shono
Advertisement

দেশে একদিনে করোনার কবলে ৬৭ হাজার, মৃত হাজারেরও বেশি

দেশে মোট আক্রান্ত পেরল ৩২ লক্ষ। The post দেশে একদিনে করোনার কবলে ৬৭ হাজার, মৃত হাজারেরও বেশি appeared first on Sangbad Pratidin.
Posted: 10:00 AM Aug 26, 2020Updated: 10:01 AM Aug 26, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝখানে দু’দিন দৈনিক সংক্রমণের সংখ্যাটা ছিল নিম্নমুখী। কমের দিকে ছিল মৃতের সংখ্যাটাও। অনেকেই আশায় বুক বাঁধছিলেন এবার হয়তো করোনা সংক্রমণের গ্রাফ নিম্নমুখী হতে চলেছে। কিন্তু সে গুঁড়ে বালি। মঙ্গলবার ফের স্বমহিমায় ফিরে গেল মারক ভাইরাস। একদিনে এর কবলে পড়লেন ৬৭ হাজারেরও বেশি মানুষ। একদিনে মৃত্যু হল হাজারেরও বেশি মানুষের। সোমবারের তুলনায় করোনাজয়ীর সংখ্যাটাও খানিকটা কমল।

Advertisement

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৬৭ হাজার ১৫১ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে প্রায় সাড়ে ৬ হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ লক্ষ ৩৪ হাজার ৪৭৫ জন। পরিসংখ্যান বলছে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৩ হাজারের বেশি মানুষ। ফলে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২৪ লক্ষ ৬৭ হাজার ৭৫৯ জন। তবে দেশে এখনও প্রায় ৭ লক্ষ ৭ হাজার ২৬৭ জন করোনা রোগী চিকিৎসাধীন।

[আরও পড়ুন: রাশিয়ার ভ্যাকসিন সম্পর্কে প্রাথমিক তথ্য পেয়ে গিয়েছে ভারত, স্বস্তির খবর দিল স্বাস্থ্যমন্ত্রক]

সংক্রমণের নিরিখে এখনও তৃতীয় স্থানে থাকলেও, প্রথম এবং দ্বিতীয় স্থানে থাকা আমেরিকা এবং ব্রাজিলের থেকে ভারতের দৈনিক সংক্রমণ বৃদ্ধির গতি এখন অনেকটাই বেশি। তাছাড়া মোট সংক্রমণের নিরিখেও ব্রাজিলকে প্রায় ছুঁয়ে ফেলার মুখে ভারত। মঙ্গলবারের মৃতের সংখ্যাটাও বেশ উদ্বেগজনক। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ৫৯ জনের। ফলে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৯ হাজার ৪৪৯ জন।

The post দেশে একদিনে করোনার কবলে ৬৭ হাজার, মৃত হাজারেরও বেশি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement