shono
Advertisement

অব্যাহতি পেলেন শিখ দাঙ্গায় অভিযুক্ত কংগ্রেস সাংসদ সজ্জন কুমার

এই মামলার সব অভিযুক্তকে রেহাই দেওয়া হয়েছে।
Posted: 07:42 PM Sep 20, 2023Updated: 07:54 PM Sep 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিখ দাঙ্গা মামলা (1984 anti-Sikh riots case) থেকে অব্যাহতি পেলেন প্রাক্তন কংগ্রেস নেতা সজ্জন কুমার (Sajjan Kumar)। যে হত্যা মামলায় তিনি অভিযুক্ত ছিলেন তা থেকে রেহাই দেওয়া হয়েছে অন্য অভিযুক্তদেরও।

Advertisement

উল্লেখ্য, এই মামলায় মোট অভিযুক্ত ছিলেন ৫ জন। তাঁদের মধ্যে দুজনের ইতিমধ্যেই মৃত্যু হয়েছে। বাকি ৩ জনকে বুধবার অব্যাহতি দিল দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত। সজ্জনের বিরুদ্ধে অভিযোগ, একটি গুরুদ্বারে আগুন লাগানোরও।

[আরও পড়ুন: খলিস্তানিদের হিটলিস্টে কানাডার হিন্দুরা! ‘ঘরছাড়া’ করার হুমকি কুখ্যাত জঙ্গির]

গত মাসেই একটি আদালত স্পষ্টভাবে সজ্জন কুমারকে এই মামলায় ‘প্রাথমিক প্ররোচনাকারী’ হিসাবে চিহ্নিত করেছিল। জানিয়ে দিয়েছিল, ১৯৮৪ সালের ১ নভেম্বর দিল্লির গুলাব বাগে গুরুদ্বারে আগুন লাগানোয় ক্ষিপ্ত জনতাকে উসকানি দিয়েছিলেন তিনিই। এমনকী, তিনি অন্য শিখদের বাড়িতেও আগুন লাগানোর উসকানি দিয়েছিলেন।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর (Indira Gandhi) হত্যার পর ১৯৮৪ সালে কার্যত শিখনিধন যজ্ঞ চলেছিল দেশে। সেই অশান্তি চলাকালীন দিল্লির একই পরিবারের পাঁচজনকে খুনের ঘটনায় কংগ্রেস নেতা সজ্জন কুমারের নাম জড়ায়। সেইসময় দিল্লির রাজনগরেরই সাংসদ ছিলেন সজ্জন কুমার। সেই মামলায় ২০১৩ সালে নিম্ন আদালতে রেহাই পেয়েছিলেন তিনি। এবার দিল্লির আদালত অব্যাহতি দিল তাঁকে।

[আরও পড়ুন: বিশ্বকাপে কেমন হবে রোহিতদের জার্সি? প্রকাশ করল ADIDAS, সঙ্গে রোমহর্ষক ‘থিম সং’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement