shono
Advertisement

চলতি মাসেই শুরু কোচবিহার থেকে কলকাতা বিমান পরিষেবা, ভাড়া হাজার টাকারও কম!

জেনে নিন নয়া রুটের সময়সূচি।
Posted: 07:52 PM Feb 03, 2023Updated: 07:52 PM Feb 03, 2023

বিক্রম রায়, কোচবিহার: মধ্যবিত্ত বিমানযাত্রীদের জন্য় সুখবর। এবার অত্যন্ত সস্তায় অল্প সময়ে কোচবিহার থেকে কলকাতায় আকাশপথে পৌঁছে যেতে পারবেন যাত্রীরা। শুক্রবার এ কথাই জানিয়ে দিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক।

Advertisement

নিশীথ প্রামাণিক (Nisith Pramanik) জানান, আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে কোচবিহার বিমানবন্দর থেকে আনুষ্ঠানিকভাবে বিমান চলাচল শুরু হবে। পরিষেবার দায়িত্বে থাকবে আহমেদাবাদের বিমান সংস্থা ইন্ডিয়া ওয়ান। মোদি সরকারের উড়ান স্কিমের আওতায় মিলবে এই বিমান পরিষেবা। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী আরও জানান, কোচবিহার থেকে কলকাতা ও জামশেদপুর হয়ে ভুবনেশ্বর পর্যন্ত যাতায়াত করবে বিমানটি। প্রতিদিনই নির্দিষ্ট সময়ে মিলবে পরিষেবা। প্রথম দু-তিন মাস ৯৯৯ টাকার বিনিময়েই আকাশপথে সফর করতে পারবেন যাত্রীরা। দীর্ঘদিন যাতে এই পরিষেবা চালিয়ে যাওয়া যায়, তার জন্য রাজনীতির ঊর্ধ্বে উঠে সকলকে এর পাশে দাঁড়াতে আহ্বান জানিয়েছেন প্রতিমন্ত্রী। রাজ্য সরকার এখনও পর্যন্ত এক্ষেত্রে সমস্ত রকম সহযোগিতা করেছে বলেও জানান তিনি।

[আরও পড়ুন: শেয়ার পতনের জের, বিদ্যুৎ আমদানি চুক্তি ফের খতিয়ে দেখতে আদানি গোষ্ঠীকে চিঠি বাংলাদেশের]

ইন্ডিয়া ওয়ান সংস্থার সিইও অরুণ কুমার সিং জানান, প্রতিদিন দুপুর ১২টা ১৫ মিনিটে কোচবিহার বিমানবন্দরে পৌঁছবে বিমানটি। ১২টা ৩০ মিনিটে ছেড়ে যাবে কোচবিহার থেকে। বাংলাদেশের উপর দিয়ে তা কলকাতা পৌঁছবে। মোট ৯জন যাত্রী একসঙ্গে সফর করতে পারবেন। কোচবিহার থেকে কলকাতার প্রাথমিকভাবে বিমান ভাড়া ৯৯৯ টাকা। প্রায় ২ ঘণ্টার মধ্যেই গন্তব্যে পৌঁছে যাবে বিমান। ভূবনেশ্বর থেকে জামশেদপুর থেকে কলকাতা হয়ে কোচবিহার যাবে এই বিমান। ১৫ তারিখ সফর শুরুর আগে ট্রায়াল রানও হতে পারে।

বর্তমানে বিমানে উত্তরবঙ্গ পৌঁছনোর জন্য ভরসা বাগডোগরা বিমানবন্দর। তাই কোচবিহার পর্যন্ত পরিষেবা চালু হলে উত্তরবঙ্গের সঙ্গে কলকাতার সংযোগ আরও নিবিড় হবে বলেই আশা করা হচ্ছে। নিশীথ প্রামাণিক জানাচ্ছেন, দীর্ঘদিন ধরেই এই পরিষেবা চালুর পরিকল্পনা চলছিল। অবশেষে তা বাস্তবায়িত হতে চলেছে। ফলে কোচবিহারবাসীর মুখে নিশ্চিতভাবেই হাসি ফুটবে।

[আরও পড়ুন: মুহূর্তে ছড়াচ্ছে ভাইরাস, ঘরে ঘরে সর্দি-জ্বর, কী বলছেন চিকিৎসকরা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement