shono
Advertisement

স্বস্তি নেই দেশের করোনা চিত্রে, একদিনে ফের রেকর্ড সংক্রমণ, মোট আক্রান্ত পেরল ৪২ লক্ষ

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা বলি হাজারেরও বেশি। The post স্বস্তি নেই দেশের করোনা চিত্রে, একদিনে ফের রেকর্ড সংক্রমণ, মোট আক্রান্ত পেরল ৪২ লক্ষ appeared first on Sangbad Pratidin.
Posted: 09:49 AM Sep 07, 2020Updated: 10:04 AM Sep 07, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না করোনা সংক্রমণ (Coronavirus)। ফের রেকর্ড গড়ে দেশে একদিনেই করোনার কবলে পড়লেন ৯০ হাজার ৮০২ জন। এ নিয়ে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেল ৪২ লক্ষ। সোমবার স্বাস্থ্যমন্ত্রকের নয়া বুলেটিনে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১০১৬ জনের।

Advertisement

দেশের মোট করোনার বলি এখনও পর্যন্ত ৭১ হাজার ৬৪২। আর সুস্থতার সংখ্যা সাড়ে ৩২ হাজার পেরিয়েছে। সেটাই একমাত্র আশার আলো। মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে ভারতবাসী অনেকটাই এগিয়ে বলে মত বিশেষজ্ঞদের। গত সপ্তাহান্ত থেকেই ফি দিনের রেকর্ড সংক্রমণের নিরিখে বিশ্ব মানচিত্রে ভারত চলে এসেছিল দ্বিতীয় স্থানে, পিছনে ফেলে দিয়েছিল ব্রাজিলকে (Brazil)। নতুন সপ্তাহের শুরুতেও সেই ধারা অব্যাহতই রইল। রেকর্ড গড়ে একদিনে নতুন করে ৯০ হাজার ৮০২ জনের শরীরে থাবা বসাল করোনা ভাইরাস।

[আরও পড়ুন: বিদেশি টিকা নয়, করোনা যুদ্ধে সম্পূর্ণ দেশীয় ভ্যাকসিনেই আস্থা রাখতে চাইছে মোদি সরকার]

এদিকে, আজ থেকে দিল্লি-সহ দেশের বিভিন্ন মহানগরে চালু হয়েছে মেট্রো পরিষেবা। যদিও সামাজিক দূরত্ববিধি (Social Distance) বজায় রেখে এবং কেন্দ্রে বেঁধে দেওয়া গাইডলাইন মেনে মেট্রো চলাচল করছে, তা সত্ত্বেও সংক্রমণের আশঙ্কা থাকছেই। বেঙ্গালুরু, লখনউয়ের মেট্রো স্টেশনগুলিতে সাতসকালেই যাত্রীরা উপস্থিত হয়েছেন, গন্তব্যে পৌঁছনোর জন্য়। আনলক ফোর পর্বে যখন আরও স্বাভাবিকতার পথে এগোচ্ছে দেশ, সেখানে ফি দিন সংক্রমণের এই রেকর্ড চিন্তা বাড়াচ্ছে তো বটেই।  তবে সুস্থতার হার এবং ভ্য়াকসিন নিয়ে একাধিক সম্ভাবনায় আশা বাড়ছে যে ভারত করোনা যুদ্ধে জয়ী হবেই।

[আরও পড়ুন: আগামী ১৭ সেপ্টেম্বর ‘‌পিতৃপক্ষ’‌ শেষ হলেই শুরু হবে রাম মন্দির তৈরির কাজ, জানাল ট্রাস্ট]

The post স্বস্তি নেই দেশের করোনা চিত্রে, একদিনে ফের রেকর্ড সংক্রমণ, মোট আক্রান্ত পেরল ৪২ লক্ষ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement