shono
Advertisement

করোনায় ‘আক্রান্ত’ ছোটদের এশিয়া কাপও, শেষ চারের লড়াইয়ে ভারতের সামনে বাংলাদেশ

বৃহস্পতিবার শেষ চারের লড়াইয়ে ভারতের সামনে বাংলাদেশ।
Posted: 11:52 AM Dec 29, 2021Updated: 03:04 PM Dec 29, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল  ডেস্ক:  অ্যাশেজের পর এবার অনূর্ধ্ব উনিশ কাপ। যত দিন যাচ্ছে, তত যেন ফের করোনা গ্রাসে চলে যাচ্ছে ক্রিকেট পৃথিবী।

Advertisement

চব্বিশ ঘণ্টা আগে অ্যাশেজের মেলবোর্ন টেস্টে কোভিড আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। দ্বিতীয় দিন খেলা শুরুর আগে জানাজানি হয়, ইংল্যান্ডের দুই সাপোর্ট স্টাফ করোনা আক্রান্ত। শুধু সেই দু’জনই নন, টিমের সঙ্গে আসা পরিবারদের মধ্যেও করোনা আক্রান্ত হয়েছেন দু’জন। যদিও খেলা সেই কারণে বন্ধ হয়নি। 

[আরও পড়ুন: দাপাচ্ছে ওমিক্রন, ফ্রান্সে রেকর্ড গড়ে দৈনিক সংক্রমণ প্রায় ২ লক্ষ! আতঙ্ক ব্রিটেনেও]

ক্রিকেটাররা সবাই কোভিড নেগেটিভ আসেন। কিন্তু আরব আমিরশাহিতে অনূর্ধ্ব উনিশ এশিয়া কাপের (U-19 Asia Cup) খেলাই বাতিল করে দিতে হল। বাংলাদেশ (Bangladesh) আর শ্রীলঙ্কার (Srilanka) মধ্যে গ্রুপ পর্বের শেষ ম্যাচ চলছিল। ম্যাচের বত্রিশ ওভার হয়েও যায়। কিন্তু তার পরই খবর আসে, দু’জন ম্যাচ অফিশিয়াল কোভিড পজিটিভ। যার পর আর ঝুঁকি নেওয়া হয়নি।

এশীয় ক্রিকেট কাউন্সিল এবং আমিরশাহি ক্রিকেট বোর্ড পরে যৌথ বিবৃতি দিয়ে জানায় যে, দু’জন ম্যাচ অফিশিয়াল করোনা পজিটিভ হয়েছেন। তাঁদের নিভৃতাবাসে রাখা হয়েছে। বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের সঙ্গে যাঁরা জড়িত ছিলেন, তাঁদের প্রত্যেকের করোনা পরীক্ষা করানো হচ্ছে।

তবে খেলা অসম্পূর্ণ থাকলেও অনূর্ধ্ব উনিশ এশিয়া কাপ সেমিফাইনালে উঠে গেল বাংলাদেশ। আগামী বৃহস্পতিবার তারা সেমিফাইনাল খেলবে ভারতের (India) বিরুদ্ধে।

গ্রুপ বি থেকে সেমিফাইনালে আগেই জায়গা করে নিয়েছিল বাংলাদেশ ও শ্রীলঙ্কা। গ্রুপ সেরা কে হবে, তা নির্ভর করছিল শেষ ম্যাচের ফলাফলের উপরে। খেলা শুরুর পরে ৩২.৪ ওভার ব্যাট করে বাংলাদেশ। তখনই জানা যায় ম্যাচের দায়িত্বে থাকা দুই আধিকারিকের কোভিড রিপোর্ট পজিটিভ। বন্ধ করে দেওয়া হয় খেলা।

দু’ দলের পয়েন্ট এক হলেও রান রেট বেশি থাকায় বি গ্রুপের শীর্ষে থাকে বাংলাদেশ। আর এ গ্রুপের দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। ফলে শেষ চারে মুখোমুখি হবে ভারত ও বাংলাদেশ। 

[আরও পড়ুন: দিল্লিতে চিকিৎসক-পুলিশ সংঘর্ষের জের, আন্দোলনে শামিল রাজ্যের একাধিক মেডিক্যাল কলেজও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement