shono
Advertisement
Twinkle Khanna

'জাতিভেদ, অস্পৃশ্যতাকে উসকানো', জোম্যাটোর 'খাঁটি নিরামিষ' বিতর্কে চাঁচাছোলা টুইঙ্কল

জোম্যাটোকে বিঁধে আর কী বললেন লেখিকা-অভিনেত্রী?
Posted: 01:52 PM Apr 01, 2024Updated: 02:04 PM Apr 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: 'খাঁটি নিরামিষ'কে প্রাধান্য দিতে গিয়ে দেশজুড়ে ভয়ংকর বিতর্কে জড়িয়েছে ফুড ডেলিভারি সংস্থা জোম্যাটো (Zomato 'pure veg')। শুধু তাই নয়, নিরামিষ ফুড ডেলিভারি বয়দের যাতে আলাদা করে চিহ্নিত করা যায়, তার জন্য সবুজ পোশাক চালু করার কথা ঘোষণা করেছিল। যদিও গ্রাহকরা চটতেই সেই সিদ্ধান্ত প্রত্যাহার করতে বাধ্য হয় জোম্যাটো। এবার ফুড ডেলিভারি সংস্থার 'নিরামিষ খুঁতখুঁত' নিয়ে কলম ধরলেন টুইঙ্কল খান্না (Twinkle Khanna)।

Advertisement

অভিনেত্রী-লেখিকা বরাবরই 'শঠে শাঠ্যং'! কাউকেই রেয়াত করে কথা বলেন না! তাঁর কলমের ধারে খোঁচা খেতে হয়েছে খোদ তাঁর সুপারস্টার স্বামী অক্ষয় কুমারকেও। তবে সেটা কখনোই তাঁদের দাম্পত্যজীবনের অন্তরায় হয়নি! খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়েও রসিকতা করতে ছাড়েননি টুইঙ্কল। এবার জোম্যাটো তো কোন ছাড়! অভিনেত্রী লেখিকার কথায়, "প্রত্যেক সফল ব্যাবসায়িক প্রতিষ্ঠানের মতো জোম্যাটোও এক্ষেত্রে চাহিদা দেখতে পেয়েছে। সেই চাহিদা মিটিয়ে মুনাফা লাভে চেষ্টা করেছে। তবে, খাটি ও ভেজালের তকমা দিয়ে খাবারের গুণগত মান নির্ণয় করাটাকে অনেকেই সন্দেহের চোখে দেখছেন।" টুইঙ্কলের কথায়, "প্রথমে ভেবেছিলাম, এটা বোধহয় নিরামিষাশীদের সুবিধার্থে করা হচ্ছে। কিন্তু পরে ভেবে দেখলাম, এর মধ্যে কোথাও জাতিভেদ, অস্পৃশ্যতার একটা সুড়সুড়ি রয়েছে।"

[আরও পড়ুন: শুটিং ফ্লোরে গুরুতর আহত কোয়েল, অ্যাকশন দৃশ্যেই বিপত্তি! ভাঙল হাড়]

দিন কয়েক আগেই ‘পিওর ভেজ’ অপশন আনার পর গ্রাহকরা বেশ কিছু সমস্যার কথা তুলে ধরেছিলেন, তার জন্য ধন্যবাদও জানিয়েছেন জোম্যাটো প্রধান। সিইও দীপিন্দর গোয়েল বলেন, “এই সিদ্ধান্তের ফলে কী কী সমস্যা হতে পারে তা আপনারা তুলেছেন। আপনাদের ধন্যবাদ। আপনাদের ভালোবাসা ও সমালোচনা সবই আমাদের সাহায্য করেছে সমস্যার গভীরতা বুঝতে। কোনও অহংকার ছাড়াই আপনাদের কথা আমরা শুনেছি। আমরা বুঝতে পারছি, এই সমস্যার জন্য গ্রাহকরা তাদের বাড়ির মালিকের কাছে সমস্যায় পড়তে পারেন। আমরা চাই না এটা হোক। এছাড়া ডেলিভারি বয়রাও নানারকম সমস্যার সম্মুখীন হতে পারেন।” এছাড়াও, এই সিদ্ধান্তের জেরে ডেলিভারি পার্টনারদের জন্য কিছু কিছু জায়গায় নিষেধাজ্ঞা জারি হতে পারে সেটা মেনে নিয়ে জোম্যাটর তরফে জানানো হয়, “ডেলিভারি পার্টনারদের নিরাপত্তা আমাদের কাছে সর্বাধিক প্রাধান্য পায়।” এবার সেই ইস্যুতেই তুখর কলম চলালেন টুইঙ্কল খান্না।

[আরও পড়ুন: ‘বেশি প্রতিবাদী হলে…’, মঞ্চেই ‘ব়্যাঞ্চো’ সোনম ওয়াংচুকের হয়ে সুর চড়ালেন রূপম ইসলাম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • খাঁটি নিরামিষ'কে প্রাধান্য দিতে গিয়ে দেশজুড়ে ভয়ংকর বিতর্কে জড়িয়েছে ফুড ডেলিভারি সংস্থা জোম্যাটো
  • এবার ফুড ডেলিভারি সংস্থার 'নিরামিষ খুঁতখুঁত' নিয়ে কলম ধরলেন টুইঙ্কল খান্না।
  • অভিনেত্রী লেখিকার কথায়, 'নিরামিষপ্রেম নয়, এটা মুনাফা লোটার ফন্দি মাত্র।'
Advertisement