shono
Advertisement
RG Kar Incident

RG Kar কাণ্ড: সিবিআই তদন্তে আস্থা কঙ্গনার, 'এই ভারত মহিলাদের জন্য নয়', গর্জন স্বরার

আর জি কর কাণ্ডের বিচার চেয়ে পালটা কটাক্ষের শিকার স্বরা ভাস্কর। কিন্তু কেন?
Published By: Sandipta BhanjaPosted: 04:19 PM Aug 14, 2024Updated: 04:59 PM Aug 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতার সরকারি কলেজের ঘটনা নাড়িয়ে দিয়েছে মুম্বইকেও। আর জি কর ইস্যু এখন আর বাংলার একার নয়! প্রতিবাদ, নিন্দায় সরব হয়েছে দেশের অনন্যা রাজ্যগুলোও। শহর তিলোত্তমা যখন যাদবপুর, কলেজস্ট্রিট, আকাডেমি চত্বর থেকে বিভিন্ন এলাকায় 'মেয়েদের রাত দখলে'র প্রতিবাদী জমায়েতের আয়োজনে ব্যস্ত, বাংলার বিভিন্ন জেলাগুলি যখন সেই একই পথ অনুসরণ করছে, তখন মুম্বইয়ের আন্ধেরিতেও 'রাত দখলের' প্রতিবাদে শামিল হওয়ার ডাক দিয়েছেন মায়ানগরীর নারীরা। সেই আবহেই আর জি কর (RG Kar Incident) কাণ্ডে গর্জে উঠলেন স্বরা ভাস্কর এবং কঙ্গনা রানাউত (Kangana Ranaut)।

Advertisement

আর জি কর হাসপাতালে কর্তব্যরত তরুণী ডক্তার ধর্ষণ-খুনের ঘটনা আমজনতা থেকে সেলেব সকলের কপালেই ভাঁজ মেয়েদের নিরাপত্তা নিয়ে। অনেকেই প্রশ্ন তুলেছেন, সরকারি হাসপাতালে যদি একটা মহিলা চিকিৎসকের নিরাপত্তা না থাকে, তাহলে পথেঘাটে নিত্যদিন চলা মেয়েরা কতটা নিরাপদ? কেউ বা তদন্ত প্রক্রিয়া নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন। সেই আবহেই স্বচ্ছ নিরপেক্ষ তদন্তের দাবিতে পথে নেমেছে কলকাতা। এবার বাংলার এই আন্দোলনের ডাক পৌঁছে গেল বলিউডেও। আর জি কর কাণ্ডে সরব কঙ্গনা রানাউত সিবিআই তদন্তে আস্থা রেখেছেন। এদিকে স্বরা ভাস্কর বলছেন, 'এই দেশ এখন আর মেয়েদের জন্য নিরাপদ নয়।'

সোশাল মিডিয়ায় প্রতিবাদে সোচ্চার বলিউডের দুই নায়িকা। ইনস্টা স্টোরিতে কঙ্গনার মন্তব্য, "কলকাতার সরকারি হাসপাতাল আরজি কর মেডিক্যাল কলেজে এক তরুণী চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনা সত্যিই ভয়াবহ এবং ভয়ঙ্কর। ওই মহিলা চিকিৎসকের অর্ধ-নগ্ন দেহ সেমিনার হলের ভিতরে পাওয়া যায়। তাঁকে নৃশংসভাবে খুনও করা হয়েছিল। তাঁর দেহে একাধিক আঘাতের চিহ্ন মিলেছে। এমনকী, ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, খুন করার আগে ওঁকে ধর্ষণ করা হয়েছে। আশা করি এই ঘটনায় পূর্ণ তদন্ত করবে সিবিআই। আমি চাই, দোষী কঠোরতম শাস্তি পাক।"

[আরও পড়ুন: ‘গণতন্ত্রের কালো অধ্যায়’, ‘এমার্জেন্সি’র ট্রেলারে ঝাঁজাল ইন্দিরারূপী কঙ্গনা]

এক্স হ্যান্ডেলে স্বরা ভাস্কর (Swara Bhasker) লিখেছেন, কলকাতার তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনা ভয়ঙ্কর। এই ঘটনা আবারও আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল, সমাজ আজও মেয়েদের কোন চোখে দেখে? এমন মর্মান্তিক ঘটনা যে কোনও বয়সের নারীর পক্ষেই অবমাননাকর। যে নারী চিকিৎসা পরিষেবার মাধ্যমে সেবাকাজে যুক্ত তারও রেহাই নেই! হাসপাতাল কর্তৃপক্ষ এবং তাদের কাঠামোরও গাফিলতি রয়েছে। এই ঘটনা বেদনাদায়ক যে ভারত এখন আর মেয়েদের জন্য নিরাপদ নয়। অপরাধীর কড়া শাস্তি হোক! দেশের আন্দোলনরত চিকিৎসকদের সঙ্গে রয়েছি। স্বরার এমন পোস্টের পর পালটা নেটিজেনদের ক্ষোভের মুখেও পড়েছেন তিনি। অভিনেত্রীকে মনে করিয়ে দেওয়া হয়েছে যে, তিনি যেভাবে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পদত্যাগ দাবি করেছিলেন, ঠিক একইভাবে কি এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্যেও পদত্যাগ দাবি করবেন? উল্লেখ্য, মমতা বন্দ্যোপাধ্যায়কে নিজের বিয়েতে আমন্ত্রণ জানিয়েছিলেন স্বরা ভাস্কর।

[আরও পড়ুন: RG Kar কাণ্ডের প্রতিবাদ, পিছিয়ে দেওয়া হল দেবের ‘খাদান’ ও শিবু-নন্দিতের ‘বহুরূপী’র টিজার রিলিজ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মুম্বইয়ের আন্ধেরিতেও 'রাত দখলের' প্রতিবাদে শামিল হওয়ার ডাক দিয়েছেন মায়ানগরীর নারীরা।
  • আর জি কর কাণ্ডে সরব কঙ্গনা রানাউত সিবিআই তদন্তে আস্থা রেখেছেন।
  • এদিকে স্বরা ভাস্কর বলছেন, 'এই দেশ এখন আর মেয়েদের জন্য নিরাপদ নয়।'
Advertisement