shono
Advertisement
Kareena Kapoor

UNICEF-এর রাষ্ট্রদূতের দায়িত্বে করিনা কাপুর, লড়বেন নারী ও শিশুদের জন্য

১০ বছর ধরে UNICEF-এর সঙ্গে কাজ, এবার রাষ্ট্রদূতের দায়িত্বে করিনা কাপুর
Posted: 06:53 PM May 04, 2024Updated: 06:53 PM May 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউডে দু দশক কাটিয়ে ফেলেছেন করিনা কাপুর খান (Kareena Kapoor)। অভিনেত্রী, দুই সন্তানের মা, ভোপালের নবাব পরিবারের 'শেষ বেগম' ঘর-সংসার এবং কাজ দুটোই সমান তালে চালাচ্ছেন। এবার তাঁর কাঁধে আরও বড় দায়িত্ব। ইউনিসেফ-এর রাষ্ট্রদূত হিসেবে মনোনীত হলেন সুপারস্টার কাপুরকন্যা।

Advertisement

বিগত দশ বছর ধরে ইউনিসেফ-এর সঙ্গে কাজ করছেন বেবো। শুরুটা হয়েছিল সেই ২০১৪ সালে সেলেব্রিটি অ্যাডভোকেট হিসেবে। এবার সেই পদ থেকেই উত্তরণ। হয়ে গেলেন ইউনিসেফ-এর ব্র্যান্ড অ্যাম্বাসাডর। ৪ মে, শনিবার নিজেই ইনস্টাগ্রামে সেই গর্বের মুহূর্ত সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন করিনা। নতুন দায়িত্ব পেয়ে তিনি আবেগাপ্লুত, সেটা তাঁর কথাতেই ধরা পড়ল। লিখেছেন, আমার জন্য খুব আবেগের একটা দিন। UNICEF-এর রাষ্ট্রদূতের দায়িত্ব পেয়ে আমি ধন্য়। গত দশ বছর ধরে কাজ করছি ইউনিসেফ-এর সঙ্গে। বিগত বছরগুলোতে দেশের শিশু এবং নারীদের অধিকার রক্ষার জন্য আমাদের টিম যে কাজগুলো করেছে, তাতে আমি সত্যিই গর্বিত। আমি রোজ অনুপ্রেরণা পাই সেগুলো থেকে। আশা রাখি ভবিষ্যতেও এই সংস্থার সঙ্গে যুক্ত থেকে কাজ করে যাব।

বেবো বলছেন, "প্রতিটি শিশুর সুস্থ শৈশব, ন্যায্য সুযোগ, একটি ভালো ভবিষ্যত প্রাপ্য।" নবাব বেগমের মুকুটে নতুন পালক জোড়ায় শুভেচ্ছা জানিয়েছেন তাঁর বলিউডের সহকর্মী থেকে অনুরাগীরা। কারও আর্জি, 'গাজার শিশুদের ভবিষ্যৎটাও দেখুন।' তেইশ সালই ঘুরিয়ে দিয়েছে করিনা কাপুরের (Kareena Kapoor) ভাগ্যচক্র। ‘জানে জান’ সিরিজের সুবাদে দর্শক অনুরাগীদের নজর কাড়ার পাশাপাশি সিনেসমালোচকদের তরফেও দারুণ প্রশংসিত হয়েছিল বেবোর অভিনয়। তার পরই করিনার ঝুলিতে এসেছে ‘দ্য বাকিংহাম মার্ডারস’-এর মতো থ্রিলার সিনেমা। যেখানে গোয়েন্দা চরিত্রে দেখা যাবে অভিনেত্রীকে। বিগ বাজেট দক্ষিণী ছবি 'টক্সিক'-এর প্রস্তাবও এসেছিল তাঁর কাছে। তবে যশের বিপরীতে অভিনয় করার অফার নাকচ করেছেন অভিনেত্রী।

[আরও পড়ুন: ‘কোটি কোটি বাজেট, কোনও রিসার্চ নেই!’,’হীরামাণ্ডি’ দেখে বনশালির উপর চটল পাকিস্তানের দর্শকরা]

বলিউডে দু দশক কাটিয়ে ফেললেও তেইশ অবধি ‘পুহ’ কিংবা ‘গীত’ চরিত্রের জন্যই করিনা কাপুরকে মনে রেখেছিলেন দর্শকরা। তবে খেলা ঘোরালো গতবছরে মুক্তিপ্রাপ্ত ‘জানে জান’। সিঙ্গল মাদারের ভূমিকায় বিজয় ভার্মা, জয়দীপ আহলাতের মতো দাপুটে অভিনেতাদের সঙ্গে পাল্লা দিয়ে নজর কেড়েছেন করিনা। ২০২২ সালে আমির খানের সঙ্গে জুটি বেঁধে ‘লাল সিং চাড্ডা’ এনেছিলেন ঠিকই। কিন্তু সুপারফ্লপ সেই ছবিতে করিনাকে নিয়ে মোটেই হইচই হয়নি। বরং সমস্ত লাইমলাইট কেড়েছিলেন আমির খান। তবে ২০২৩ সালে ‘জানে জান’-এর দৌলতে নজর কাড়া প্রত্যাবর্তন করিনার কাপুরের। এবার ইউনিসেফ-এর ব্র্যান্ড অ্যাম্বাসাডর হলেন করিনা কাপুর খান।

[আরও পড়ুন: বিয়ের ২ মাস পর হানিমুনে অনুপম-প্রশ্মিতা! ‘সোহাগে-আদরে’ তুরস্কে কেমন কাটছে মধুযাপন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement