shono
Advertisement

‘ভুল রেস জেতার লক্ষ্যে দ্রুত গতিতে এগোচ্ছে ভারত’, পরিসংখ্যান দিয়ে দাবি রাহুলের

বারবার লকডাউন ঘোষণাকে 'পাগলামো' বলে কটাক্ষ কংগ্রেস নেতার। The post ‘ভুল রেস জেতার লক্ষ্যে দ্রুত গতিতে এগোচ্ছে ভারত’, পরিসংখ্যান দিয়ে দাবি রাহুলের appeared first on Sangbad Pratidin.
Posted: 12:19 PM Jun 13, 2020Updated: 03:50 PM Jun 13, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বারবার একই কাজ করে পৃথক ফল প্রত্যাশা করাটা পাগলামো। ভারত করোনা সংক্রমণের ‘ভুল’ রেস জেতার দিকে এগোচ্ছে। করোনা মোকাবিলায় ব্যর্থতার অভিযোগ তুলে ফের মোদি সরকারকে কাঠগড়ায় তুললেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তাঁর অভিযোগ, লকডাউন করে আশানুরূপ ফল না পাওয়া সত্বেও সরকার বারবার একই ‘ভুল’ করেছে কেন্দ্র। আর সেটা পাগলামোর শামিল।

Advertisement

করোনা মোকাবিলায় ভারত সরকার ঘোষিত লকডাউন পুরোপুরি ব্যর্থ। গত কয়েক সপ্তাহে একাধিকবার এই দাবি করেছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। নিজের দাবির স্বপক্ষে প্রমাণ হিসেবে তিনি বিভিন্ন দেশের সঙ্গে ভারতের তুলনামূলক একটি পরিসংখ্যানও তুলে ধরেছেন। কিন্তু এসবের মধ্যেই নতুন করে লকডাউন জারির জল্পনা চলছে দেশজুড়ে। আগামী ১৬ এবং ১৭ জুন সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফের বৈঠকে বসার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। অনেকের ধারণা, এই বৈঠকের পর আবার আগের মতো কড়া লকডাউনের পথে হাঁটতে পারে ভারত। সেসব জল্পনার মধ্যেই রাহুলের নতুন টুইট বাণ। এবারে তিনি ভারত সরকার ঘোষিত চার পর্যায়ের লকডাউনের তুলনামূলক একটি গ্রাফ টুইট করলেন। যাতে দেখা যাচ্ছে প্রথম দফার লকডাউন থেকে শুরু করে চতুর্থ দফা পর্যন্ত দেশে করোনা সংক্রমণের গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী। এই গ্রাফের সঙ্গে প্রাক্তন কংগ্রেস (Congress) সভাপতির সংক্ষিপ্ত মন্তব্য, “বারবার একই কাজ করে পৃথক ফল প্রত্যাশা করাটা পাগলামো।”

[আরও পড়ুন: ২৪ ঘণ্টায় দেশে ফের সংক্রমণের রেকর্ড, গত দশদিনে আক্রান্ত লক্ষাধিক]

লকডাউন তথা করোনা মোকাবিলায় ব্যর্থতা নিয়ে রাহুলের সরকারকে আক্রমণ শানানোর ঘটনা অবশ্য নতুন কিছু নয়। শুক্রবারই আরও একটি টুইটে প্রাক্তন কংগ্রেস সভাপতি বলেন, “ভুল রেস জেতার লক্ষ্যে খুব দ্রুত গতিতে এগোচ্ছে ভারত। এটা একটা ভয়ংকর বিপর্যয়। যার নেপথ্যে আছে বেপরোয়া মনোভাব এবং অযোগ্য ব্যক্তিরা।”

The post ‘ভুল রেস জেতার লক্ষ্যে দ্রুত গতিতে এগোচ্ছে ভারত’, পরিসংখ্যান দিয়ে দাবি রাহুলের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement