shono
Advertisement
Sreelekha Mitra

'তাড়িয়ে দেবেন না...', ‘রেমাল’ দুর্যোগে মানবিক হওয়ার আবেদন শ্রীলেখার

সোশাল মিডিয়ার মাধ্যমে বিশেষ বার্তা অভিনেত্রীর।
Published By: Suparna MajumderPosted: 10:06 AM May 26, 2024Updated: 04:46 PM May 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রুদ্রমূর্তি ধারণ করছে 'রেমাল'। হাওয়া অফিস বলছে, আগামী ৬ ঘণ্টায় ‘ভয়াবহ’ রূপ নেবে এই ঘূর্ণিঝড়। এমন পরিস্থিতিতে মানবিক হওয়ার আবেদন জানালেন শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)। দুর্যোগের সময় রাস্তার কুকুর, বিড়াল আশ্রয় নিতে এলে তাড়িয়ে দেবেন না, সোশাল মিডিয়ার মাধ্যমে এই আর্জি জানালেন অভিনেত্রী-পরিচালক।

Advertisement

মনোজ দাস নামে এক ব্যক্তির পোস্ট শেয়ার করেছেন শ্রীলেখা। পোস্টে লেখা, "ঘূর্ণিঝড়ের সময় বাড়িতে কুকুর, বিড়াল আশ্রয় নিতে এলে অমানবিকের মতো তাদের তাড়িয়ে দেবেন না। তাদেরও প্রাণ আছে, মৃত্যুর মুখে ঠেলে দেবেন না।" পোস্টের ক্যাপশনে আবার অভিনেত্রী লেখেন, "প্লিজ, এই প্রাণীদের প্রতি একটু মানবিক আচরণ করবেন। ওদের তাড়িয়ে দেবেন না। ওরাও তো বেঁচে আছে, আমাদের মতোই নানা আবেগ ও যন্ত্রণার অনুভূতি আছে ওদের।"

 

[আরও পড়ুন: ‘রেমাল’-এর দাপট এড়াতে বড় সিদ্ধান্ত, টানা ২১ ঘণ্টা স্তব্ধ দমদম বিমানবন্দর]

আলিপুর আবহাওয়া দপ্তর বলছে, শনিবার সকালেই উত্তর বঙ্গোপসাগরে জন্ম নিয়েছে ‘রেমাল’। তার পরের ছঘণ্টায় স্থলভাগের দিকে বেশ কিছুটা এগিয়েছে। সেই সময় গতি ছিল ঘণ্টায় ৬ কিলোমিটার। বর্তমানে তার গতিবেগ ১০৫ কিলোমিটার প্রতি ঘণ্টা। তবে আগামী ৬ ঘণ্টায় শক্তি এবং গতিবেগ দুই বাড়াবে সে। ল্যান্ডফলের সময় 'রেমাল'-এর গতিবেগ হতে পারে ঘণ্টায় সর্বোচ্চ ১৩৫ কিলোমিটার।

হাওয়া অফিসের সর্বশেষ আপডেট অনুযায়ী, সাগরদ্বীপ থেকে ২৯০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিকে, দিঘা থেকে ৪১০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ পূর্ব দিকে, দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং থেকে ৩২০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ পূর্ব দিকে এবং বাংলাদেশের খেপুপাড়া থেকে ৩০০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিকে অবস্থান করছে ঘূর্ণিঝড়। এর জন্য বিমানবন্দরেও বাড়তি সতর্কতা অবলম্বন করা হয়েছে।  কলকাতা বিমানবন্দরের পক্ষ থেকে জানানো হয়েছে, ঘূর্ণিঝড় রেমালের জন্য রবিবার ২৬ মে দুপুর ১২টা থেকে সোমবার, ২৭ মে সকাল ৯টা পর্যন্ত দমদমে সমস্ত বিমান ওঠানামা বন্ধ রাখা হবে।

[আরও পড়ুন: ফের ভারতের কান জয়, এবার গ্রাঁ প্রি পায়েল কাপাডিয়ার, পুরস্কার পেয়ে কী বললেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রুদ্রমূর্তি ধারণ করছে 'রেমাল'। হাওয়া অফিস বলছে, আগামী ৬ ঘণ্টায় ‘ভয়াবহ’ রূপ নেবে এই ঘূর্ণিঝড়।
  • এমন পরিস্থিতিতে মানবিক হওয়ার আবেদন জানালেন শ্রীলেখা মিত্র।
  • দুর্যোগের সময় কুকুর, বিড়াল আশ্রয় নিতে এলে তাড়িয়ে দেবেন না, আর্জি তারকার।
Advertisement