shono
Advertisement

Breaking News

Junior Doctors Protest

জুনিয়র ডাক্তারদের পাশে সব্যসাচী-অনীকরা, 'অবহেলা'র প্রতিবাদে দিলেন খোলা চিঠি

চিঠিতে জুনিয়র ডাক্তারদের জন্য বিশেষ বার্তাও দেওয়া হয়েছে।
Published By: Suparna MajumderPosted: 01:29 PM Oct 15, 2024Updated: 05:13 PM Oct 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজো শেষে মঙ্গলবার রাজ্য সরকারের দুর্গাপুজো কার্নিভাল। প্রায় একই সময়ে আর জি কর কাণ্ডের প্রতিবাদে(Junior Doctors Protest) দ্রোহ কার্নিভালের ডাক চিকিৎসক সংগঠন জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরসের। এই দুই কর্মসূচিকে কেন্দ্র করে রাজ্য-রাজনীতিতে তুমুল চর্চা। নিরাপত্তা নিয়ে তৎপর কলকাতা পুলিশ। এমন পরিস্থিতিতেই আবার জুনিয়র ডাক্তারদের পাশে থাকার বার্তা দিয়ে খোলা চিঠি দিলেন সব্যসাচী চক্রবর্তী, অনীক দত্ত, রত্নাবলী চট্টোপাধ্যায়, নাট্যকার চন্দন সেন-সহ একাধিক বিশিষ্ট ব্যক্তি।

Advertisement

চিঠির মাধ্যমে জানানো হয়েছে, আর জি করের নৃশংস ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিকারে সুবিচার চেয়ে জুনিয়র ডাক্তারদের যে আন্দোলন তা সম্পূর্ণ যুক্তিসঙ্গত। চিঠির নিচে যাঁদের নাম রয়েছে, তাঁরা এমনটাই মনে করেন বলেও জানানো হয়। পাশাপাশি জুনিয়র ডাক্তাদের দশ দফা দাবিকেও করা হয় সমর্থন।

এই বিষয়গুলো নিয়ে টালবাহানায় অসন্তোষ প্রকাশ করা হয় খোলা চিঠিতে। লেখা হয়, '...আমরণ অনশনের কর্মসূচি গ্রহণের পরেও ডাক্তারদের প্রতি যে অমানবিক অবহেলা দেখানো হচ্ছে আমরা তারও কঠোর নিন্দা করছি। অনশনকারী জুনিয়র ডাক্তারদের শারীরিক অবস্থা নিয়ে সমস্ত নাগরিকদের সঙ্গে আমরাও গভীরভাবে উদ্বিগ্ন। অবিলম্বে সরকারকে, বিশেষত স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য বিভাগকে অনশন স্থলে গিয়ে জুনিয়র ডাক্তারদের সঙ্গে কথা বলে তাঁদের ন্যায্য দাবি পূরণের বাস্তব পথ দ্রুত গ্রহণ করার আহ্বান জানাচ্ছি।'

চিঠিতে জুনিয়র ডাক্তারদের জন্যও বিশেষ বার্তা দেওয়া হয়েছে। তাঁদের আন্দোলনকে গোটা নাগরিক সমাজের আন্দোলন বলা হয়। বক্তব্যের একেবারে শেষে লেখা, 'আমরা বিশ্বাস করি নিজেদের গুরু দায়িত্ব সম্বন্ধে সচেতন থেকে তাঁরা একটি সুস্থ স্বাস্থ ব্যবস্থার জন্য এই লড়াইকে দিশা দেখাবেন।'

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জুনিয়র ডাক্তারদের পাশে থাকার বার্তা দিয়ে খোলা চিঠি দিলেন সব্যসাচী চক্রবর্তী, অনীক দত্ত-সহ একাধিক বিশিষ্ট ব্যক্তি।
  • চিঠির মাধ্যমে জানানো হয়েছে, আর জি কর কাণ্ডের প্রতিকারে সুবিচার চেয়ে জুনিয়র ডাক্তারদের যে আন্দোলন তা সম্পূর্ণ যুক্তিসঙ্গত।
Advertisement