shono
Advertisement
Lionel Messi

ফাইনালে কঠিন প্রতিপক্ষ কলম্বিয়া, 'ঠান্ডা মাথা'য় কোপা জয়ের ছক মেসির

সেমিফাইনালে কানাডার বিরুদ্ধে গোলে ফিরেছেন মেসি।
Published By: Arpan DasPosted: 09:28 PM Jul 12, 2024Updated: 09:28 PM Jul 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোপায় এখনও অপরাজিত আর্জেন্টিনা (Argentina)। অধিনায়ক লিওনেল মেসি (Lionel Messi) সেভাবে ফর্মে না থাকলেও ম্যাচ জিততে অসুবিধা হয়নি নীল-সাদা জার্সিধারীদের। ফের একবার কোপা আমেরিকা (Copa America 2024) জেতার সুযোগ তাদের কাছে। যদিও ফাইনালে যে কলম্বিয়া কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দেবে, সে কথা বলাই বাহুল্য।

Advertisement

স্কালোনিকে অবশ্য আশ্বস্ত করবে মেসির গোলে ফেরা। সেমিফাইনালে কানাডার বিরুদ্ধে গোল পেয়েছেন তিনি। অন্যদিকে দুরন্ত ফর্মে আছেন কলম্বিয়ার জেমস রড্রিগেজ। দশজনে খেলেও উরুগুয়েকে ১-০ গোলে হারিয়ে ফাইনালের টিকিট পেয়েছেন তাঁরা। ফলে ফাইনাল যে 'কঠিন' হবে, সেটা জেনেই মাঠে নামবেন মেসিরা।

[আরও পড়ুন: ফুটবল মাঠে হাড়হিম করা দৃশ্য! পুলিশের গুলিতে রক্তাক্ত ফুটবলার]

আর্জেন্টিনার মহাতারকা বলছেন, "আমরা উরুগুয়ে আর কলম্বিয়া ম্যাচটা দেখেছি। ফাইনালটা যে কঠিন হবে, সেটা আমরা জানি। কলম্বিয়া বহুদিন হল কোনও ম্যাচ হারেনি। ওদের দলে খুব ভালো প্লেয়ার আছে। আক্রমণভাগ শক্তিশালী, তেমনই দ্রুতগতির প্লেয়ার আছে। আর যাই হোক না, ওটা ফাইনাল।"

[আরও পড়ুন: ব্রেনস্ট্রোকে আক্রান্ত ক্রোমা ভর্তি হাসপাতালে, কেমন আছেন লাইবেরিয়ান ফুটবলার?]

তাতে কি চাপে থাকছে আর্জেন্টিনা। আগের কোপা জিতেছেন মেসিরা। বিশ্বকাপ জয় করেছেন ২০২২-এ। ফলে প্রত্যাশার চাপ থাকছেই আর্জেন্টিনার উপর। মেসি যদিও সেসব নিয়ে ভাবতে নারাজ। তিনি বলছেন, "ফাইনাল সব সময়ই আলাদা ম্যাচ। কিন্তু আমরাও ভালো খেলছি। গোটা টুর্নামেন্ট জুড়ে আমরা ঠান্ডা মাথায় ফুটবল খেলেছি। যা হচ্ছে সেটাকে উপভোগ করেছি। এবং অবশ্যই, ফাইনালেও আমরা সেটাই করব।" সেই পথেই কি ফের কোপা জয় করতে পারবেন মেসিরা? সেটা সময়ই বলবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কোপায় এখনও অপরাজিত আর্জেন্টিনা।
  • অধিনায়ক লিওনেল মেসি সেভাবে ফর্মে না থাকলেও ম্যাচ জিততে অসুবিধা হয়নি নীল-সাদা জার্সিধারীদের।
  • ফের একবার কোপা আমেরিকা জেতার সুযোগ তাদের কাছে।
Advertisement