shono
Advertisement

‘মোদিজি, আমাদের উদ্ধার করুন…’, কাতর আরজি জাপানের জাহাজে আটক বাঙালি যুবকের

ওই জাহাজে করোনায় আক্রান্ত ৬২ জন। The post ‘মোদিজি, আমাদের উদ্ধার করুন…’, কাতর আরজি জাপানের জাহাজে আটক বাঙালি যুবকের appeared first on Sangbad Pratidin.
Posted: 10:41 AM Feb 11, 2020Updated: 10:41 AM Feb 11, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের একবার প্রধানমন্ত্রীর দ্বারস্থ হলেন জাপানে জাহাজে আটকে থাকা উত্তরবঙ্গের যুবক। ৫ ফেব্রুয়ারি থেকে ইয়োকোহামায় করোনা আক্রান্তদের সঙ্গে জাহাজে রয়েছেন উত্তর দিনাজপুরের বিনয় কুমার সরকার। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে দেশে ফেরানোর আবেদন জানিয়েও কোনও লাভ হয়নি। এবার ফের একবার তাঁদের সুস্থভাবে দেশে ফিরিয়ে আনার আবেদন জানালেন বিনয়।

Advertisement

এবার তিনি ভিডিও বার্তায় রাষ্ট্রপুঞ্জ কাছে আবেদন জানিয়েছেন। তাঁর সঙ্গে ওই জাহাজে আরও পাঁচ ভারতীয় আটকে রয়েছে বলে খবর। ভিডিও বার্তায় তিনি বলেন, ” প্রধানমন্ত্রীজি, যেভাবেই হোক আমাদের দ্রুত উদ্ধার করুন। কিছু হয়ে গেলে, তখন আর উদ্ধার করে কোনও লাভ হবে না।” জানা গিয়েছে, জাহাজে থাকা ভারতীয়দের স্বাস্থ্য পরীক্ষা করা হয়নি। এদিকে জাহাজে প্রায় ৬২ জন ইতিমধ্যে করোনা আক্রান্ত হয়েছেন। ফলে করোনার আতঙ্কে কার্যত থরিহরকম্প বাকিরা।

[আরও পড়ুন: চলতি মাসেই ভারতে আসছেন প্রেসিডেন্ট ট্রাম্প, জানাল হোয়াইট হাউস]

প্রসঙ্গত, প্রিন্সেস ডায়মন্ড জাহাজে কর্মরত উত্তর দিনাজপুরের গোয়ালিপুকুর-২ ব্লকের মজলিসপুরের হাতিপার বাসিন্দা বিনয়কুমার সরকার। বছর তিনেক আগে গোয়ায় পড়াশোনা শেষ করে আমেরিকায় পাড়ি দিয়েছিলেন। এখন কর্মসূত্রে জাপানে থাকেন বিনয়। জাহাজে হংকং থেকে টোকিও ফিরছিলেন তিনি। এরমধ্যেই আতঙ্ক ছড়িয়ে পড়তেই ইয়োকোহামায় জাহাজটি আটকে দেওয়া হয়। বিনয় জানিয়েছেন, “জাহাজে ক্রু ও যাত্রী সমেত মোট ১৬০ জন রয়েছেন। তার মধ্যে ৬২জন ইতিমধ্যে করোনা আক্রান্ত।” আপাতত এখনও সুস্থ রয়েছেন বিনয়। প্রশাসনের কাছে দ্রুত দেশে ফেরাতে আরজি জানিয়েছেন তিনি। এনিয়ে ফেসবুকেও একটি পোস্ট করেন তিনি।

[আরও পড়ুন: দিল্লির রায় LIVE: ক্রমশ মজবুত হচ্ছে আম আদমি পার্টির লিড, আশা ছাড়তে নারাজ বিজেপি]

বছরের শুরু থেকে চিনে বড় সংকট হয়ে দেখা দিয়েছে নতুন ধরনের জীবাণু – নোভেল করোনা ভাইরাস। খুব কম সময়ের মধ্যেই তা মহামারীর আকার ধারণ করেছে। শেষ খবর অনুযায়ী, করোনা প্রাণ কেড়েছে অন্তত হাজার জনের। গোড়ার দিকে মৃত্যুর হার তবু কিছুটা কম ছিল, ইদানীং সেই হার উর্ধ্বমুখী। পরিস্থিতি সামলাতে হিমশিম দশা চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের। শুধু চিন নয়, বিশ্ব জুড়ে তাবড় গবেষকরা নেমে পড়েছেন নোভেল করোনা রুখে দেওয়ার ওষুধ তৈরিতে। কিন্তু সমাধানসূত্র অধরা এখনও। হুবেই প্রদেশের রাজধানী ইউহান শহর থেকে ছড়িয়ে পড়েছে এই মারণ ভাইরাস। বাড়ছে মৃত্যু, আক্রান্তের সংখ্যা।

The post ‘মোদিজি, আমাদের উদ্ধার করুন…’, কাতর আরজি জাপানের জাহাজে আটক বাঙালি যুবকের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement