shono
Advertisement

কেসিআরের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে গাধা চুরির অভিযোগে গ্রেপ্তার কংগ্রেস নেতা

মিথ্যে অভিযোগে গ্রেপ্তার হয়েছেন ছাত্রনেতা, বলছে কংগ্রেস।
Posted: 11:58 AM Feb 19, 2022Updated: 12:17 PM Feb 19, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক’দিন আগেই তেলাঙ্গানার (Telangana) মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের (K Chandrashekar Rao) জন্মদিনে একটি গাধাকে নিয়ে প্রতীকী প্রতিবাদ দেখান তেলাঙ্গানার কংগ্রেস (Congress) নেতা ভেঙ্কট বালমুর (Venkat Balmoor)। এবার ওই গাধাটিকে চুরির অভিযোগে গ্রেপ্তার হলেন কংগ্রেসের ওই ছাত্র নেতা। জানা গিয়েছে, শুক্রবার ভেঙ্কট বালমুরকে গ্রেপ্তার করেছে পুলিশ। এই ঘটনায় তেলাঙ্গানা কংগ্রেসের অভিযোগ, মিথ্যে মামলায় গ্রেপ্তার করা হয়েছে ছাত্র নেতাকে।

Advertisement

১৭ ফেব্রুয়ারি ছিল তেলাঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের জন্মদিন। ওইদিন তেলেঙ্গানায় সরকারি চাকরিতে নিয়োগ থমকে থাকার প্রতিবাদে বিক্ষোভ দেখায় কংগ্রেসের ছাত্র সংগঠন। করিমপুরে সাতবাহন বিশ্ববিদ্যালয় চত্বরে বিক্ষোভে নেতৃত্ব দেন তেলাঙ্গানার ছাত্র নেতা ভেঙ্কট বালমুর। ওই বিক্ষোভে একটি গাধাকে কেক খাওয়াতে দেখা যায় বিক্ষোভকারীদের। গাধার মুখে কেসিআরের ছবি লাগিয়ে বিক্ষোভ দেখায় ছাত্র সংগঠনটি। সেদিনের অভিনব বিক্ষোভের ছবি সোশ্যাল মিডিয়াতেও পোস্ট করেন বালমুর। ছবির উপরে ক্যাপশানে লেখেন- কৃষকদের জীবন নষ্ট করা, ছাত্র ও কর্মহীন যুবকদের মিথ্যে প্রতিশ্রুতি দেওয়া  ও ভুয়ো প্রচারের প্রতিবাদ।

[আরও পড়ুন: গরু পাচার কাণ্ডে মূল অভিযুক্ত এনামুল হককে গ্রেপ্তার করল ইডি]

পুলিশের দাবি, যে গাধাটিকে নিয়ে সেদিন বিক্ষোভ দেখানো হয়েছিল সেটিকে চুরি করা হয়েছিল। গাধা চুরির দায়ে শুক্রবার ছাত্র নেতা ভেঙ্কট বালমুরকে গ্রেপ্তার করা হয়েছে। বালমুর ছাড়াও আরও ৭ জনের বিরুদ্ধে পশু চুরির অভিযোগ এনেছে পুলিশ। যারা বর্তমানে পলাতক। বালমুর ও অন্যদের বিরুদ্ধে বেআইনি জমায়েত, অশান্তি ছড়ানো, চুরি এবং পশুর প্রতি নিষ্ঠুর ব্যবহারের অপরাধে ভারতীয় দণ্ডবিধির (IPC) ১৪৩, ১৫৩, ৫০৪, ৩৭৯, ১৪৯ ও IT আইনের ৬৭ এবং পশুদের প্রতি নিষ্ঠুরতা প্রতিরোধ আইন ১৯৬০-এর ধারায় মামলা করা হয়েছে।

এদিকে গাধা চুরির দায়ে ছাত্রনেতাকে গ্রেপ্তার করায় তীব্র প্রতিক্রিয়া হয়েছে তেলাঙ্গানা কংগ্রেসে। দলের তরফে দাবি করা হয়েছে, ক্ষমতার অপব্যবহার করছেন মুখ্যমন্ত্রী কেসিআর, হিটলারের মতো আচরণ করেছেন তিনি। বেআইনিভাবে মিথ্যে অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে ছাত্রনেতাকে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement