shono
Advertisement
Parambrata on Cannes

'দুই স্বাধীন শিল্পী...', অনসূয়া-পায়েলের Cannes জয়ে আপ্লুত পরমব্রত

কান চলচ্চিত্র উৎসবে ভারতের জয়জয়কার। এতেই উচ্ছ্বসিত তারকা।
Published By: Suparna MajumderPosted: 11:08 AM May 26, 2024Updated: 04:48 PM May 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুই নারী। হাতে নেই তরবারি। আছে শিল্পের ধার। তাতেই কান চলচ্চিত্র উৎসবের মতো আন্তর্জাতিক মঞ্চে ভারতের জয়জয়কার। একদিকে বঙ্গকন্যা অনসূয়া সেনগুপ্ত সেরা অভিনেত্রী হওয়া, অন্যদিকে পায়েল কাপাডিয়ার গ্রাঁ প্রি পুরস্কার। এই জোড়া আনন্দে আপ্লুত পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chattopadhyay)।

Advertisement

বুলগেরিয়ান পরিচালক কনস্ট্যানটিন বোঁজ্যনভের পরিচালিত ‘দ্য শেমলেস’ ছবিতে দুরন্ত অভিনয়ের জন্যই কান চলচ্চিত্র উৎসবের ‘Un Certain Regard’ বিভাগের সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন অনসূয়া। প্রথম ভারতীয় হিসেবে এই পুরস্কার পেয়েছেন তিনি। এর পর ছিল পায়েল কাপাডিয়ার পালা। এবারে কানের সর্বোচ্চ সম্মান পাম ডি'ওর অন্যতম দাবিদার ছিল পায়েলেন ছবি 'অল উই ইমাজিন অ্যাজ লাইট'। তা না হলেও গ্রাঁ প্রি সম্মান পেয়ে ইতিহাসে নাম লিখিয়েছেন ভারতীয় পরিচালক।

[আরও পড়ুন: ‘তাড়িয়ে দেবেন না…’, ‘রেমাল’ দুর্যোগে মানবিক হওয়ার আবেদন শ্রীলেখার]

বলতে গেলে কান চলচ্চিত্র উৎসবে (Cannes 2024) এবার ভারতীয়দের জয়জয়কার। এতেই আপ্লুত পরমব্রত সোশাল মিডিয়ায় লেখেন, "আমরা বিস্ময় আর শ্রদ্ধার নিয়ে দেখছি, নিজ নিজ শিল্পজগতের প্রচারের আলো থেকে কতশত মাইল দূরে থেকে দুই স্বাধীন শিল্পী নীরবে ও ধৈর্য সহকারে কাজ করে ভারতীয় সিনেমাকে সর্বাধিক সম্মান এনে দিয়েছেন।" এর পরই আবার অভিনেতা তথা পরিচালক লেখেন, "আমরা যখন অন্য গৌরবের খোঁজে ছিলাম, ওরা ইতিহাস গড়ে ফেলেছে, কোনও সাড়াশব্দ ছাড়াই! কুর্নিশ আর অবশ্যই ধন্যবাদ।"

শনিবারই চলতি বছরের কান চলচ্চিত্র উৎসব শেষ হয়েছে। এবার উৎসবের সর্বোচ্চ সম্মান পাম ডি'ওর পুরস্কার পেয়েছে আমেরিকান কমেডি ড্রামা 'আনোরা'।  তবে ভারতীয়রাই এবার কান-এর টক অফ দ্য টাউন। তা সে রেড কার্পেটে প্রীতি জিনটা, ন্যান্সি ত্যাগী, ঐশ্বর্য রাই বচ্চনরা হোক বা পুরস্কার মঞ্চে থাকা অনসূয়া সেনগুপ্ত ও পায়েল কাপাডিয়ারা। 

[আরও পড়ুন: ফের ভারতের কান জয়, এবার গ্রাঁ প্রি পায়েল কাপাডিয়ার, পুরস্কার পেয়ে কী বললেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কান চলচ্চিত্র উৎসবের মতো আন্তর্জাতিক মঞ্চে ভারতের জয়জয়কার।
  • একদিকে বঙ্গকন্যা অনসূয়া সেনগুপ্ত সেরা অভিনেত্রী হওয়া, অন্যদিকে পায়েল কাপাডিয়ার গ্রাঁ প্রি পুরস্কার।
  • এই জোড়া আনন্দে আপ্লুত পরমব্রত চট্টোপাধ্যায়।
Advertisement