shono
Advertisement

‘এত স্মৃতি…’, টেকনিশিয়ানে শিল্পীদের শ্রদ্ধা পার্থসারথি দেবকে, শোকপ্রকাশ মমতার

শুক্রবার রাতে শেষ নিশ্বাস ত্যাগ করেন অভিনেতা।
Posted: 03:01 PM Mar 23, 2024Updated: 07:16 PM Mar 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৪৩ দিন ধরে ছিলেন ভেন্টিলেশনে। মৃত্যুর সঙ্গে চলছিল লড়াই। সেই লড়াই থামল শুক্রবার রাতে। চলে গেলেন পার্থসারথি দেব (Parthasarathi Deb)। শনিবার বেলা বারোটায় টালিগঞ্জের টেকনিশিয়ান স্টুডিওতে নিয়ে যাওয়া হয় পার্থবাবুর দেহ। সেখানে তাঁকে শ্রদ্ধা জানান হরনাথ চক্রবর্তী, বোধিসত্ত্ব মজুমদার, কৌশিক বন্দ্যোপাধ্যায়, শান্তিলাল মুখোপাধ্যায়রা। ‘X’ হ্যান্ডেলে শোকপ্রকাশ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, “বিশিষ্ট অভিনেতা পার্থসারথি দেবের প্রয়াণের এই খবর দুঃখজনক।” শিল্পীর পরিবার, বন্ধু ও অনুরাগীদের প্রতি সমবেদনাও জানান তিনি।

Advertisement

সিনেমা, সিরিয়াল থেকে থিয়েটার, সবেতেই পার্থসারথি দেবের অবাধ বিচরণ ছিল। দক্ষ অভিনয়ের জোরেই নিজের পায়ের তলার মাটি শক্ত করেছিলেন তিনি। ‘চুনী-পান্না’, ‘জয়ী’র মতো জনপ্রিয় সব মেগায় গুরুত্বপূর্ণ ভূমিকায় তাঁকে দেখা গিয়েছিল। সিওপিডির সমস্যায় দীর্ঘদিন ধরে ভুগছিলেন অভিনেতা। তাঁর নিউমোনিয়াও ধরা পড়েছিল। সেখান থেকেই বুকে সংক্রমণ ছড়িয়ে যায়। বেশ কয়েক সপ্তাহ ধরে বাঙ্গুর হাসপাতালে পার্থসারথি দেবের চিকিৎসা চলছিল। কিন্তু শেষরক্ষা হল না। টেকনিশিয়ানে দাঁড়িয়ে কৌশিক বন্দ্যোপাধ্যায় বলেন, “চিকিৎসকরা তো বলেন টানা ভেন্টিলেশনে থাকার পর তো একটা মানুষের শরীরে আর কিছুই থাকে না।”

ছবি: ফেসবুক

[আরও পড়ুন: যিশুকে চায়ের আমন্ত্রণ মমতার, টলিউডের ভারতজয়ের উদযাপন]

মানুষ হিসেবে পার্থসারথি দেব কতটা ভালো ছিলেন তা স্মরণ করেন বোধিসত্ত্ব মজুমদার, রাজীব বসুরা। প্রয়াত অভিনেতাকে শ্রদ্ধা জানান হরনাথ চক্রবর্তী, দেবদূত ঘোষ, সোহন বন্দ্যোপাধ্যায়, বিশ্বনাথ বসুরা। পার্থসারথি দেবের সঙ্গে ছোটবেলায় কাজ করার স্মৃতি সোশাল মিডিয়ায় ভাগ করে নেন রাহুল। অভিনেতা টেকনিশিয়ান স্টুডিওতে গিয়েও শ্রদ্ধাজ্ঞাপন করেন। 

“এত স্মৃতি, এত ফেলে আসা সময়, এত গল্প, এত গান…সব ফেলে চলে গেলে দাদা ? যেখানেই থাকো, ভালো থেকো দাদা”, পার্থসারথীর সঙ্গে ছবি শেয়ার করে লেখেন খরাজ মুখোপাধ্যায়।

বহু সিনেমায় পার্থসারথি দেবের সঙ্গে কাজ করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। যার মধ্যে রয়েছে ‘আমার লবঙ্গলতা’, ‘বিদ্রোহিনী’র মতো ছবি। এমন অভিনতার প্রয়াণে গভীর শোক প্রকাশ করেন অভিনেত্রী। তাঁর আত্মার শান্তি কামনা করে সোশাল মিডিয়ায় শেয়ার করেন ছবি।

[আরও পড়ুন: ‘নতুনদের সঙ্গে দেখা করার জন্য টাকা নেব’, ‘ঘটিয়া’ বিতর্কের পর ফের বিস্ফোরক অনুরাগ কাশ্যপ]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement