shono
Advertisement
RG Kar Protest

আরজি কর কাণ্ডে শ্রেয়ার প্রতিবাদ, পিছিয়ে দিলেন কলকাতার কনসার্ট

১৪ সেপ্টেম্বর হওয়ার কথা ছিল শ্রেয়ার কনসার্ট।
Published By: Akash MisraPosted: 12:10 PM Aug 31, 2024Updated: 02:16 PM Aug 31, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অরিজিৎ সিংয়ের পর এবার শ্রেয়া ঘোষাল (Shreya Ghoshal)। নাহ, আরজি কর কাণ্ডে তিনি কোনও গান লিখলেন না বা গাইলেনও না। বরং প্রতিবাদে (RG Kar Protest) কলকাতায় নিজের কনসার্টের তারিখ পিছিয়ে দিলেন শিল্পী। শ্রেয়ার কনসার্টটি হওয়ার কথা ছিল ১৪ সেপ্টেম্বর। শ্রেয়া জানালেন, কনসার্টটি পরিবর্তিত হয়ে অনুষ্ঠিত হবে অক্টোবর মাসে।

Advertisement


শনিবার সকালে শ্রেয়া, সোশাল মিডিয়ায় শেয়ার করলেন লম্বা বিবৃতিও। তিনি লিখলেন, ''কলকাতায় সম্প্রতি যে নৃশংস ঘটনা ঘটেছে, আমাকে তা গভীর ভাবে প্রভাবিত করেছে। এক জন মহিলা হিসাবে ঘটনার নৃশংসতায় আমি শিউরে উঠছি। নির্যাতিতাকে কী ধরনের অত্যাচার সহ্য করতে হয়েছিল, তা ভেবেই আমার গায়ে কাঁটা দিচ্ছে। আমি এবং আমার প্রচারক এফএম সংস্থা এই পরিস্থিতিতে কলকাতার কনসার্টটি পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ১৪ সেপ্টেম্বর ওই কনসার্ট হওয়ার কথা ছিল। আগামী অক্টোবরে কনসার্টটি হবে। আমরা সকলেই এই কনসার্টের জন্য অপেক্ষা করেছিলাম। কিন্তু এই পরিস্থিতিতে প্রতিবাদীদের পাশে দাঁড়ানো বেশি গুরুত্বপূর্ণ। শুধু ভারত নয়, সারা বিশ্বের মহিলাদের নিরাপত্তার জন্য প্রার্থনা করছি।''

[আরও পড়ুন: জনসংখ্যা বৃদ্ধির চেয়ে বেশি পড়ুয়া আত্মহত্যার হার! প্রকাশ্যে চাঞ্চল্যকর রিপোর্ট

গত ৯ আগস্ট আর জি কর হাসপাতালে তরুণী ডাক্তারের ধর্ষণ, খুনের ঘটনায় মূল অভিযুক্ত সঞ্জয় রায় পুলিশ হেফাজতে, অন্যদিকে প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ নিত্যদিন সিবিআই জেরার মুখে। ইতিমধ্যেই ইন্ডিয়া মেডিক্যাল অ্যাসোসিয়েশন-এর তরফে নিষিদ্ধ করা হয়েছে সন্দীপকে। তবে ঘটনার দু সপ্তাহ পেরলেও এখনও পর্যন্ত অন্য কেউ গ্রেপ্তার হয়নি। যেখানে একাধিকবার প্রশ্ন উঠেছে, এমন নৃশংস হত্যাকাণ্ড কারও একার পক্ষে ঘটানো সম্ভব নয়! প্রাথমিক তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগও উঠেছে। গত বৃহস্পতিবারই সুপ্রিম কোর্ট পুলিশের প্রাথমিক তদন্ত প্রক্রিয়াকেও প্রশ্নের মুখে দাঁড় করিয়েছে। আর জি কর কাণ্ড নিয়ে ‘রাজনীতি করার’ অভিযোগও উঠছে নানা মহলে। সোশাল মিডিয়ায় ট্রোল-মিমের বাজারে আন্দোলনের উদ্দেশ্যই যেন দিশেহারা! এমতাবস্থায় আবারও তদন্তপ্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছেন সৃজিত মুখোপাধ্যায়। পরিচালক মনে করিয়ে দিলেন, ভুলে গেলে চলবে না!

[আরও পড়ুন: সেমিনার হলে কারা? ভিডিও বিতর্কের পর ছবি দেখিয়ে ফের ব্যাখ্যা লালবাজারের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement