shono
Advertisement
Kangana Ranaut

'ঘুমন্ত দেশকে জাগাতে গিয়ে...!' ফের গর্জে উঠলেন কঙ্গনা

আর কী লিখলেন কঙ্গনা?
Published By: Akash MisraPosted: 10:17 AM Sep 05, 2024Updated: 01:39 PM Sep 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: 'এমার্জেন্সি' ছবির মুক্তি নিয়ে বিপাকে কঙ্গনা। একের পর এক বাধার মুখে পড়ে রীতিমতো হতাশ কঙ্গনা। আর তাই তো বুধবার বম্বে হাইকোর্টের রায়ের পর ফুঁসে উঠলেন তিনি। স্পষ্ট সোশাল মিডিয়ায় লিখলেন, ''প্রতিবার সবাই মিলে আমাকেই নিশানা করে। একটা ঘুমন্ত দেশকে জাগিয়ে তুলতে হয়, এই মূল্যগুলো দিতেই হয়। আমি কী নিয়ে কথা বলছি, কেউ বুঝতেই পারছে না।”

Advertisement

‘এমার্জেন্সি’ সিনেমার রিলিজ ক্রমশই জটিল হচ্ছে। মুক্তির আগেই আইনি বিপাকে পড়েছেন কঙ্গনা রানাউত। ৬ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে আসার কথা ছিল। কিন্তু লাগাতার বিতর্কের জেরে ‘এমার্জেন্সি’র রিলিজ আপাতত বিশ বাঁও জলে! এখনই মুক্তি পাচ্ছে না কঙ্গনা রানাউত অভিনীত তথা পরিচালিত সিনেমা। অপমানের অভিযোগ তুলে মধ্যপ্রদেশ হাই কোর্টের দ্বারস্থ হয়েছিল শিখ সম্প্রদায়। পালটা বম্বে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন প্রযোজকরা। কিন্তু তাতেও লাভ হল না কিছুই।

বুধবার বম্বে হাই কোর্টের তরফে সাফ জানিয়ে দেওয়া হল যে, সেন্সর বোর্ড এখনই ‘এমার্জেন্সি’কে ছাড়পত্র দেবে কিনা কিংবা কবে রিলিজের অনুমতি দেবে? সেই প্রসঙ্গে উচ্চ আদালত সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনকে কোনওরকম নির্দেশ দেবে না। এর আগে মধ্যপ্রদেশ হাই কোর্টের তরফে জবলপুর শিখ সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে কথা বলে সেন্সর বোর্ডকে বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নেওয়ার কথা বলা হয়েছিল। তাই এই ছবিকে সংশাপত্র দেওয়ার বিষয়ে আলাদা করে কোনও নির্দেশ দেয়নি বোম্বে হাই কোর্ট।

[আরও পড়ুন: কঙ্গনার ‘এমার্জেন্সি’ কবে সেন্সর বোর্ডের ছাড়পত্র পাবে? ‘নাক গলাব না’ সাফ জানাল বম্বে হাই কোর্ট]

 

এর আগে সেন্সর বোর্ডের তরফে জানানো হয়েছিল যে ছবিটিকে এখনও শংসাপত্র দেওয়া হয়নি কারণ, ছবিটি সিনেমাটোগ্রাফ আইন এবং অন্যান্য বিধিগুলির বিষয়ে এখনও বিচারাধীন রয়েছে। এবার বম্বে উচ্চ আদালতের তরফে জানানো হল, সেন্সর বোর্ড কবে ছাড়পত্র দেবে? সেটা নিয়ে এখনই কোনও নির্দেশ দেওয়া হবে না।

সিনেমার রিলিজ নিয়ে জলঘোলার অন্ত ছিল না! ‘শিরোমনি গুরুদ্বারা প্রবন্ধক কমিটি’, অস্ট্রেলিয়া শিখ কাউন্সিলের তরফে দিন কয়েক আগেই ‘এমার্জেন্সি’ (Emergency) ছবিটিকে নিষিদ্ধ করার দাবি জানানো হয়েছিল। সেই রেশ কাটতে না কাটতেই শিরোমণি অকালি দলের তরফে আপত্তি উঠেছিল। সোজা সেন্সর বোর্ডের কাছে চিঠি পাঠিয়ে কঙ্গনা রানাউতের (Kangana Ranaut) ‘এমার্জেন্সি’ মুক্তি আটকানোর আবেদন জানিয়েছিলেন তাঁরা। সেই বিতর্কের জেরেই এবার পিছিয়ে গেল ‘এমার্জেন্সি’র মুক্তি। তবে পরবর্তীতে কবে মুক্তি পাবে? সেকথাও ঘোষণা করা হয়নি নির্মাতাদের তরফে। এমনিতেই এর আগে শিখ বিরোধী মন্তব্য করায় পাঞ্জাবে গিয়ে শিখ সম্প্রদায়ের রোষানলের মুখে পড়েছিলেন কঙ্গনা। তাঁর বিরুদ্ধে মামলাও হয়েছিল। এবার ‘এমার্জেন্সি’ মুক্তির আগেও সেই একই বিপাকে পড়লেন কঙ্গনা রানাউত।

[আরও পড়ুন: জয়ললিতা, ইন্দিরা গান্ধীর পর মমতার চরিত্রে অভিনয় করবেন কঙ্গনা! কী বলছেন বিজেপি সাংসদ?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এবার ‘এমার্জেন্সি’ মুক্তির আগেও সেই একই বিপাকে পড়লেন কঙ্গনা রানাউত।
  • অপমানের অভিযোগ তুলে মধ্যপ্রদেশ হাই কোর্টের দ্বারস্থ হয়েছিল শিখ সম্প্রদায়।
Advertisement