shono
Advertisement

এক দোকানে চাল-ডাল থেকে পোশাক, সোনাগাছিতে যৌনকর্মীদের জন্য ডিপার্টমেন্টাল স্টোর্স

বাজারমূল্যের থেকে কম দামে হরেক জিনিস, রয়েছে হোম ডেলিভারির ব্যবস্থাও। The post এক দোকানে চাল-ডাল থেকে পোশাক, সোনাগাছিতে যৌনকর্মীদের জন্য ডিপার্টমেন্টাল স্টোর্স appeared first on Sangbad Pratidin.
Posted: 04:05 PM Jul 08, 2019Updated: 04:05 PM Jul 08, 2019

শুভময় মণ্ডল: সোনাগাছির যৌনকর্মীদের স্বনির্ভতার পথে আরও এককদম এগিয়ে দেওয়ার উদ্যোগ দুর্বার মহিলা সমন্বয় সমিতির। এবার যৌনকর্মীদের জন্য ডিপার্টমেন্টাল স্টোর খুলল ঊষা সমবায় সমিতি। রাজ্য সরকারের সমবায় দপ্তরের সহযোগিতায় গত ২১ জুন পথচলা শুরু হয় এই ডির্পাটমেন্টাল স্টোরের। দৈনন্দিন জীবনের যাবতীয় সামগ্রীই মিলবে এই স্টোরে। তাও আবার বাজারমূল্যের থেকে কম দামে। হাতের নাগালে রকমারি জিনিস পাওয়ার ঠিকানা দুর্বারের মূল অফিসের নিচে। শুধু তাই নয়, নির্দিষ্ট মূল্যের কেনাকাটায় রয়েছে হোম ডেলিভারির সুবিধা। মিলবে সপ্তাহের কোনওদিন বা বিশেষ দিনে অন্যান্য রিটেল স্টোরের মতো আকর্ষণীয় অফার। সবমিলিয়ে ঊষা কনজিউমার স্টোর নিয়ে উদ্দীপনার শেষ নেই যৌনকর্মীদের মধ্যে।

Advertisement

গত ২১ জুন ছিল ঊষা সমবায় সমিতির রজত জয়ন্তী উদযাপন। সেদিনই আনুষ্ঠানিক পথচলা শুরু হয় এই স্টোরের। ১ জুলাই থেকে পুরোপুরিভাবে স্টোরের কাজকর্ম শুরু হয়। দুর্বারের তরফে শান্তনু চট্টোপাধ্যায় জানান, কম দামে দৈনন্দিন জীবনের যাবতীয় সামগ্রী পাওয়া যাবে একছাতার তলায়। বাজারমূল্যের থেকে কম দামে মিলবে সবকিছু। তিনি আরও জানিয়েছেন, দূর্বারের সঙ্গে যুক্ত যৌনকর্মীরা এবং তাঁদের সন্তানরাই স্টোরে বসে কাজকর্ম করবেন। শুধু যৌনকর্মীরাই নন, বিডন স্ট্রিট, নীলমণি মিত্র রোডের বাসিন্দারাও এই স্টোর থেকে জিনিসপত্র ক্রয় করতে পারবেন। স্টোরের যাবতীয় সুবিধাগুলি তাঁদের জন্যও প্রযোজ্য হবে।

গত ২১ জুন দূর্বারের মূল অফিসে এই ঊষা কনজিউমার স্টোর্সের উদ্বোধন হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের রেজিস্ট্রার অফ কোঅপারেটিভ সোসাইটি নির্মাল্য ঘোষ। রাজ্য সমবায় দপ্তরের সহযোগিতায় এই কনজিউমার স্টোর্স চালু হয়েছে। প্রতিদিন সকাল এগারোটা থেকে সন্ধে ছ’টা পর্যন্ত খোলা থাকবে এই স্টোর। কয়েকদিন মাত্র খুলেছে স্টোর, তবে এর মধ্যেই বেশ সাড়া মিলেছে। যৌনকর্মীদের আশা, আগামিদিনে আরও বড় হবে এই স্টোর।

The post এক দোকানে চাল-ডাল থেকে পোশাক, সোনাগাছিতে যৌনকর্মীদের জন্য ডিপার্টমেন্টাল স্টোর্স appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার