shono
Advertisement

পিএইচডি করার সুযোগ না দিলে অনশন প্রত্যাহার নয়, সিদ্ধান্তে অনড় মাও নেতা অর্ণব

বুধবার দ্বিতীয় দিনে পড়ল আমরণ অনশন। The post পিএইচডি করার সুযোগ না দিলে অনশন প্রত্যাহার নয়, সিদ্ধান্তে অনড় মাও নেতা অর্ণব appeared first on Sangbad Pratidin.
Posted: 08:10 PM Dec 19, 2018Updated: 08:10 PM Dec 19, 2018

দীপঙ্কর মণ্ডল: পরীক্ষায় বসতে না পারার ক্ষোভে আমরণ অনশনে বসেছিলেন মাও নেতা অর্ণব দাম। বুধবার সেই অনশন দ্বিতীয় দিনে পড়ল। এদিন কারাদপ্তরের এক আধিকারিক ডিজির তরফে অর্ণবের কাছে গিয়ে অনশন প্রত্যাহারের অনুরোধ করেন। অর্ণব তখন জানান, তাঁকে পিএইচডি করার সুযোগ দিতে হবে এবং লিখিত আশ্বাস দিতে হবে যে ভবিষ্যতে কোন পরীক্ষায় বসতে চাইলে এই ধরনের ঘটনা যাতে না হয়। তবেই তিনি অনশন তুলবেন নাহলে নয়।

Advertisement

[দেরিতে পৌঁছনোয় পরীক্ষায় বসা হল না, প্রতিবাদে আমরণ অনশনে মাও নেতা বিক্রম]

প্রসঙ্গত, পরীক্ষাকেন্দ্রে সময়মতো না পৌঁছনোয় নেট-এ বসা হয়নি মাওবাদী নেতা বিক্রম ওরফে অর্ণব দামের। মঙ্গলবার তাঁর পরীক্ষা ছিল সকাল সাড়ে ন’টার সময়। কিন্তু কারারক্ষী বাহিনীর ঘেরাটোপে তিনি পৌঁছন ৯.২৫ নাগাদ। স্বভাবতই তাঁকে পরীক্ষাকেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি বলে জানা গিয়েছে। গোটা ঘটনায় প্রচণ্ড ক্ষুব্ধ হন মাও নেতা অর্ণব। তিনি অভিযোগের আঙুল তোলেন কারাদপ্তরের দিকে। তাঁর দাবি, কারাদপ্তরের গাফিলতির জন্যই তিনি পরীক্ষায় বসতে পারলেন না। তাদের ভুলের খেসারত দিতে হল তাঁকে। ঘটনার তীব্র নিন্দা করে মানবাধিকার সংগঠনগুলি। পরীক্ষায় বসতে না পারার ক্ষোভে মঙ্গলবারই প্রেসিডেন্সি জেলে আমরণ অনশনে বসেন অর্ণব দাম। তিনি লিখিত অভিযোগ করেন কারামন্ত্রী ও কারাদপ্তরের ডিজির কাছে। তাঁদের সঙ্গে দেখা করতে চান বলেও জানা গিয়েছে।

[আদালতে পিওন নিয়োগের পরীক্ষায় ‘হাইটেক’ টুকলি, গ্রেপ্তার ৫০]

এরপরই বুধবার কারাদপ্তরের এক আধিকারিক তাঁর সঙ্গে প্রেসিডেন্সি জেলে দেখা করতে যান। তাঁকে অনশন প্রত্যাহারের জন্য অনুরোধ করেন। কিন্তু নিজের সিদ্ধান্তে অনড় থাকেন অর্ণব। বলেন, তাঁকে পিএইচডি করার সুযোগ দিতে হবে এবং লিখিত আশ্বাস দিতে হবে যে ভবিষ্যতে কোন পরীক্ষায় বসতে চাইলে এই ধরনের ঘটনা যাতে না হয়।

The post পিএইচডি করার সুযোগ না দিলে অনশন প্রত্যাহার নয়, সিদ্ধান্তে অনড় মাও নেতা অর্ণব appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার