shono
Advertisement

Coronavirus: দেশে আরও কমল দৈনিক আক্রান্ত ও মৃত্যু, ছোটদের নয়া টিকায় ছাড়পত্র কেন্দ্রের

তলানিতে দৈনিক আক্রান্ত ও মৃত্যু।
Posted: 09:37 AM Mar 10, 2022Updated: 09:50 AM Mar 10, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওমিক্রনের শক্তি হারানো, কড়া নিয়মবিধি এবং টিকাকরণে জোর দিয়ে দেশের করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। প্রায় প্রতিদিনই নিম্নমুখী হচ্ছে গ্রাফ। দৈনিক আক্রান্ত এবং মৃতের সংখ্যা কমল বৃহস্পতিবারও। তবে, সংক্রমণ কমলেও টিকাকরণে খামতি রাখতে চায় না সরকার। সেকারণে ১২-১৭ বছর বয়সীদের আরও একটি টিকাতে ছাড়পত্র দিয়ে দিল ডিজিসিএ। বুধবার জরুরি ব্যাবহারে ছাড়পত্র পেল ভারত বায়োটেকের তৈরি ভ্যাকসিন কোভোভ্যাক্স।

Advertisement

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৪ হাজার ১৮৪ জন। যা আগের দিনের তুলনায় খানিকটা কম। দিন দুই আগে অবশ্য চার হাজারের নিচে নেমেছিল সংখ্যাটা। সংক্রমণ উল্লেখযোগ্যভাবে কমার পাশপাশি বড় সংখ্যায় কমেছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত ১০৮ জন। দেশে এখনও পর্যন্ত কোভিডের বলি ৫ লক্ষ ১৫ হাজার ৪৫৯ জন।

[আরও পড়ুন: উঠে গেল মেডিক্যালের সর্বভারতীয় প্রবেশিকার বয়সের ঊর্ধ্বসীমা, জানাল মেডিক্যাল কমিশন]

ধীরে ধীরে কমছে অ্যাকটিভ কেস। বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৪৪ হাজার ৪৮৮। অ্যাকটিভ কেসের হার কমে দাঁড়িয়েছে ০.১০ শতাংশে। পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৪ লক্ষ ২০ হাজার ১২০ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৬ হাজার ৫৫৪ জন। সুস্থতার হার ৯৮.৭০ শতাংশ।

[আরও পড়ুন: ঘুম চোখে দাঁত মাজতে গিয়েই বিপত্তি, যুবতীর গাল ফুঁড়ে আটকে গেল ব্রাশ, তারপর…]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৭৯ কোটি ৫৩ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন ১৮ লক্ষের বেশি মানুষ। কোভোভ্যাক্স ছাড়পত্র পেয়ে যাওয়ায় আগামী দিনে টিকাকরণের গতি আরও বাড়বে বলে মনে করা হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement