shono
Advertisement
Mamata Banerjee

রাজ্যের ৮৪ মৎস্যজীবী আটকে বাংলাদেশের জেলে! 'বন্ধু'দেশকে বার্তা উদ্বিগ্ন মমতার

মনে করিয়ে দিলেন বাংলাদেশের সঙ্গে বাংলার সুসম্পর্কের কথাও।
Published By: Paramita PaulPosted: 05:57 PM Oct 22, 2024Updated: 07:53 PM Oct 22, 2024

নব্য়েন্দু হাজরা: বাংলাদেশে আটক বাংলার ৮৪ মৎস্যজীবী। উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। মৎস্যজীবীদের আটক করা নিয়ে 'বন্ধু' দেশকে তাৎপর্যপূর্ণ বার্তা দিলেন তিনি।

Advertisement

মঙ্গলবার নবান্নের সাংবাদিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী জানান, দুটো ট্রলার বাংলাদেশের দিকে চলে গিয়েছিল। তাতে ৩৬ জন ছিলেন। তাঁদের জেলে রাখা হয়েছে। মমতার আক্ষেপ, "তাঁরা জেনে গিয়েছেন, না কি না জেনে গিয়েছেন, সেটা জানি না। এত কিছু জানার পরেও আবার তিনটে ট্রলার গিয়েছে।" সেই ট্রলারে ৪৮ জন ছিলেন। তাঁরাও জেলে আছেন। বাংলার মৎস্যজীবীদের ফিরিয়ে আনতে বাংলাদেশের পূর্ণ সহযোগিতা পাবেন বলেই আশাবাদী মুখ্যমন্ত্রী। দিন কয়েক আগে বাংলাদেশের ট্রলার বাংলায় ডুবে গিয়েছিল। ট্রলারের সমস্ত মৎস্যজীবীদের ছেড়ে দেওয়া হয়েছে। মমতা জানান, "তাঁদের কাছে নথিপত্রও ছিল না। আমাদের যাঁরা গিয়েছেন তাঁদের‌ আধার কার্ড রয়েছে।"

এর পরই বাংলাদেশ নিয়ে তাৎপর্যপূর্ণ বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। বললেন, "বাংলাদেশ আমাদের বন্ধু দেশ। সাংস্কৃতিক আদানপ্রদান রয়েছে। এক‌ই ভাষায় কথা বলি। রাজনীতিতে কখনও কখনও চেহারা বদলায়। আমি আশা করি, দুই দেশের সম্পর্ক আবার ভালো হয়ে যাবে। সীমান্তবর্তী দেশগুলো যদি একে অপরের সঙ্গে সদ্ভাব বজায় রেখে চলে তাহলে সবার‌ই ভালো।"

প্রসঙ্গত, ঢাকার সঙ্গে বাংলার বরাবরই সুসম্পর্ক। বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সখ্যতাও ছিল দারুণ। এর পর সে দেশে রাজনৈতিক পালাবদল হয়েছে। শেখ হাসিনার বদলে আপাতত সে দেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মহম্মদ ইউনুস। স্বাভাবিকভাবেই বদল এসেছে সমস্ত সম্পর্কের সমীকরণেও। এদিন সেই কথাই কার্যত মুখ্যমন্ত্রীর কথায় উঠে এল। একইসঙ্গে বাংলাদেশ-বাংলার সম্পর্ক ফের আগের মতোই হবে বলে আশাবাদী মমতা। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাংলাদেশে আটক বাংলার ৮৪ মৎস্যজীবী।
  • উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • মৎস্যজীবীদের আটক করা নিয়ে 'বন্ধু' দেশকে তাৎপর্যপূর্ণ বার্তা দিলেন তিনি।
Advertisement