিলাম কাজ চাইতে। যাতে ওঁর ছবিতে কাজের সুযোগ পাই, সেটা বলতে। বনশালি স্যর আমার সঙ্গে দেখা করলেন। বসে ১০-১৫ মিনিট কথাও বললেন। শেষে আমাকে বললেন, ফরদিন তোমার চোখে সেই আগুনটা দেখতে পেলাম না। তাই তোমার সঙ্গে কাজ করব না আমি।" 

[আরও পড়ুন: পুণের বাংলো লক্ষাধিক টাকায় ভাড়া দিলেন প্রিয়াঙ্কা চোপড়া, এত অভাব ‘দেশি গার্ল’-এর?]

এরপরই ফরদিনের সংযোজন, "সেইসময়ে ওঁর কথাগুলো খুব রুক্ষ্ম মনে হলেও। ওই কথাগুলো তখম আমার শোনা উচিত ছিল। হয়তো কোথাও আমি ওটাই শুনতে চেয়েছিলাম। তবে পরে অবশ্য বনশালিকে ধন্যবাদ জানিয়েছিলাম আমাকে ফিরিয়ে দেওয়ার জন্য উনি কিন্তু আমাকে আগে কখনও বলেননি যে 'ব্ল্যাক' ছবিতে আমাকে কাস্ট করতে চেয়েছিলেন। আমি তো এসব এখন শুনছি। তবে ওঁর মতো দক্ষ শিল্পীর সঙ্গে কাজ করতে পেরে আমি সত্যিই ধন্য। দারুণ শিক্ষণীয় একটা অভিজ্ঞতা।" 

কিন্তু কীভাবে 'হীরামাণ্ডি'তে কাজ করার সুযোগ এল ফরদিনের কাছে? এপ্রসঙ্গে অভিনেতা জানান শ্রুতি মহাজন, যিনি বহু বছর ধরে বনশালির সঙ্গে কাজ করছেন, তিনিই এর নেপথ্যে। শ্রুতির মনে হয়েছিল ফরদিনই একমাত্র নবাব ওয়ালি মহম্মদের চরিত্রের জন্য উপযুক্ত। ফরদিন খান জানালেন, "আমি আবু ধাবি থেকে ফেরার পরই শ্রুতি আমাকে ফোন করে বলেন উনি বনশালির সঙ্গে দেখা করাতে চান। আর যেহেতু আমি এতদিন সিনেজগৎ থেকে দূরে রয়েছি, তাই ওয়ালি মহম্মদের চরিত্রে আমাকে কতটা মানাবে, সেটা ওঁরা দেখতে চেয়েছিল।" আগামী ১ মে থেকে নেটফ্লিক্সে দেখা যাবে সঞ্চল লীলা বনশালি পরিচালিত 'হীরামাণ্ডি'। যে সিরিজে সোনাক্ষী সিনহার সঙ্গে রোম্যান্স করতে দেখা যাবে ফরদিন খানকে। 

[আরও পড়ুন: ভাঙা হাত নিয়েই মিমি-আবিরের ‘আলাপ’ প্রিমিয়ারে কোয়েল, দেখুন ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • 'হীরামাণ্ডি'তে নবাব ওয়ালি মহম্মদের চরিত্রে ফরদিন খান
  • বছর কুড়ি আগে বলিপাড়ার এই ডাকসাইটে পরিচালকের অফিস থেকেই ভগ্ন হৃদয়ে বেরিয়ে আসতে হয়েছিল ফরদিনকে।
  • তাঁকেই কিনা এবার 'হীরামাণ্ডি'তে নবাবের সিংহাসনে বসালেন বনশালি!
Advertisement