shono
Advertisement
Bernard Hill

প্রয়াত 'টাইটানিক' অভিনেতা বার্নার্ড হিল, শোকের ছায়া হলিউডে

শোকবার্তা প্রকাশ করেছেন বার্নার্ড হিলের ভারতীয় অনুরাগীরাও।
Posted: 09:24 AM May 06, 2024Updated: 09:54 AM May 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত খ্যাতনামা ব্রিটিশ অভিনেতা বার্নার্ড হিল (Bernard Hill)। 'টাইটানিক' ও 'দ্য লর্ড অফ দ্য রিংস' ট্রিলজির মতো বহু কালজয়ী ছবিতে তাঁর অভিনয় মুগ্ধ করেছে দর্শক অনুরাগীদের। থিয়েটারের মঞ্চ থেকে টেলিপর্দা, সিনেমা, নানামাধ্যমে বর্ণময় কেরিয়ার গড়েছিলেন বার্নার্ড। সোমবার সাতসকালে সেই অভিনেতার মৃত্যুর খবর প্রকাশ্যে আসে।

Advertisement

স্কটিশ লোক সংগীতশিল্পী বারবারা ডিকসন এক্স হ্যান্ডেলে বার্নার্ডের মৃত্যুর খবর জানান। সাদা-কালো এক ছবি পোস্ট করে তিনি ক্যাপশনে লিখেছেন, "অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে বার্নার্ড হিল পরলোক গমন করেছেন। আমরা একসঙ্গে 'জন পল জর্জ রিঙ্গো অ্যান্ড বার্ট', 'উইলি রাসেল মার্ভেলাস শো' করেছি। সত্যিই এক অনবদ্য অভিনেতা। তাঁর সঙ্গে আলাপ হওয়া সত্যিই সৌভাগ্যের। চিরশান্তিতে থেকো বেনি, বার্নার্ড হিল।" মৃত্যুকালে বার্নার্ড হিলের বয়স হয়েছিল ৭৯।

[আরও পড়ুন: ভোটের আবহে ‘হীরক রাজা’র বেশে রুদ্রনীল, মমতাকে বিঁধে বিজেপির তারকা প্রচারকের নতুন সিরিজ]

ইংল্যান্ডের ম্যাঞ্চেস্টারে জন্মগ্রহণ করেন বার্নার্ড হিল। বিবিসি টিভির জনপ্রিয় ড্রামা 'বয়েজ ফ্রম দ্য ব্ল্যাকস্টাফ'-এ ইয়োসের হিউজের চরিত্রে অভিনয় করার পর থেকে তাঁকে আর ফিরে তাকাতে হয়নি। এরপর ১৯৯৭ সালে জেমস ক্যামেরন পরিচালিত 'টাইটানিক' ছবিতে তাঁকে ক্যাপ্টেন এডওয়ার্ড স্মিথের চরিত্রে দেখা যায়। কমান্ডারের ভূমিকায় তাঁর অভিনয় ওই ঐতিহাসিক চরিত্রে আলাদা গভীরতা যোগ করেছিল। একইভাবে বার্নার্ড হিল নজর কাড়েন পিটার জ্যাকসনের 'দ্য লর্ড অফ দ্য রিংস' ট্রিলজিতেও। রোহানের রাজা থিওডেনের চরিত্রে অভিনয় করতে দেখা যায় হিলকে। বার্নার্ড হিল তাঁর দীর্ঘ কর্মজীবনজুড়ে ভিন্ন ঘরানার ছবিতে অত্যন্ত দক্ষতার সঙ্গে অভিনয় করেছেন। স্বাভাবিকভাবেই তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমেছে হলিউডে।

[আরও পড়ুন: UNICEF পরিবারে ‘রাষ্ট্রদূত’ করিনাকে স্বাগত ‘গ্লোবাল অ্যাম্বাসাডর’ প্রিয়াঙ্কার, কী বললেন বেবো?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রয়াত খ্যাতনামা ব্রিটিশ অভিনেতা বার্নার্ড হিল।
  • 'টাইটানিক' ও 'দ্য লর্ড অফ দ্য রিংস' ট্রিলজির মতো বহু কালজয়ী ছবিতে তাঁর অভিনয় মুগ্ধ করেছে দর্শক অনুরাগীদের।
  • মৃত্যুকালে বার্নার্ড হিলের বয়স হয়েছিল ৭৯।
Advertisement