shono
Advertisement

দেশের দৈনিক করোনা সংক্রমণ ২০ হাজারেরও কম, ৩ লক্ষের নিচে নামল অ্যাকটিভ কেস

গত কয়েক মাসের মধ্যে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ এবং অ্যাকটিভ কেস।
Posted: 09:46 AM Dec 22, 2020Updated: 09:50 AM Dec 22, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রিটেন-সহ ইউরোপ জুড়ে যখন করোনার নতুন স্ট্রেনের আতঙ্ক। তখন অনেকটাই স্বস্তিতে ভারত। গত কয়েক সপ্তাহ ধরে সংক্রমণের গ্রাফ নিম্নমুখী হওয়ার যে প্রবণতা দেখা গিয়েছিল, তা অব্যাহত থাকল মঙ্গলবারও। গত বেশ কয়েকমাসের মধ্যে প্রথমবার দেশে দৈনিক করোনা সংক্রমণ ২০ হাজারের নিচে নামল। সেই সঙ্গে কয়েকমাসের মধ্যে সর্বনিম্ন হল করোনার অ্যাকটিভ কেসও।

Advertisement

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৯ হাজার ৫৫৬ জন করোনা (Corona virus) আক্রান্ত হয়েছেন। যা সোমবারের থেকে হাজার পাঁচেক কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৭৫ হাজার ১১৬ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৪৬ হাজার ১১১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩০১ জনের।

[আরও পড়ুন: ডাক্তারির পেশাতে হারিয়ে যায়নি মানবিকতা, মাত্র ১০ টাকায় রোগী দেখেন ডা. পারভিন]

আক্রান্তের সংখ্যা কমলেও সুস্থতার সংখ্যাটা কমেনি। বরং, গত ২৪ ঘণ্টায় রোগমুক্ত হয়েছেন ৩০ হাজার ৩৭৬ জন। যা সোমবারের থেকে অনেকটাই বেশি। ফলে একধাক্কায় দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা অনেকটা কমে গিয়েছে। আপাতত দেশে অ্যাকটিভ কেস ২ লক্ষ ৯২ হাজার ৫১৮ জন। এই মুহূর্তে দেশের সার্বিক সুস্থতার হার প্রায় ৯৫.৬০ শতাংশের কাছাকাছি। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ৯৬ লক্ষ ৩৬ হাজার ৪৮৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে প্রায় ১০ লক্ষ ৭২ হাজার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement